‘আমি রূপান্তরকামী’, ঘোষণা ‘ইনসেপশন’ খ্যাত অস্কার মনোনীত তারকার

‘আমি রূপান্তরকামী’, ঘোষণা ‘ইনসেপশন’ খ্যাত অস্কার মনোনীত তারকার

অনলাইন ডেস্ক

অভিনয় জগতে পা রাখার অল্পদিনের মধ্যেই নামের পাশে জুড়ে গিয়েছিল অস্কার মনোনীত অভিনেত্রীর তকমা। ক্রিস্টোফার নোলানের মতো পরিচালকের প্রিয়পাত্রী হয়ে উঠেছিলেন অত্যন্ত কম সময়ের মধ্যেই। কিন্তু গ্ল্যামার দুনিয়ার চাকচিক্যের মধ্যেও নিজের পরিচয় হাতড়ে বেড়াচ্ছিলেন তিনি। খবর আনন্দবাজারের।

জীবনের ত্রিশটা বছর কাটিয়ে এ বার তার সন্ধান পেলেন এলেন পেজ। সর্বসমক্ষে জানিয়ে দিলেন তিনি রূপান্তরকামী। এখন থেকে পুরুষ হিসেবে তাঁকে সম্বোধন করতে হবে। নিজের নামও পাল্টে এলেন থেকে এলিয়ট করে ফেলেছেন তিনি।

আরও পড়ুন: 


প্রেমের বিয়ের ৭ মাস পর স্ত্রীকে হত্যার অভিযোগ

অঝোরে কাঁদলেন নায়িকা অপু বিশ্বাস!


মঙ্গলবার নিজের টুইটার হ্যান্ডলের নাম পাল্টে এলিয়ট করে ফেলেন এই তারকা। তার পর একটি বিবৃতি প্রকাশ করে জানান, ‘সকলকে জানাতে চাই, আমি একজন রূপান্তরকামী। আমার নাম এলিয়ট। সর্বনাম সে অথবা তারা (পুরুষ), এই যে এটা লিখতে পারছি, জীবনের এই পর্যায়ে এসে পৌঁছতে পেরেছি, এর জন্য নিজেকে ভাগ্যবান বলে মনে হচ্ছে’।

সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন পরিচয় ঘোষণার সঙ্গে সঙ্গেই শুভেচ্ছাবার্তায় ভেসে যান এলিয়ট। এলেন ডিজেনারেস, হিউ জ্যাকমান, অ্যানা কেন্ড্রিকে, প্যাট্রিসিয়া আর্কোয়েটের মতো তারকারা তাঁর এই সিদ্ধান্তকে কুর্নিশ জানান।  

নেটফ্লিক্সের ‘দ্য আমব্রেলা অ্যাকাডেমি’-তে অভিনয় করেছেন এলিট। তাঁর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে নেটফ্লিক্সও। এ ছাড়াও লিঙ্গবৈষম্য নিয়ে সমাজসেবা মূলক কাজের সঙ্গে যুক্ত একাধিক সংগঠন তাঁকে শুভেচ্ছা জানান।   

কেরিয়ারে ‘জুনো’, ‘ইনসেপশন’-এর মতো একাধিক গুরুত্বপূর্ণ ছবি উপহার দিয়েছেন এলিয়ট। বেভারলি হিলসের জেন ওয়াই তারকাদের মধ্যে অন্যতম প্রতিভাবান হিসেবে ধরা হয় তাঁকে।  

এর আগে, ২০১৪ সালে নিজেকে সমকামি ঘোষণা করেছিলেন তিনি। ২০১৮ সালে নৃত্যশিল্পী এমা পোর্টনারের সঙ্গে বিবাহবন্ধনেও আবদ্ধ হন। এমন গুরুত্বপূর্ণ সময়ে এলিয়টের পাশে দাঁড়িয়েছেন এমাও। জানিয়েছেন, এলিয়টকে নিয়ে তিনি গর্ববোধ করেন।   

news24bd.tv কামরুল