ক্ষমতায় আসতে তারেককে নয়, জাইমাকে নামতে হবে: জাফরুল্লাহ

ক্ষমতায় আসতে তারেককে নয়, জাইমাকে নামতে হবে: জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনি ব্যারিস্টার জাইমা রহমানকে নেতৃত্বে আনার পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, ‘বিএনপির ক্ষমতায় আসতে হলে তারেক রহমানকে নয় তার একমাত্র মেয়ে জাইমা রহমানকে সঙ্গে নিয়ে নামতে হবে। তাতে আওয়ামী লীগ সভাপতি তার যোগ্য প্রতিদ্বন্দ্বী এসেছে সেটা টের পাবেন। ’ 

শনিবার (৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

  

ডা জাফরুল্লাহ চৌধুরী বলেন, যদি বিএনপি সত্যি চায় শেখ হাসিনার ক্ষমতার পট পরিবর্তন হোক, তাহলে বিএনপির দায়িত্ব এখানে অনেক বেশি। তারেক জিয়ার প্রস্তুতি দিয়ে কোনাদিন ক্ষমতায় আসতে পারবেন না। যদি সত্যিকার অর্থে ক্ষমতায় আসতে হলে, খোকনের মতো যারা আছেন, তারা জাইমাকে সঙ্গে নিয়ে মাঠে নামতে পারেন। তারেককে নিয়ে নয়।

আমি তারেককে কোনো দোষ দিচ্ছি না।  

তিনি বলেন, ‘স্ট্রাটেজি কথা  বললেই তার বিরুদ্ধে মামলা প্রত্যাহার হবে না এবং বাংলাদেশের মাটিতে ফিরতে পারবেনা, একমাত্র গণতন্ত্রের বিজয় হলেই তারেক দেশে ফিরতে পারবেন। বিএনপির উচিত হবে খালেদা জিয়াকে প্রতিদিন ঘরের মধ্যে আবদ্ধ না রেখে, প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে রোদে বসতে হবে। যাতে জনগণ দেখতে পায় তাদের নেত্রীকে অন্যায়ভাবে আটকে আন্দোলনকে আটকে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা ঘরের ভেতর যেসব কথা বলি কাজে তা প্রমাণ করি না। বিশেষ করে বিএনপি বেলায় একথা প্রযোজ্য। বিএনপিতে যেখানে খোকন, হাফিজ, আলালের মতো লোক আছে, এরা এতগুলো তরুণ আছে , খালেদা জিয়া কেন চুপচাপ গুলশানের মতো বাড়িতে আবদ্ধ থাকবেন। জজ সাহেবরা একটা অন্যায় বিচার করেছেন , দুই কোটি টাকার জন্য সেই বিচার এখনো সমাপ্ত হয়নি। অন্তত পক্ষে জামিনটা তো অবশ্যই হওয়া উচিত।  

ডা জাফরুল্লাহ বলেন, এখন সরকার জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ষড়যন্ত্র বলেছেন। এই ষড়যন্ত্র কারা করেছে? এই সরকারই তো করেছে। এই ষড়যন্ত্রের মূল ভিত্তি দুর্নীতি। ৭ হাজার কোটি টাকা দিয়ে যে পদ্মা ব্রিজ হতো সেটা ৫০ হাজার কোটিতে পৌঁছেছে। এই টাকা কোথায় যাবে, এর হাজারটা প্রমাণ আছে।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর

ভাস্কর্য বিতর্ক প্রসঙ্গে তিনি বলেন, আজকে আলেমদের দিয়ে যে বিতর্ক আনা হয়েছে তার জন্য আওয়ামী লীগ দায়ী। এয়ারপোর্ট এর সামনে লালনের ভাস্কর্য ছিল সেটা নিয়ে হুমকি-ধামকি শুনে সরকার চুপচাপ বসেছিল। গায়ে লাগতে লাগতে ফলে তারা আজকে শেখ মুজিবের ভাস্কর্য নিয়ে প্রশ্ন তুলেছে।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর