মিমাংসিত বিষয় নিয়ে আপোষের কোন সুযোগ নেই: ওবায়দুল কাদের

মিমাংসিত বিষয় নিয়ে আপোষের কোন সুযোগ নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন মিমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোন সুযোগ নেই।

বৃহস্পতিবার সকালে লক্ষীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় একথা বলেন তিনি। ওবায়দুল কাদের সংসদ ভবন এলাকায় অবস্থিত তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

এসময় তিনি বলেন শান্তিপূর্ণ আন্দোলন বা সমাবেশ করলে সরকার কোন বাধা দিবে না, তবে আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

 

তিনি আরও বলেন ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোন অপচেষ্টা কঠোর ভাবে দমন করা হবে। দলীয় নেতাকর্মীদের সাবধান করে ওবায়দুল কাদের বলেন দল করলে দলের শৃঙ্খলা মানতে হবে।

বিএনপি প্রসঙ্গে কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অন্যের উপর ভর করে ক্ষমতায় যেতে অন্ধকারেের চোরাগলি খুঁজছেন।  

তিনি আরো বলেন উন্নয়ন অর্জনে কোন লাভ হবে না, যদি দলে শৃঙ্খলা ফিরে না আসে।

সাধারণ মানুষের সাথে আচরণ খারাপ করে উন্নয়নকে ম্লান না করারও আহবান জানান তিনি।  

স্থানীয় সরকার নির্বাচনে ইতিমধ্যে যারা বিদ্রোহ করেছে আবার নির্বাচিত বা পরাজিত হয়েছে তাদের আর দল থেকে মনোনয়ন দেওয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।  

দলে মনোনয়ন নিয়ে বাণিজ্য করা থেকে বিরত থাকতে নেতাকর্মীদের উদ্দেশ্য ওবায়দুল কাদের বলেন দিনের পর দিন ক্ষমতার অপব্যবহার করার জন্য দলের পদ পদবি কাউকে ইজারা দেওয়া হয়নি।

যে কোন নেতিবাচক ঘটনা দলের ও সরকারের ইতিবাচক অর্জনগুলো যেন ম্লান না হয় সেদিকে সতর্ক থাকতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান ওবায়দুল কাদের।


আরও পড়ুন: ‘বুকের রক্ত দিয়ে হলেও বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন করা হবে’


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন শীঘ্রই বেগমগঞ্জ থেকে লক্ষীপুর পর্যন্ত চার লেনের সড়ক উন্নীত করা হবে। মন্ত্রী বলেন কোন অবস্থাতেই লক্ষীপুর পিছিয়ে থাকবে না, লক্ষীপুরের লক্ষী ফিরিয়ে আনা হবে।

লক্ষীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে বর্ধিত সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাবেক মন্ত্রী শাহাজান কামাল, সংসদ সদস্য আনোয়ার হোসেন খান, জেলা আওয়ামী সাধারণ সম্পাদক নূর উদ্দিন চৌধুরী নয়নসহ লক্ষীপুর জেলার বিভিন্ন নেতৃবৃন্দ।

news24bd.tv আহমেদ