২০২৪ সালে ফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করবেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

২০২৪ সালে ফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করবেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

এবারের হার অনিবার্য। ফলে চার বছর পর ফের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর পরিকল্পনা জানিয়ে দিলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২০২৪ সালে ফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করবেন ট্রাম্প। হোয়াইট হাউজে ক্রিসমাস পার্টিতে কর্মকর্তাদের এ কথা জানিয়ে দিয়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট।

ক্রিসমাস পার্টিতে তিনি বলেছেন, এ বারের লড়াই সফল না হলে ২০২৪ সালে তিনি আবার প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করবেন। বিশেষজ্ঞদের একাংশের বক্তব্য, ২০২৪ সালের প্রসঙ্গ তুলে ট্রাম্প আসলে এ বারের হার স্বীকার করে নিলেন।

আরও পড়ুন:


নবীনগরে যুবলীগ ও হেফাজতে ইসলাম মুখোমুখি, পরিস্থিতি উত্তপ্ত

'মধুদা'র ভাস্কর্যের কান ভেঙে ভাঙ্গা, রাতেই মেরামত

সিরাজগঞ্জে বাতিল হল মামুনুল হকের ওয়াজ মাহফিল


বৃহস্পতিবার হোয়াইট হাউজে ঘনিষ্ঠদের সঙ্গে বড়দিনের পার্টি করেছেন ট্রাম্প। সেখানেই তিনি ২০২৪ সালের প্রসঙ্গ তোলেন তিনি।

এ বারের নির্বাচনে কারচুপি হয়েছে বলে ফের এ দিন মন্তব্য করেন ট্রাম্প। যদিও এখনো পর্যন্ত তার বক্তব্যের সপক্ষে কোনো প্রমাণ দাখিল করতে পারেননি তিনি। ট্রাম্প বলেছেন, শেষ দিন পর্যন্ত আইনি লড়াই তিনি চালাবেন। শেষ দেখে ছাড়বেন। তবে একই সঙ্গে ২০২৪ সালের নির্বাচনী প্রস্তুতিও শুরু করে দেয়ার কথা বলেছেন তিনি।

ট্রাম্পের ঘনিষ্ঠ মহলের ধারণা, ২০ জানুয়ারি দিনটিকেই ২০২৪ সালের নির্বাচনের প্রস্তুতির প্রথম দিন হিসেবে বেছে নিতে পারেন ট্রাম্প। ওই দিন আনুষ্ঠানিক ভাবে জো বাইডেনের প্রেসিডেন্ট পদে শপথ নেয়ার কথা। ট্রাম্প এবং রিপাবলিকানদের একটা বড় অংশ সেই অনুষ্ঠানে যাবেন না বলেই মনে করা হচ্ছে। বরং ওই একই দিনে ট্রাম্পের পরবর্তী প্রচারের আনুষ্ঠানিক সূচনার অনুষ্ঠান আয়োজন করা হতে পারে। এবং এ ভাবেই নিজেকে লাইম লাইটে রাখার চেষ্টা করতে পারেন ট্রাম্প।

ট্রাম্প ঘনিষ্ঠদের বক্তব্য, ব্যক্তিগত ভাবে ট্রাম্প কুসংস্কারগ্রস্ত। ২০২০ সালের নির্বাচনী প্রচারের প্রস্তুতির দিন হিসেবে তিনি ২০১৭ সালের ২০ জানুয়ারি দিনটিকে বেছে ছিলেন। ওই দিনটি নাকি তার জন্য লাকি। এ বারেও সেই একই কারণে ওই দিনটিকেই পরবর্তী প্রচারের প্রথম দিন হিসেবে বেছে নিতে পারেন তিনি।

সূত্র : ডয়চে ভেলে

news24bd.tv কামরুল