নতুন আকাশে ইউএস বাংলা

নতুন আকাশে ইউএস বাংলা

লাকমিনা জেসমিন সোমা

করোনা মহামারির মধ্যে যখন টিকে থাকার লড়াইয়ে দেশী-বিদেশী অনেক এয়ারলাইন্স কোম্পানি, তখন নতুন আকাশে ডানা মেলার ঘোষণা দিলো ইউএসবাংলা। আসছে বছরের শুরু থেকে দেশীয় এই এয়ারলইন্স কোম্পানিটি  মধ্যপ্রাচ্যের দুবাই ও আবুধাবীতে এবং শ্রীলংকার কলম্বো ও মালদ্বীপের মালেতে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে। তবে করোনাকালে সাস্থ্যবিধি মানতে কতটা তৎপর এই এয়ারলাইন্স কোম্পানি? 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের অভ্যন্তরিন টার্মিনাল থেকে যাত্রা শুরু। গন্তব্য কক্সবাজার।

পর্যটন মৌসুম ঘিরে যেখানে পর্যটকদের ভিড়ে মুখরিত সমুদ্র সৈকত; উড়োজাহাজগুলোতেও তার ছাপ, যাত্রীদের বাড়তি চাপ।

news24bd.tv

ইউএস বাংলার এই ফ্লাইটের যাত্রীদের কাছে জানতে চাওয়া স্বাস্থ্যবিধি মানা নিয়ে কতটুকু সন্তুষ্ট তারা? নিজেদের সুরক্ষায় কী করছেন কেবিন ক্রুরা।


আরও পড়ুন: দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত


করোনাকালে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে দুবাই, আবুধাবি, দিল্লি, চেন্নাই, মালে, কুয়ালালামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর, হ্যানয়, প্যারিসসহ বিশ্বের বিভিন্ন দেশে একশোটিরও বেশি ফ্লাইট পরিচালনা করেছে  দেশীয় এয়ারলাইন্স কোম্পানি ।  

news24bd.tv

বর্তমানে অভ্যন্তরিন সবগুলো রুট ছাড়াও  ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর ও গুয়াংজু রুটে নিয়মিত বানিজ্যিক ফ্লাইট পরিচালনা করছে ইউএসবাংলা।

news24bd.tv

কক্সবাজারে আয়োজিত এক ব্রিফিং এ ইউএসবাংলা কর্তৃপক্ষ জানায়, নতুন বছরের শুরু থেকে প্রথমবারের মতো নতুন চারটি আন্তর্জাতিক গন্তব্যে ডানা মেলবে তাদের উড়োজাহাজ।  

news24bd.tv

দুর্যোগকালে এভিয়েশন খাতে টিকে থাকার লড়াইয়ে যাত্রীদের আস্থা অর্জনের উপরই বেশি গুরুত্ব দিচ্ছে দেশীয় এয়ারলাইন্স কোম্পানিটি।

news24bd.tv নাজিম