ট্রাম্পের আপিল যোগ্যতাহীন: ফেডারেল কোর্ট

ট্রাম্পের আপিল যোগ্যতাহীন: ফেডারেল কোর্ট

নাহিদ জিহান

এবার পেনসিলভেনিয়াতেও ভোট জালিয়াতির অভিযোগ খারিজ করে দিলেন বিচারকরা। শুক্রবার অঙ্গরাজ্যের ফেডারেল কোর্টে করা আপিলকে যোগ্যতাহীন বলে জানিয়ে দিলেন বিচারকরা।

এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজে থ্যাংক গিভিং ডে উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে বলেছেন, মার্কিন কৃষ্ণাঙ্গ ভোটারদের সমর্থন অর্জনে বারাক ওবামার চেয়ে জো বাইডেন পিছিয়ে রয়েছেন। একইসঙ্গে করোনা ভ্যাকসিনের সফল্যের জন্য সমস্ত কৃতিত্ব তার বলে দাবী করেন ট্রাম্প।

৩ নভেম্বরের নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে, এমন অভিযোগ শুরু থেকেই করে আসছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বেশকটি অঙ্গরাজ্যের ভোট জালিয়াতির মামলাতেও হেরে গেছে ট্রাম্প শিবির।


আরও পড়ুন: পাকিস্তানের প্রথম তৃতীয় লিঙ্গের আইনজীবী নিশা রাও


সবশেষ পেনসিলভেনিয়াতে মামলায় হারায় ট্রাম্পের এটর্নি রুডি জিলিয়ানির আপিলও খারিজ করে দিলো অঙ্গরাজ্যটির ফেডারেল আপিল কোর্ট। শুক্রবার ৩ বিচারকের প্যানেল এই মামলার কোন যোগ্যতা নেই বলে জানিয়েছেন।

একইসঙ্গে মামলার স্বপক্ষে সুনির্দিষ্ট অভিযোগ ও নির্ভরযোগ্য প্রমাণ সরবরাহ করতে পারেনি ট্রাম্প শিবির।

এদিকে থ্যাংকস গিভিং ডে উপলক্ষ্যে হোয়াইট হাউজে এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ট্রাম্প দাবী করেন, ভ্যাকসিনের সফল্যের পেছনে তার কৃতিত্ব রয়েছে।  

তিনি বলেন, উদ্ভাবিত ভ্যাকসিনগুলোর জন্য জো বাইডেনকে কোন কৃতিত্ব দিও না। কারণ এর পেছনে আমি রয়েছি। আমিই সবাইকে বারবার ধাক্কা দিয়েছি দ্রুত কাজ এগিয়ে নিতে। আর আমরা দ্রততম সময়ে অনুমোদন পেয়েছি, যা কেউ আগে কখনো দেখেনি।    

এছাড়া সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মার্কিন কৃষ্ণাঙ্গ ভোটারদের যে আস্থা অর্জন করেছিলেন, এবারের নির্বাচনে জো বাইডেন সেটি টপকাতে পারেননি বলেও মন্তব্য করেন ট্রাম্প।

news24bd.tv নাজিম