ইরানকে উসকানি দিতেই পরমাণু বিজ্ঞানীকে হত্যা: রাশিয়া

ইরানকে উসকানি দিতেই পরমাণু বিজ্ঞানীকে হত্যা: রাশিয়া

অনলাইন ডেস্ক

ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদের হত্যাকাণ্ডকে সন্ত্রাসী হামলা বলে আখ্যায়িত করেছেন রুশ সংসদ- দুমা’র পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির চেয়ার‍্যমান লিওনিদ স্লাতেস্কি। তিনি বলেছেন, ইরানকে নতুন করে উসকানি দিতেই এ হত্যাকাণ্ড চালানো হয়েছে।

স্লাতেস্কি গতকাল রোববার এক টুইটার বার্তায় একথা বলেন। তিনি ওই টুইটার বার্তায় বলেন, “ইরানি পদার্থবিজ্ঞানী ফাখরিজাদের হত্যাকাণ্ড একটি সন্ত্রাসী হামলা যা ইরানকে উসকানি দিতে চালানো হয়েছে।

এ অবস্থায় মধ্যপ্রাচ্যে উত্তেজনা যাতে আর বাড়তে না পারে সে পদক্ষেপ নেয়া জরুরি। ”

রাশিয়ার এই আইনপ্রণেতা আরো বলেন, “কে বা কারা এই হত্যাকাণ্ড চালিয়েছে তা বিবেচনা না করেই মস্কো এই পাশবিক হত্যাকাণ্ডের নিন্দা জানাচ্ছে এবং ফাখরিজাদে’র পরিবারসহ ইরানি জনগণকে সমবেদনা জানাচ্ছে। ”


আরও পড়ুন: টানা ৮ দিন ধরে পালাক্রমে কিশোরীকে ধর্ষণ করলো প্রেমিক ও তার বন্ধুরা


ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে শুক্রবার সন্ধ্যায় এক সন্ত্রাসী হামলায় শহীদ হন।   তেহরানের অদূরে দামাভান্দ কাউন্টির আবসার্দ শহরের একটি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা ফাখরিজাদেকে বহনকারী গাড়িতে হামলা চালায়।

একজন পদস্থ মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে দেশটির দৈনিক ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, এই হত্যাকাণ্ডে ইসরাইলের হাত থাকার ব্যাপারে কোনো সংশয় নেই।

news24bd.tv আহমেদ