হার্দিক পাণ্ডিয়া ঝরে অস্ট্রেলিয়ার সিরিজ হার

অনলাইন ডেস্ক

হার্দিক পাণ্ডিয়া ঝরে অস্ট্রেলিয়ার সিরিজ হার

হার্দিক পাণ্ডিয়া ঝরে ২ বল আর ৬ উইকেট হাতে রেখে অজিদের হারাল ভারত। এর মধ্য দিয়ে সিরিজ নিজেদের করে নিল সফরকারীরা।

শেষ ৬ বলে দরকার ছিল ১৪ রানের। বোলার ড্যানিয়েল শ্যামসের প্রথম বলে ২ রান নেন হার্দিক পাণ্ডিয়া। পরের বলটি লং অনের ওপর দিয়ে পাঠিয়ে দেন সীমানার বাইরে। ছক্কা! বাকি ৪ বলে প্রয়োজন ছিল ৬ রানের। তৃতীয় বলে কোনো রান এলো না। চতুর্থ বলটিতে সজোরে ব্যাট চালালেন হার্দিক। বল ডি মিড উইকেটের ওপর দিয়ে চলে গেল সীমানার বাইরে! এভাবেই ২ বল আর ৬ উইকেট হাতে রেখে অজিদের দেওয়া পাহাড়প্রমাণ টার্গেট টপকে সিরিজ জিতল ভারত।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ে নামে বিরাট কোহলির দল।

অধিনায়ক হিসেবে নামা উইকেটকিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড ওপেনিংয়ে নেমে ৩২ বলে ৫৮ রানের ঝড়ো ইনিংস উপহার দেন।

আরও পড়ুন: রাঙামাটিতে প্রতিপক্ষের গুলিতে এমএন লারমা পক্ষের কর্মী নিহত

এছাড়া স্টিভেন স্মিথ ৩৮ বলে ৪৬, ম্যাক্সওয়েল ১৩ বলে ২২ আর হেনরিক্স ১৮ বলে ২৬ রানের ইনিংস খেলেন। শেষে স্টয়নিসের ৭ বলে ১৬ রানে অজিদের স্কোর দাঁড়ায় ২০ ওভারে ৫ উইকেটে ১৯৪ রান। নটরাজন নেন ২ উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৫৬ রানের ওপেনিং জুটি উপহার দেন লোকেশ রাহুল আর শিখর ধাওয়ান রাহুল ২২ বলে ৩০ রানে আউট হলেও ধাওয়ান খেলেন ৩৬ বলে ৪ চার ২ ছক্কায় ৫২ রানের ইনিংস।

আরও পড়ুন: মেয়েদের ফুটবল লিগে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

অধিনায়ক কোহলির ব্যাটেও রান আসে (৪০)। এরপর শুরু হয় ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার জয়ী হার্দিক পাণ্ডিয়ার ঝড়। ২২ বলে ৩ চার ২ ছক্কায় অপরাজিত ৪২ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শেষ ওভারে দুই ছক্কা মেরে তিনিই ভারতের জয়ের নায়ক। তাকে ভালোই সঙ্গ দিয়েছেন শ্রেয়স আইয়ার (১২*)।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সিরিজ নিয়ে যা বললেন মাশরাফি

তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজল্যান্ডে আছে বাংলাদেশ দল। আর এই সিরিজ নিয়ে কথা বলেছেন দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে যোগ দিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।

মাশরাফি বলেন, নিউজিল্যান্ড খুব কঠিন জায়গা। তবে খেলোয়াড়দের চাপমুক্ত রাখলে সাফল্য আসতে পারে।

তিনি বলেন, একেতো কিউইরা খুব শক্ত প্রতিপক্ষ তার ওপর আবার সাকিব আল হাসান নেই। সব মিলিয়ে ওদের বিপক্ষে খুব কঠিন হবে। তবে যাওয়ার আগে তামিম ইকবাল যেভাবে কথা বলেছে, সেটা খুবই ইতিবাচক মনে হয়েছে। আমার বিশ্বাস যে ওরা ভালো করবে।

মাশরাফি বলেন, সবাই আশা করছে, বাংলাদেশ দল নিউজিল্যান্ডে ভালো করবে। কিন্তু আমার কাছে মনে হয় না টিমকে শুধু শুধু এতো বেশি চাপ দেয়া উচিত। আমরা যদি এখান থেকে ভালোভাবে সাপোর্ট দেই, সাপোর্টের অবশ্যই বিভিন্ন ধরণ আছে। তাই বলব ওই চাপটা থেকে যদি ওদের মুক্ত করে দেই তাহলে আমি নিশ্চিত যে, তাঁরা ভালো খেলতে পারবেন। 


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


তিনি বলেন, খেলায় হার-জিত অবশ্যই আছে, আমার বিশ্বাস ওরা ভালো করবে যদি আমরা চাপটা ওদের ওপর কমিয়ে দেই। আমার কাছে মনে হয় যে টিম আছে ওখানে, ওদের সামর্থ্য আছে। তবে আমাদের অবশ্যই চাপ কমাতে হবে।

ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আগামী ২০ মার্চ মাঠে নামবে বাংলাদেশ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চে। ওয়েলিংটনে শেষ ওয়ানডে হবে ২৬ মার্চ। এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ৩০ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে নেপিয়ারে। অকল্যান্ডে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

নিউজিল্যান্ডের মাটিতে এখনো কোনো দ্বিপক্ষীয় সিরিজে জয় পায়নি বাংলাদেশ। কিউইদের বিপক্ষে এর আগে তাদের দেশে তিন সংস্করণ মিলিয়ে ২৬ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি। প্রতিবারই দিতে হয়েছে কঠিন পরীক্ষা।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

এবার জানা গেল বুমরার আসল রহস্য

বিয়ে পিঁড়িতে বসতে যাচ্ছেন বুমরা?

অনলাইন ডেস্ক

বিয়ে পিঁড়িতে বসতে যাচ্ছেন বুমরা?

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টের আগে ব্যক্তিগত কারণে দেখিয়ে ছুটি নিয়েছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরা। তবে তার সরে দাঁড়ানোর কারণ স্পষ্ট করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বুমরাও স্পষ্ট করেননি। তবে এবার জানা গেল আসল রহস্য। 

ভারতের গণমাধ্যমগুলোর সূত্রে জানা যায়, শিগগিরই বিয়ে করতে যাচ্ছেন জাসপ্রিত বুমরা। নিজের বিয়ের প্রস্তুতির জন্যই ছুটি নিয়েছেন ভারতের এ স্পিডস্টার। 

কার সাথে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করতে যাচ্ছেন বুমরা? সে প্রশ্নের উত্তরও মিলেছে। জানা যায়, তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশি খান্নার সঙ্গে বিয়ে পিঁড়িতে বসতে যাচ্ছেন তিনি। নয়াদিল্লির বাসিন্দা রাশি খান্না দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির বেশ পরিচিত মুখ। চলতি মাসের মাঝামাঝি বিয়ের সব আনুষ্ঠানিকতা সারবেন তিনি। 


ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা


তবে গুঞ্জন রয়েছে আরও এক অভিনেত্রীকে ঘিরে। তিনি মালায়লাম অভিনেত্রী অনুপমা পরমেশ্বর। 'প্রেমাম' সিনেমা দিয়ে সুখ্যাতি পাওয়া অনুপমার সঙ্গে সাত পাঁকে বাঁধা পড়বেন বলেও রব উঠেছে চারদিকে। 

এদিকে, সম্প্রতি এক সাক্ষাৎকারে রাশি জানিয়েছেন, বুমরার সঙ্গে তার সম্পর্কের কথা। এছাড়া মাঠে বুমরাহ'র খেলা দেখার জন্যেও উদগ্রীব হয়ে থাকেন বলেও জানান তিনি। তবে এতোসব গুঞ্জন উড়িয়ে ভারতীয় স্পিডস্টার বুমরা কাকে বিয়ে করবেন? এমন প্রশ্নে অপেক্ষায় থাকতে হচ্ছে ভক্ত-সমর্থকদের।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

যে কারণে ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

অনলাইন ডেস্ক

যে কারণে ফেঁসে যাচ্ছেন নাসিরের স্ত্রী তামিমা!

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ক্রিকেটার নাসির হোসেন বিয়ে করে তামিমাকে। তাদের নতুন সংসার শুরু করতে না করতেই নাসিরের বিয়ে নিয়ে শুরু হয় বিতর্কের সৃষ্টি। 

তামিমার সাবেক স্বামী রাকিব হাসান দাবি করেন, তালাক না দিয়েই নাসিরকে বিয়ে করেছেন তামিমা। তবে এ অভিযোগ অস্বীকার করেন তামিমা ও নাসির।  

এর পর সংবাদ সম্মেলন করে তামিমা তার আগের স্বামীকে তালাক প্রসঙ্গে বক্তব্য দেন। কিন্তু তার সেই বক্তব্যের সঙ্গে পাসপোর্টের তথ্য কোনোভাবেই মিলছে না।

‘তালাকের’ এক বছর পর পাসপোর্ট তৈরির সময় স্বামী রাকিব হাসানের নাম ব্যবহার করার কারণে ফেঁসে যেতে পারেন ক্রিকেটার নাসিরের স্ত্রী বিমানবালা তামিমা তাম্মি।  

তামিমার দাবি অনুযায়ী, ২০১৭ সালেই স্বামী রাকিব হাসানকে তালাক দেন। কিন্তু পুলিশ বলছে—২০১৮ সালের পাসপোর্ট আবেদনে স্বামী হিসেবে তিনি রাকিবের নামই উল্লেখ করেন।


 অস্ত্রের মুখে জিম্মি করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু- শনাক্তের সর্বশেষ তথ্য

মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা

আইনমন্ত্রীর সামনেই দুই মেয়র প্রার্থীর মধ্যে সংঘর্ষ


পুলিশ বলছে, ২০১৭ সালেই স্বামী রাকিব হাসানকে তালাক দেওয়ার কথা জানিয়েছেন তামিমা। কিন্তু ২০১৮ সালের পাসপোর্ট আবেদনে স্বামী হিসেবে তিনি রাকিবের নামই উল্লেখ করেন। ফলে এখানে তালাকের বিষয়টি নানাভাবে প্রশ্নবিদ্ধ। দুটি তথ্য সঠিক হওয়ার সুযোগ নেই।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাকিবকে তালাক দেওয়ার দিন-তারিখের সঙ্গে তামিমার ব্যক্তিগত তথ্যের গরমিল পেয়েছে পুলিশ। ডিভোর্সের এক বছর পরও স্বামীর নাম রাকিব হাসান লিখেছেন তামিমা।

ডিভোর্সের পরও তামিমা কেন স্বামী হিসেবে রাকিবের নাম লিখেছেন, সেই প্রশ্নের উত্তর খুঁজতে ব্যস্ত পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)। এ জন্য শিগগির তামিমাকে পুলিশের জেরার মুখোমুখি হতে হবে। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

নিরাপদে বাংলাদেশ দল

‘ভূমিকম্পে পুরো বিছানা কেঁপে উঠেছে’

অনলাইন ডেস্ক

‘ভূমিকম্পে পুরো বিছানা কেঁপে উঠেছে’

সমান তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজল্যান্ডে গেছে বাংলাদেশ দল। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইন চলছিল টাইগাদের। কোয়ারেন্টাইনের নবম দিনে বাঁধলো বিপত্তি। ভূমিকম্পে কেঁপে উঠলো গোটা নিউজিল্যান্ড। ভূমিকম্পের সময় বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা অবস্থান করছিলেন ক্রাইস্টচার্চে।

স্থানীয় সময় শুক্রবার (৫ মার্চ) রাত ২টা ২৭ মিনিটে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার ৪ মার্চ ৯টা ২৭ মিনিটে) এ ভূমিকম্প আঘাত হানে। সুনামি সতর্কতায় উপকূলীয় এলাকা থেকে নাগরিকদের সরিয়ে নিতেও নির্দেশ দিয়েছিল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৪ মার্চ) প্রথমবারের মত অনুশীলন করেছে নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দল। নিউজিল্যান্ডে কঠোর কোয়ারেন্টিন পালনের সুবাদে অচেনা পরিবেশে মানিয়ে নিতে বেশ বেগ পেতে হচ্ছে মাহমুদউল্লাহ-তামিমদের। ভূমিকম্পের উৎপত্তি স্থল নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডে। সেখান থেকে টিম হোটেল বেশ দূরে। প্রায় সাড়ে ৭০০ কিলোমিটারের পথ। এমন পরিস্থিতিতে মাঝরাতের ভূমিকম্প বেশ ভীতি জাগিয়েছে দলে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


ক্রিকেটারদের অনেকেই ঘুমে ছিলেন, তাদের মধ্যে হাতেগোনা ক’জন টের পাননি। দেশের সাথে বিদেশ-বিভূঁইয়ের সময়ের পার্থক্যের কারণে যারা স্থানীয় সময় রাত আড়াইটায়ও ঘুমাতে পারেননি বা জেগে ছিলেন, তারা বেশ আতঙ্কিত হয়ে পড়েন।

নাম প্রকাশ না করার শর্তে এক ক্রিকেটার বলেন- ভূমিকম্প টের পেয়েছি। পুরো বিছানা কেঁপে উঠেছে। টেবিলে থাকা বোতল ও অন্যান্য জিনিসও কেঁপে উঠেছে। রুমে একাই ছিলাম। বাসায় এখনো জানাইনি, জানালে দুশ্চিন্তা করবে।

বাংলাদেশ দল এখন অবস্থান করছে ক্রাইস্টচার্চের ডাবলট্রি বাই হিলটন হোটেলে। সেখানেই ক্রিকেটারদের নাওয়া-খাওয়া-ঘুম। করোনার কারণে বলয়ের বাইরে যাওয়ার সুযোগ নেই। চাইলেই রিসোর্ট বা হোটেলের বাইরে চলে যাবেন, এমন পরিস্থিতিও নেই। এতসব বিধিনিষেধের মধ্যে মাঝরাতে ভূমিকম্প অনুভূত হওয়া আতঙ্কেরই বটে।

সফররত আরেক ক্রিকেটার জানালেন, মাঝরাতে সবকিছু কাঁপতে দেখে আতঙ্কিত হয়ে পড়েছিলেন সবাই। তবে ঘুমে ছিলেন বলে তিনি টের পাননি।

নিরাপদে বাংলাদেশ দল
বাংলাদেশ ক্রিকেট দল ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ডে। তবে সেখানে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে এই ঘটনার কোনো ছাপ পড়েনি। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার। ভূমিকম্পের সময় ক্রিকেটাররা ঘুমাচ্ছিলেন বলে জানিয়েছেন তিনি।  নির্বাচক হাবিবুল বাশার সুমন জানান, সবাই সুস্থ ও নিরাপদে আছেন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

একেবারে বাঘের মুখোমুখি শচিন টেন্ডুলকার ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক

একেবারে বাঘের মুখোমুখি শচিন টেন্ডুলকার ভিডিও ভাইরাল

গত জানুয়ারিতে তাড়োবা সাফারি অভিযানে যান ভারতীয় সাবেক কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার। সেখানকার একটি ভিডিও তিনি তার নিজের অফিসিয়াল টুইটার ও ইউটিউব চ্যানেলে শেয়ার করেছেন। ৪ মিনিট ৪২ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, একেবারে বাঘের মুখোমুখি হয়েছেন শচিন। 

একেবারে সামনে থেকে বাঘ দেখার অভিজ্ঞতার ভিডিওটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।  

জিনিউজের খবরে বলা হয়, তাড়োবা টাইগার প্রকল্পে সাফারি অভিযানে গিয়েছিলেন শচীন টেন্ডুলকার। টেন্ডুলকারের পছন্দের জায়গা তাড়োবা। জানুয়ারি মাসের শেষ সপ্তাহে ঘুরতে গিয়েছিলেন তিনি। 


ছেলের প্রেমিকাকে রাত জেগে পাহারা দিলেন বাবা

পানি পানে আসা কিশোরীকে ধর্ষণের পর হত্যা ও মাটিচাপা

কালো পোশাকে নতুন এক জয়া

সৌদি যাত্রীর ছোট ব্যাগ থেকে মিলল ৫ কেজি স্বর্ণ


ভিডিওতে দেখা যায়, ঝোপঝাড়ের মধ্য দিয়ে গাড়ি দিয়ে যাচ্ছেন ভারতীয় এ কিংবদন্তি। এক সময় হঠাৎ একটি বাঁশের কঞ্চি তার চোখের সামনে আসে। বাউন্সার বল এড়িয়ে যাওয়ার মতো করেই তিনি সরে যান। সামান্য অসতর্কতাই বড় বিপদ সেখানে বয়ে আনতে পারতো। এভাবে গাছের ডালপালা এড়িয়ে গহীন জঙ্গলে তার ভ্রমণটি যে কেমন রোমাঞ্চিত ছিল তার বর্ণনাও তিনি তার ভিডিওতে বলেছেন।

news24bd.tv / কামরুল  

মন্তব্য

পরবর্তী খবর