মাদারীপুরে করোনার অ্যান্টিজেন টেস্ট শুরু

পজিটিভ ১, নেগেটিভ ৩

বেলাল রিজভী, মাদারীপুর

প্রিন্ট করুন printer
মাদারীপুরে করোনার অ্যান্টিজেন টেস্ট শুরু

দেশের প্রথম করোনা ভাইরাস রোগী শনাক্ত হওয়া মাদারীপুরে শুরু হয়েছে অ্যান্টিজেন পরীক্ষা। প্রথমদিন মোট ১৫ জন রেজিস্ট্রেশন করলেও অ্যান্টিজেন টেস্ট করা হয় উপসর্গ থাকা চারজনের। অ্যান্টিজেন টেস্টে স্বল্প সময়ে ফলাফলে দেখা যায় তিনজনের নেগেটিভ ও একজনের পজিটিভ এসেছে। নেগেটিভ আসা তিনজনসহ ১৪ জনের নমুনা ঢাকায় পাঠানোর প্রক্রীয়া চলছে।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, স্বল্প সময়ে নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্তের লক্ষ্যে দেশের ১০টি জেলায় একযোগে শুরু হয়েছে অ্যান্টিজেন টেস্ট। এর লক্ষ্যে মাদারীপুরে শুরু হয়েছে এই কার্যক্রম। এই পরীক্ষার জন্য ৫শ’ কীট হাতে পেয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ। আড়াইশ’ শয্যাার নতুন ভবনে নিচতলায় প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে। নমুনা সংগ্রহের পরবর্তী ৩০ মিনিটের মধ্যেই এই রিপোর্ট পাবেন রোগীরা। এজন্য একজন মেডিকেল অফিসার, একজন ল্যাব টেকনিশিয়ান ও একজন পরিসংখ্যাবিদকে বিশেষ প্রশিক্ষণ প্রদান করেছেন আইইডিসিআর।

মাদারীপুর সদর হাসপাতালের ফোকাল পার্সন ডা. মীর রায়হান বলেন, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসের রোগীর মাদারীপুরে শনাক্ত। এরপর পরই কঠোর অবস্থান নেয় প্রশাসন। শনিবার সকাল থেকে শুরু হয়েছে অ্যান্টিজেন পরীক্ষা। এই পরীক্ষার ফি ধরা হয়েছে মাত্র ১শ’ টাকা। প্রথমদিন মোট ১৫ জন রেজিস্ট্রেশন করলেও অ্যান্টিজেন টেস্ট করা হয় উপসর্গ থাকা চারজনের। অ্যান্টিজেন টেস্টে স্বল্প সময়ে ফলাফলে দেখা যায় তিনজনের নেগেটিভ ও একজনের পজিটিভ এসেছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য