জিকোতে মুগ্ধ কোচ জেমি ডে

অনলাইন ডেস্ক

প্রিন্ট করুন printer
জিকোতে মুগ্ধ কোচ জেমি ডে

কাতারের গতিময় ফুটবল আর বুদ্ধিদীপ্ত আক্রমণের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ ফুটবল দল। ম্যাচজুড়ে একচেটিয়াভাবেই আধিপত্য রেখে খেলে গেছে স্বাগতিকেরা। ফলাফল ৫-০ গোলে হারল বাংলাদেশ। এমন হারের মধ্যেও গোলরক্ষক আনিসুর রহমান জিকোতে মুগ্ধ হয়েছেন বাংলাদেশ কোচ জেমি ডে।

আন্তর্জাতিক ফুটবলে নতুন পা রাখা জিকো বাংলাদেশকে গতকাল শুক্রবার অনেক গোল খাওয়া থেকে বাঁচিয়ে দিয়েছেন। তাঁর গোলসেভ মুগ্ধ করেছেন দর্শকদের। বাদ যাননি কোচও। ম্যাচ শেষে তরুণ এই গোলরক্ষককে প্রশংসায় ভাসালেন কোচ।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ‘ই’ গ্রুপের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে বাংলাদেশকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে স্বাগতিক কাতার। এর আগে প্রথম লেগে ঘরের মাঠে এশিয়ান চ্যাম্পিয়ান কাতারের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। এবার দ্বিতীয় লেগে বড় হারের লজ্জা পেল লাল-সবুজের দল।

ম্যাচ শেষে জিকোকে নিয়ে জেমি ডে বলেন, ‘কাতার এশিয়ার সেরা দল। তারা চার মাস ধরে অনুশীলন করছে। আমরা অনুশীলন করেছি পাঁচ সপ্তাহ। আগের ম্যাচে তারা শক্তিশালী কোরিয়ার বিপক্ষে খেলে এসেছে। আমি মনে করি, তাদের বিপক্ষে ছেলেরা দারুণ খেলেছে। জিকোকে খেলিয়ে আমি ঠিক সিদ্ধান্ত নিয়েছি। সে চমৎকার কয়েকটা সেভ করেছে। (প্রতিযোগিতামূলক ফুটবলে) এটা তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ। সে অবিশ্বাস্য এবং বিশ্বমানের কিছু সেভ করেছে। তবে স্কোরলাইন ৪-০ হলে ভালো হতো।’

ইংলিশ কোচ আরও বলেন, ‘কাতারের মতো বলের নিয়ন্ত্রণ এবং টেকিনিক্যাল সামর্থ্য আমাদের নেই। তবে ছেলেরা শতভাগ দিয়েছে। এই অল্প সময়ের মধ্যে কাতারের বিপক্ষে খেলার প্রস্তুতি নেওয়ার জন্য কঠোর পরিশ্রম করেছে।’

আরও পড়ুন:


দশ মাস হুতি বিদ্রোহীদের হাতে বন্দী থাকার পর মুক্ত হলেন পাঁচ বাংলাদেশি

অভিনয় ছেড়ে আলেমকে বিয়ে সানা খান, কে এই মৌলানা মুফতি!

সমুদ্রতীরে উত্তাপ ছড়াচ্ছেন হিনা খান, ছবি ভাইরাল

প্রেমিকার উড়না দিয়ে প্রেমিকের আত্মহত্যা, ৩ দিন পর প্রেমিকাও


news24bd.tv কামরুল

মন্তব্য