প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতির দাবিতে নওগাঁয় মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি:

প্রিন্ট করুন printer
প্রতিবন্ধী বিদ্যালয় স্বীকৃতির দাবিতে নওগাঁয় মানববন্ধন

২০২০-এর অনলাইনে আবেদনকৃত এনডিডি ও নন-এনডিডি প্রতিবন্ধী বিদ্যালয়সমূহের স্বীকৃতি, এমপিও ও জাতীয়করণের দাবিতে নওগাঁয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা ১১টায় শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের প্রধান সড়কের পাশে জেলা প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক-কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

আরও পড়ুন: 


তরুণীর সঙ্গে আপত্তিকর অবস্থায় মসজিদের কক্ষে ধরা ইমাম!

সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল ফ্রান্স


মানবন্ধন চলাকালে সংগঠনের সভাপতি ও আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওছিম উদ্দিনের সভাপতিত্বে সংগঠনের সহ-সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন সাইদী, সহ-সাধারণ সম্পাদকসহ অনেকেই বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা নওগাঁসহ সারাদেশের এনডিডি ও নন-এনডিডি প্রতিবন্ধী বিদ্যালয়ের স্বীকৃতি ও এমপিওভুক্তকরণের জন্য যাচাই-বাছাইকৃত বিদ্যালয়ের তালিকা প্রকাশ, প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের শতভাগ উপবৃত্তির আওতায় আনাসহ সকল বিদ্যালয়ে প্রতিবন্ধীদের বিনামূল্যে বই বিতরণের দাবি জানান।

এছাড়া  শিক্ষা উপকরণ ও আধুনিক থেরাপি সরঞ্জামাদি সরবরাহ, খাদ্যবান্ধব কর্মসূচি চালু, শিক্ষার মান উন্নয়নে দেশে ও বিদেশে শিক্ষক কর্মচারীদের প্রশিক্ষণের ব্যবস্থার চালুর দাবি জানান বক্তারা।

news24bd.tv কামরুল

মন্তব্য