বসুন্ধরার পলিমার গ্রেড বিটুমিন দিয়ে ভালো সড়ক হয়

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
বসুন্ধরার পলিমার গ্রেড বিটুমিন দিয়ে ভালো সড়ক হয়

বাংলাদেশের আবহাওয়া ও রাস্তায় গাড়ি চলাচলের সক্ষমতা যাচাই করে টেকসই পাকাঁ রাস্তা নির্মাণে পলিমার গ্রেড বিটুমিনের ব্যবহার সফল্য পেয়েছেন সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রকৌশলীরা।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও সড়ক ও জনপথ অধিদপ্তরের জনপথ প্রকৌশলী সমিতির প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন ও ৩০ তম বার্ষিক সাধারণ সভায় এমন দাবি করেন বিশেষজ্ঞ প্রকৌলীরা। এসময় বাংলাদেশে পলিমার গ্রেড বিটুমিনের চাহিদা এবং উৎপাদনের সক্ষমতা অর্জনে মডেল হিসেবে বসুন্ধরা বিটুমিন প্লান্টের প্রামাণ্য চিত্র তুলে ধরা হয়। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা বিটুমিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান এবং বিশেষ অতিথি সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী কাজী শাহারিয়ার হোসেন। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুহাম্মদ জাকারিয়া।

টেকসই রাস্তা নির্মাণসহ সড়কের ডিজাইন পরিকল্পনা নিয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের উর্ধ্বতন কমকর্তাদের সঙ্গে দেশের বিভিন্ন জেলার প্রকৌশলীরা অভিজ্ঞতা বিনিময় করেন। অনুষ্ঠান শেষে বিদায়ী প্রধান প্রকৌশলীকে স্মারক ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানায় সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রকৌশলী সমিতি।

মন্তব্য