‘ভাস্কর্য নিয়ে তারা মিথ্যা ফতোয়া দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চায়’

‘ভাস্কর্য নিয়ে তারা মিথ্যা ফতোয়া দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চায়’

বেলাল রিজভী, মাদারীপুর

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থার প্রতি বেশি নজর দিয়েছেন। কারিগরি শিক্ষার প্রতি সবচেয়ে বেশি নজর দিয়েছে সরকার।

সারাদেশ ব্যাপী কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হবে। শেখ হাসিনর নেতৃত্বে শিক্ষার মান উন্নয়নে একযোগে কাজ করা হচ্ছে।

রাজনৈতিক সামাজিক বিভিন্ন মহল যেন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতি বিশেষ নজর রাখবেন।

কারণ শিক্ষা প্রতিষ্ঠানই হলো সোনার বাংলায় সোনার মানুষ গড়ার কারখানা।

রোববার মাদারীপুরের শিবচর চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এসময় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এম.পি।

সভায় সভাপতিত্ব করবেন শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লা।

এছাড়াও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, মাদারীপুর জেলা
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে।

এছাড়াও প্রধান অতিথি ডা. দীপু মনি এমপি আরো বলেন, আমরা পুরো কারিকুলাম পাঠ্য বই নতুন আঙ্গিকে করছি। আমরা শিক্ষকদের প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার মান আরো উন্নত করার চেষ্টা করছি। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছেন সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে কারিগরি শিক্ষাকে উন্নত করতে হবে। একটা দল আছে যারা বাজেট প্রস্তাবনা করলে বলে যে, উচ্চাভিলাসী বাজেট। টেলিভিশনে বসে বসে টকশো করবে আর বলবে উচ্চাবিলাসী বাজেট। কিন্তু প্রধানমন্ত্রীর এ যাবৎ কোনো বাজেটই অপূর্ণ থাকেনি। কারণ প্রধানমন্ত্রী যে বাজেট করেন যে চিন্তা করেন তা দেশের মঙ্গলের জন্য।

এছাড়া তিনি বলেন, দেশে কিছু মানুষ ধর্ম নিয়ে রাজনীতি করছে। ধর্মকে পুঁজি করে তারা ক্ষমতায় আসতে চায়। ভাস্কর্য নিয়ে মিথ্যে ফতোয়া দিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

আরও পড়ুন: ধর্ম পরিবর্তন করে রাস উৎসবে যোগদানের চেষ্টা, ধরা ৫

পরে শিবচর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বীরমুক্তিযোদ্ধা শাজাহান মোল্লাকে সভাপতি ও ডা. মো. সেলিম মিয়াকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর