‘আজ কোথায় নিজামী-গোলাম আজম-সাকা চৌধুরী-কাদের মোল্লা’

‘আজ কোথায় নিজামী-গোলাম আজম-সাকা চৌধুরী-কাদের মোল্লা’

দিনাজপুর প্রতিনিধি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পাকিস্তানী ভাবধারায় যারা বাংলাদেশে রাজনীতি করছে, যারা পাকিস্তানের স্বপ্ন বাস্তবায়ন করার জন্য এখনো স্বপ্ন দেখে, ভাস্কর্যের নামে তারা বঙ্গবন্ধুর উপর আক্রমণ করতে চায়। যে বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শের উপর দাঁড়িয়ে আছে, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যে বাংলাদেশের পতাকা সমগ্র পৃথিবীতে পত পত করে উড়ছে। সেই জায়গায় তারা বঙ্গবন্ধুকে আঘাত করতে চায়!

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যবিরোধীদের কঠোর জবাব দেওয়া হবে।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলাস্থ সেতাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ‘৬-ডিসেম্বর বোচাগঞ্জ মুক্ত দিবস’ উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতাবিরোধীরা এদেশ কে অনেক পিছিয়ে দিয়েছে। আমরা আর পিছিয়ে যেতে চাই না। বঙ্গবন্ধুর ভাস্কর্যবিরোধিদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তারা জানে না, বাংলাদেশের জন্মদাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যতদিন বাংলাদেশ থাকবে, যতদিন আমাদের জাতীয় পতাকা উড়বে, যতদিন আমরা গাইব- আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি; ততদিন বঙ্গবন্ধু অমর হয়ে থাকবে।

তিনি অমরত্ব লাভ করেছেন। বঙ্গবন্ধুকে কেউ হত্যা করতে পারবে না।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে কেউ হত্যা করতে পারে নাই। জিয়া, এরশাদ, খালেদা জিয়াও পারে নাই, পাকিস্তানিরাও পারে নাই। বঙ্গবন্ধু কোনো ব্যক্তি নন, বঙ্গবন্ধু একটি আদর্শ, একটি প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু এই স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা, জাতির পিতা। ভাস্কর্যবিরোধিদের হুঁশিয়ার করে তিনি বলেন, আজকে কোথায় খালেদা জিয়া, কোথায় সেই পাক হানাদার বাহিনী, কোথায় নিজামী, গোলাম আজম, সাকা চৌধুরী, কামারুজ্জামান, কাদের মোল্লা। অপরাধের কঠোর জবাব দেওয়া হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের এতসব উন্নয়নের পেছনে রয়েছে জাতির পিতার আদর্শ ও তার রেখে যাওয়া দিক নির্দেশনা।

আরও পড়ুন: ভাস্কর্যের পক্ষে-বিপক্ষে যুক্তি দিয়ে স্ট্যাটাস, পদ হারালেন ছাত্রলীগ নেতা

উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. জাফর উল্লাহ, সেতাবগঞ্জ পৌর মেয়র এম এ সবুর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী প্রমুখ।

আরও পড়ুন: ‘৮ মিনিট ধরে ভাস্কর্য ভাঙচুরের পর তারা হেঁটে মাদ্রাসায় ফিরে যান’

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর