নির্বাচনে কারচুপির প্রমাণ পাননি ট্রাম্পের ঘনিষ্ট সহযোগী

আসমা তুলি

আবারো দুঃসংবাদ পেলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারও বললেন, ৩ নভেম্বরের নির্বাচনে ট্রাম্পের হার বদলে দেবার মতো কোনো প্রমাণ পাননি তিনি।

এদিকে, এই প্রেসিডেন্টের টুইটার ফলোয়ারও কমেছে।   তাই বলে মোটেও আশাহত নন তিনি।

বরং দেশবাসীর পাশে থাকতে  ২০২৪- এ আবারো নির্বাচনে লড়তে আগ্রহী তিনি।

অন্যদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে ক্ষমা পেতে হোয়াইট হাউজে ঘুষ লেনদেনের অভিযোগের তদন্ত শুরু করেছে দেশটির বিচার বিভাগ।

৩ নভেম্বরের পর  কোন সুসংবাদই পাচ্ছেন না প্রেসিডেন্ট ট্রাম্প। নির্বাচনে জো বাইডেনের কাছে বড় ব্যবধানে পরাজয়, ভোট পুনর্গণনা ফলাফলে পরাস্ত, এমনকি নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগে করা বিভিন্ন মামলাও খারিজ হয়ে যাচ্ছে একের পর এক।

সর্বশেষ মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারও কোনো সুখবর দিতে পারলেন না। মঙ্গলবার তিনিও জানালেন, বিছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচনের ফলাফলকে বদলাতে পারে, এমন বড় ধরনের কোনো ভোট জালিয়াতি বা কারচুপির খবর তিনি পাননি।

দুঃসংবাদ রয়েছে আরও। নির্বাচনে হারার পর  টুইটারে ফলোয়ারের সংখ্যা কমতে শুরু করেছে প্রেসিডেন্ট ট্রাম্পের।

জানা গেছে, এখন পর্যন্ত ১ লাখেরও বেশি ফলোয়ার হারিয়েছেন তিনি। যদিও জো বাইডেন-এর ফলোয়ারের সংখ্যা ক্রমেই বাড়ছে।

আনুষ্ঠানিক পরাজয় স্বীকার না করলেও ২০২৪ সালের মার্কিন নির্বাচনেও লড়তে চান ডোনাল্ড ট্রাম্প। এরইমধ্যে এমন তথ্য অনেক গণমাধ্যমে প্রকাশও হয়েছে।

সর্বশেষ ফক্স নিউজের একটি প্রতিবেদনে জানানো হয়, নিশ্চিতভাবেই এই রিপাবলিকান ২০২৪ সালের নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতা করতেও আগ্রহী।

আরও পড়ুন: ‘তুরস্কে বঙ্গবন্ধুর, ঢাকায় কামাল আতাতুর্কের ভাস্কর্য স্থাপিত হবে’

এদিকে,  প্রেসিডেন্ট  ট্রাম্পের কাছে থেকে ক্ষমা পেতে হোয়াইট হাউজে ঘুষ লেনদেনের  সম্ভাব্য এক ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে মার্কিন বিচার বিভাগ। যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক্ট জজ বেরিল হাওয়েল মঙ্গলবার প্রসিকিউশনকে এই তদন্ত শুরুর অনুমতি দেন। তবে সরকারি কোনো কর্মকর্তাকে উদ্দেশ্য করে এই তদন্ত  হচ্ছে না বলেও জানানো হয়।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর