৩৩ শিল্পী পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

নিজস্ব প্রতিবেদক

অবশেষে সব জল্পনা-কল্পনার পর্দা উঠল। প্রকাশিত হলো ২০১৯ এর জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা। যেখানে ২৭ ক্যাটাগরিতে আছে ৩৩ শিল্পী কলাকুশলীর নাম। এবারে সেরা অভিনেতা হয়েছেন ‘আবার বসন্ত’ চলচ্চিত্রের তারিক আনাম খান।

ন’ ডরাই সিনেমার নায়িকা সুনেরাহ বিনতে কামাল পাচ্ছেন সেরা অভিনেত্রীর পুরস্কার।

অন্যদিকে, সেরা চলচ্চিত্রে পুরস্কার জিতেছে ফাগুণ হাওয়ায় ও ন’ ডরাই সিনেমা।

জীবন সায়াহ্নে একজন বাবার বসন্ত খুঁজে ফেরার গল্পের চলচ্চিত্র, আবার বসন্ত। যেখানে প্রধান চরিত্রে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার ঘরে তুললেন তারিক আনাম খান।

অন্যদিকে প্রথম সিনেমাতেই শ্রেষ্ঠ অভিনেত্রী হলেন সুনেরাহ বিনতে কামাল।

একজন নারী সার্ফারের জীবনের বাস্তব ঘটনা অবলম্বনে ন’ডরাই-তে অভিনয়ের জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কার হাতে উঠছে তার।

আর যৌথভাবে সেরা ছবি নির্বাচিত হয়েছে ন’ডরাই ও ফাগুন হাওয়ায়। এছাড়া শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কারটি ঘরে তুলছেন ন’ডরাই সিনেমার পরিচালক তানিম রহমান অংশু।

এদিকে ২০১৯-এ সবচেয়ে বেশি পুরস্কার জিতেছে মাসুদ পথিক পরিচালিত চলচ্চিত্র মায়া দ্য লাস্ট মাদার।

৮টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে চলচ্চিত্রটি।

অন্যদিকে ৬টি পুরস্কার পাচ্ছে ন’ডরাই। এছাড়া ফাগুন হাওয়ায় এবং মনের মতো মানুষ পাইলাম না সিনেমা দুটি ঘরে তুলছে তিনটি করে পুরস্কার।

সংগীত পরিচালক হিসাবে ২০১৯ জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠছে চিরকুট ব্যান্ডের ইমন চৌধুরীর হাতে। এছাড়া সুরকার তানভীর তারেক ও প্লাবন কোরেশী, গীতিকার নির্মলেন্দু গুণ ও কামাল চৌধুরী পাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এছাড়া জতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রে ফজলুল রহমান বাবু এবং খল চরিত্রে নির্বাচিত হয়েছেন জাহিদ হাসান। অন্যদিকে সোহেল রানা ও সূচন্দাকে যৌথভাবে দেওয়া হচ্ছে আজীবন সম্মাননা।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর