ভাংচুর করা বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে দুর্বৃত্তদের গুলি

অনলাইন ডেস্ক

ভাংচুর করা বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে দুর্বৃত্তদের গুলি

ভাস্কর্য। ফাইল ছবি

কুষ্টিয়ায় ভাংচুর হওয়া বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে পুলিশের উপস্থিতিতে পিস্তল উঁচিয়ে ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে দুর্বৃত্তরা।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে শহরের ব্যস্ততম এলাকা পাঁচরাস্তা মোড়ে ভাস্কর্য স্থাপন এলাকায় এক যুবক মাইক্রোবাসযোগে এসে গুলি ছুড়ে দ্রুত মজমপুর গেট হয়ে চৌড়হাঁসের দিকে চলে যায়।

পরে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এ ঘটনা সেখানে উপস্থিত পুলিশ লাইনসের এসআই মকছেদুর রহমান সরাসরি প্রত্যক্ষ করেন। তবে তিনি তাদের আটকাতে পারেননি। 

এসআই মকছেদুর বলেন, বেলা ৩টার দিকে তিনি ভাস্কর্যের সামনে পেশাগত দায়িত্বে আসেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেখানে একটি নোহা গাড়ি আসে। ওই গাড়ির ভেতর থেকে ফাঁকা গুলি ছোড়া হয়। গাড়িটিতে কোনো নম্বর প্লেট ছিল না। সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়।

কুষ্টিয়া শহরের পাঁচরাস্তার মোড়ে পৌরসভার তত্ত্বাবধানে ৩০ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। এর একটির কাজ প্রায় শেষের দিকে। এরই মধ্যে শুক্রবার রাত ২টার দিকে বঙ্গবন্ধু ভাস্কর্য ভাংচুর করে দুর্বৃত্তরা।

পুলিশ ও কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, রাত সাড়ে ৭টার দিকে একটি নোহা গাড়ি বঙ্গবন্ধু ভাস্কর্য ঘিরে দুইবার ঘুরে গ্লাস নামিয়ে একজন ফাঁকা গুলি ছোড়ে। এরপর তারা দ্রুত মজমপুর এলাকার দিকে চলে যায়। ঘটনার পরপরই ব্যস্ততম ওই এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

কুষ্টিয়া মডেল থানার ওসি আবুল কালাম বলেন, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে। সূত্র: যুগান্তর

আরও পড়ুন:


ভারতের তৈরি টিকা নিয়ে করোনায় আক্রান্ত স্বাস্থ্যমন্ত্রী!

যে সময় দোয়া পড়লে দ্রুত কবুল হয়

যে দোয়া পড়লে কখনো বিফলে যায় না!

কঠিন বিপদ থেকে রক্ষা পেতে যে দোয়া পড়বেন!


news24bd.tv কামরুল

মন্তব্য

পরবর্তী খবর

লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক

লেখক মুশতাকের মৃত্যুর ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

মুশতাক আহমেদ

ডিজিটাল নিরাপত্তা আইনে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কমিটিকে সরেজমিন তদন্ত করে আগামী ৪ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ এ কমিটি গঠন করে এক আদেশ জারি করেছে।

আদেশের অনুলিপি ঢাকার কারা অধিদপ্তরের কারা মহাপরিদর্শক, গাজীপুর জেলা প্রশাসক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব ও সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মহোদয়ের একান্ত সচিবের দপ্তরে পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের উপ-সচিব মনিরুজ্জামান স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য এ গঠিত কমিটি গঠন করা হয়। কমিটিকে হাজতি বন্দির মৃত্যুর বিষয়ে সরেজমিনে তদন্ত করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হলো।

সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুন কান্তি শিকদারকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম, ময়মনসিংহ কারা উপ-মহাপরিদর্শক মো. জাহাঙ্গীর কবির, গাজীপুর জেলা কারাগার সহকারী সার্জন ডা. কাসরুন নাহার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব আরিফ আহমেদ।  


কারওয়ান বাজারের হাসিনা মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

দিনেদুপুরে রাস্তা থেকে তুলে নিয়ে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ

মৌমিতাকে ধর্ষণের আলামত মেলেনি: ময়নাতদন্তকারী চিকিৎসক

দেখে মনে হয়েছে বিসিএস-এর প্রশ্নপত্রের করোনা হয়েছে


কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, হাজতি বন্দির মৃত্যুতে কারা কর্তৃপক্ষের কোনো প্রকার গাফলতি ছিল কি না? যদি থাকে, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে হবে। বন্দির কারাগারে আসার পর তার কোনো স্বাস্থ্যগত সমস্যার বিষয়ে কারা কর্তৃপক্ষ অবহিত ছিলেন কি না? যদি থাকেন সে বিষয়ে যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কি না? যদি না হয়ে থাকে, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং কমিটিকে চার কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ কর হলো।

উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন লেখক মুশতাক আহমেদ (৫৩)। 

গত বৃহস্পতিবার সন্ধ্যায় কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সোয়া আটটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল ময়নাতদন্ত ও সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে দুপুরে পুলিশ তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করে। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

৫ম ধাপে ২৯ পৌরসভায় ভোট আজ

নিজস্ব প্রতিবেদক

৫ম ধাপে ২৯ পৌরসভায় ভোট আজ

৫ম ধাপে দেশের ২০ জেলার ২৯ পৌরসভা নির্বাচনে ভোট আজ। সকাল ৮টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এ ধাপে সব পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন, ইভিএম-এ ভোটগ্রহণ করা হবে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।

শুক্রবার মধ্যরাত ১২ টায় শেষ হয় আনুষ্ঠানিক প্রচারণা। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতে কাজ করেছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

২৯ পৌরসভার ২৯টি মেয়র পদ ছাড়াও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

এই ধাপের নির্বাচনী লড়াইয়ে মেয়র পদে লড়ছেন ১০০ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে রয়েছেন এক হাজার ৩১৮ জন। 


দুই পৌরসভায় নির্বাচন কাল, কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

হত্যাচেষ্টার অভিযোগ এনে আতঙ্কিত বুবলীর থানায় জিডি

চুয়াডাঙ্গায় প্রতিপক্ষের হামলায় ট্রাকচালক গুলিবিদ্ধ

পিতার স্পর্শকাতর স্থান চেপে ধরল ছেলে, বাবার মৃত্যু


ভোটের আগে কয়েকটি স্থানে সহিংসতার ঘটনাও ঘটেছে। এর মধ্যে বগুড়া শহরে নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনায় সদর থানায় দায়ের হওয়া মামলায় চার জনকে আটক করেছে পুলিশ।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

মিয়ানমারের ওপর রাজনৈতিক-অর্থনৈতিক অবরোধের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক

রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য মিয়ানমারের ওপর রাজনৈতিক ও অর্থনৈতিক অবরোধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ। ওয়াশিংটন সফররত পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন শুক্রবার বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে এ আহ্বান জানান।

মার্কিন থিঙ্ক ট্যাঙ্ক নিউলাইনস ইনস্টিটিউটে এক আলোচনা সভায় রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধানে নতুন বাইডেন প্রশাসনকে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয়ভাবে অগ্রণী ভূমিকা পালনের অনুরোধ করেন মন্ত্রী। 


দুই পৌরসভায় নির্বাচন কাল, কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম

হত্যাচেষ্টার অভিযোগ এনে আতঙ্কিত বুবলীর থানায় জিডি

চুয়াডাঙ্গায় প্রতিপক্ষের হামলায় ট্রাকচালক গুলিবিদ্ধ

পিতার স্পর্শকাতর স্থান চেপে ধরল ছেলে, বাবার মৃত্যু


শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এক প্রশ্নোত্তর পর্বে কোভিড-১৯ পরিস্থিতিতে রোহিঙ্গাদের জন্য সরকারের নানা পদক্ষেপ এবং ভাসানচরে স্থানান্তরের বিষয়েও কথা বলেন মন্ত্রী।

এছাড়াও মার্কিন প্রশাসনকে রোহিঙ্গা বিষয়ক একটি বিশেষ দূত নিয়োগ দেয়ারও আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ

টিকা নিলেই করোনা হবে না, এমন নিশ্চয়তা নেই

নিজস্ব প্রতিবেদক

টিকা নিলেই করোনা হবে ​না এমন নিশ্চয়তা নেই বলে মত বিশেষজ্ঞদের। প্রথম ডোজ নেয়ার পর শরীরে ৫০ থেকে ৬০ শতাংশ পর্যন্ত অ্যান্টিবডি তৈরি হতে পারে। আর  দ্বিতীয় ডোজ নেয়ার দুই সপ্তাহ পরে টিকার সর্বোচ্চ প্রতিরোধক্ষমতা হবে বলে বিশেষজ্ঞদের মত।  তাই টিকা নেয়ার পরও সতর্কতা অবলম্বন করার পরামর্শ তাদের। 

বাংলাদেশে টিকা নেওয়ার পর অন্তত তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। টিকার প্রথম ডোজ নেওয়ার সাত থেকে ১৬ দিনের মধ্যে তারা আক্রান্ত হন বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর। অনেকেই প্রশ্ন তুলছেন তাহলে টিকা নিয়ে লাভ কি হল।

বিশেষজ্ঞরা বলছেন টিকা করোনার বিরুদ্ধে অন্যতম প্রতিরোধক। তবে একমাত্র প্রতিরোধক নয়। আর প্রথম ডোজ নেয়ার পরপরই করোনা ভাইরাসকে পুরোপুরি প্রতিরোধ করতে পারে না বাংলাদেশে আসা কোভিশিল্ড বা অক্সর্ফোড অ্যাস্ট্রাজেনেকার টিকা।


চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে দুই নৌকা ডুবি

চুয়াডাঙ্গায় নারীর রহস্যজন মৃত্যু, শাশুড়ি আটক

অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকের চাপে বেইলী ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

অন্য পুরুষের সাথে সম্পর্ক নিয়ে সন্দেহ, স্ত্রীকে খুন


বাংলাদেশে টিকার প্রথম ও দিতীয় ডোজের মধ্যে পার্থক্য দুই মাস। তারও দুই সপ্তাহ পরে টিকা সর্বোচ্চ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন হবে বলে মত বিশেষজ্ঞদের। সেই হিসেবে টিকার প্রথম ডোজ নেওয়ার আড়াই মাস পর টিকা পুরোপুরি কার্যকর হবে।

এ পর্যন্ত দেশে প্রায় সাতশ জনের মধ্যে টিকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গিয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

অবশ্যই করোনার টিকা নেব: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

অবশ্যই করোনার টিকা নেব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অবশ্যই আমি করোনার টিকা নেব। তবে দেশের মানুষকে আগে দিতে হবে। আমার ৭৫ বছর বয়স। আজ আছি, কাল নেই। যে কোনো সময় মারা যেতে পারি। একটা টার্গেট করা আছে, সে পরিমাণ যখন দেওয়া হবে, তখন যদি টিকা থাকে, তাহলে তখন টিকা নেব।

আজ বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে গণভবন প্রান্ত থেকে শেখ হাসিনা যুক্ত হয়ে একথা জানান।


কেউ অসুস্থ হয়ে মারা গেলে কি করার আছে?: প্রধানমন্ত্রী

মিছিল থেকে গ্রেপ্তার সাতজনের বিরুদ্ধে পুলিশের ‘হত্যাচেষ্টা’ মামলা

জিয়ার অবদান অস্বীকার করার অর্থই হল স্বাধীনতাকে অস্বীকার: ফখরুল

সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে সুযোগ দিয়েছিলেন জিয়া: কাদের


করোনা মহামারি মোকাবিলা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এটা কোনো ম্যাজিক নয়, আন্তরিকতা, দায়িত্ববোধ। এ জায়গা থেকে কাজ করেছি। এখানে আমার নয়, বাংলাদেশের জনগণের ম্যাজিক ছিল।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর