ভাস্কর্য নিয়ে কে কী বলল দেখার সময় নেই: হিরো আলম

ভাস্কর্য নিয়ে কে কী বলল দেখার সময় নেই: হিরো আলম

ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশজুড়ে চলছে বিতর্ক। আর এ বিষয়টি নিজের মতামত তুলে ধরলেন মডেল, অভিনেতা ও সোশ্যাল মিডিয়ায় আলোচিত-সমালোচিত নাম আশরাফুল আলম ওরফে হিরো আলম।

আজ দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘ভাস্কর্য যারা বানিয়েছেন তারা রাখার জন্যই বানিয়েছেন। ভাস্কর্য নিয়ে কে কী বললো তা দেখার সময় নেই, দেশে ভাস্কর্য থাকবে। আমি মানুষের মনে জায়গা করে নিয়েছি। তাই মৃত্যুর পরে আমার ভাস্কর্যও হতে পারে।’

হিরো আলম বলেন, ‘ভাস্কর্য সবার হয় না। শুধুমাত্র নামিদামি ও গুণী মানুষ, প্রজ্ঞাবান ব্যক্তি ও গুণী শিল্পীদেরই ভাস্কর্য হয়ে থাকে। যারা বলছে ভাস্কর্য ভাঙতে হবে তারা ঠিক বলছেন না। মৃত্যুর পরে আমার ভাস্কর্য হতে পারে।’

তিনি বলেন, ‘যাদের ভাস্কর্য ইতোমধ্যে তৈরি হয়েছে তাদেরকে এক শ্রেণির মানুষ দেখতে পারে। আবার অন্য শ্রেণির মানুষ দেখতে পারে না। যারা ভাস্কর্য দেখতে পারে না তারা সারাজীবনই এই ভাস্কর্য নিয়ে বিরোধিতা করবে।’

আরও পড়ুন: ‘আজ কোথায় নিজামী-গোলাম আজম-সাকা চৌধুরী-কাদের মোল্লা’

মৃত্যুর পরে কি আপনার ভাস্কর্য হতে পারে? এমন প্রশ্নে হিরো আলম বলেন, ‘বাংলাদেশে অনেক মানুষ আলোচিত-সমালোচিত হয়। ফেসবুকে অনেকেই ছয় মাস কিংবা এক বছর ভাইরাল হয়। পরে আর খুঁজে পাওয়া যায় না। আলোচনা বলেন কিংবা সমালোচনা- যেকোনও বিষয়ে আমি হিরো আলম এক এক করে পাঁচটি বছর মাঠে টিকে আছি। আমি যদি ভালো কাজ না করতাম তাহলে এতো মানুষের হৃদয়ে জায়গা পেতাম না। মানুষ আমাকে নিয়ে এতোকিছু করতো না। আমাকে নিয়ে মানুষের ভালোবাসা আছে বলেই মানুষ আমার ভাস্কর্য বানাতে চায়।’ 

২০১৮ সালে আলোচিত হিরো আলমের ভাস্কর্য তৈরি করেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের ভাস্কর্য বিভাগের একজন শিক্ষার্থী। সেসময় হিরো আলম প্রথমে শুনে বিশ্বাস করতে পারেননি যে তার ভাস্কর্যও তৈরি হতে পারে। তাই তিনি নিজে ভাস্কর্যটি দেখতে যান।

আরও পড়ুন: ভাস্কর্য ভাঙার প্রতিবাদে চলচ্চিত্র শিল্পীরা রাস্তায়

হিরো আলম বলেন, ‘আমি জিরো থেকে হিরো হয়েছি। মানুষের ভালোবাসার কারণে জিরো থেকে হিরো। চেহারা কোনও ফ্যাক্টর নয়। ভালোবাসার কারণে আজ আমি এতদূর আসতে পেরেছি। মানুষের যোগ্যতা সবচেয়ে বড় বিষয়।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

আবারও সালমানের জন্য তৈরি হচ্ছেন ক্যাটরিনা

অনলাইন ডেস্ক

আবারও সালমানের জন্য তৈরি হচ্ছেন ক্যাটরিনা

ক্যারিয়ারের একেবারে শুরুর দিকে বলিউড ভাইজান সালমান খানের সঙ্গে চুটিয়ে প্রেম করেছেন বলিউডের আবেদনময়ী অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এরপর তাদের মাঝে আসে দুরত্ব। তারপরে বন্ধুত্ব। কিন্তু এতকিছুর পরও দুজনকে নিয়ে সিনেপাড়ায় কম গল্প তৈরি হয়নি। কিন্তু এত জল্পনা কল্পনার মধ্যেও সালমান–ভক্তরা একটু খুশি হতেই পারেন। কারণ ২০১৯ সালের ‘ভারত’ সিনেমার পর এই জুটি আবার আসছেন এক ফ্রেমে ।

টাইগার সিরিজের তৃতীয় কিস্তিতে একসঙ্গে পর্দায় হাজির হবেন সালমান ও ক্যাটরিনা। এর আগে এই সিরিজের দুটি সিনেমাতেই জুটি বেঁধে অভিনয় করেছিলেন। আগামী ৮ মার্চ থেকে 'টাইগার থ্রি'র শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।


গুপ্তচরবৃত্তির ইসরাইলি জাহাজে ইরানের হামলা!

ওটিটি প্ল্যাটফর্মেও ডাবল ব্লকবাস্টার দৃশ্যম টু!

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মুখোমুখি অবস্থানে পাক-ভারত!

অপো নতুন ফোনে থাকছে ১২ জিবি র‌্যাম


এদিকে 'টাইগার থ্রি' সিনেমার জন্য যুদ্ধের দক্ষতা বাড়াতে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন ক্যাটরিনা। কারণ পর্দায় সালমানের সঙ্গে মারাত্মক স্টান্ট করবেন নায়িকা। একজন গোয়েন্দা এজেন্টের চরিত্রে নিজের যোগ্যতা প্রমাণে কঠোর পরিশ্রম করছেন ক্যাটরিনা।

যশরাজ ফিল্মসের পক্ষ থেকে জানানো হয়েছে, 'টাইগার থ্রি' বলিউডের সবচেয়ে বড় চমক নিয়ে আসতে চলেছে৷ এরকম স্পাই থ্রিলার ভারতীয় সিনেমায় আগে তৈরি হয়নি বলে জানিয়েছেন সিনেমার পরিচালক মণীশ শর্মা৷

‘টাইগার থ্রি’ সিনেমার খলনায়ক কে হচ্ছেন, তার নাম এখনো ঘোষণা করেননি নির্মাতারা। শোনা যাচ্ছে, এ ভূমিকায় নতুন মুখ দেখা যেতে পারে। 

প্রসঙ্গত, ২০১২ সালে 'এক থা টাইগার' মুক্তির পর সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত সিনেমাটি রেকর্ড সাফল্য পায়। পরবর্তীতে ২০১৭ সালে মুক্তি পায় এই সিরিজের দ্বিতীয় কিস্তি 'টাইগার জিন্দা হ্যায়' ৷ বক্স অফিসে সেই সিনেমাও আলোড়ন তোলে। আর এ সাফল্যকে সঙ্গে নিয়েই এবার শুরু হতে চলেছে 'টাইগার থ্রি'৷

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

কালো পোশাকে নতুন এক জয়া

অনলাইন ডেস্ক

কালো পোশাকে নতুন এক জয়া

জয়া আহসান অভিনয় করে নৈপুণ্যে পেয়েছেন দুই বাংলায়। শুধু অভিনয়ে নয়, সামাজিকমাধ্যমে তার প্রতিটি ছবি দারুণ ভাবে আলোড়ন তোলে ভক্তদের মনে।

এই অভিনেত্রী ইনস্টাগ্রামে দারুণ সক্রিয়। বাংলাদেশি তারকাদের মধ্যে সব চেয়ে বেশি ফলোয়ার আছে যাদের তিনি তাদের মধ্যে  একজন। এ মুহূর্তে তার ফলোয়ার সংখ্যা ২২ লাখের বেশি।   

জয়া আহসানের গ্ল্যামার যেন দিন দিন বেড়েই চলেছে। তার শেয়ার করা ছবির নিচে অগণিত অনুসারীর মন্তব্য পড়ে। তার ছবির প্রশংসা বা ইতিবাচক মন্তব্য যতটা না দৃষ্টি কাড়ে, তার চেয়ে বেশি দৃষ্টি কাড়ে নেতিবাচক মন্তব্যগুলো। তবে এসবের ধার ধারেন না জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গণে একাধিক শ্রেষ্ঠ পুরস্কারজয়ী এই অভিনেত্রী।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

প্রথমবারের মতো দেশে পালিত হচ্ছে টাকা দিবস

ইয়ার্ড সেলে মিললো ৪ কোটি টাকার মূল্যবান চীনামাটির পাত্র!

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


তিনি সব চেয়ে বেশি প্রশংসা কুড়িয়েছেন দুই বাংলার সিনেমাতেই নিজের অভিনয় দক্ষতার দিয়ে। এবার বাংলার প্রথম থ্রিডি সিনেমাতে অভিনয় করছেন জয়া। সিনেমার নাম ‘অলাতচক্র’।  

আগামী সিনেমা ‘অলাতচক্র’তে জয়া অভিনয় করছেন ক্যান্সার আক্রান্ত রোগীর চরিত্রে। সম্প্রতি প্রকাশিত হয়েছে সিনেমাটির টিজার।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ট্রোলের মুখে শ্রাবন্তী, রাজনীতির আগে সংসার সামলানোর পরামর্শ

অনলাইন ডেস্ক

ট্রোলের মুখে শ্রাবন্তী, রাজনীতির আগে সংসার সামলানোর পরামর্শ

হঠাৎ করেই টলিউড অভিনেত্রীরা যেন রাজনীতিতে যোগ দেয়ার বাজি ধরেছেন। একের পর এক যুক্ত হচ্ছে রাজনীতিতে। সেই তালিকায় যোগ হয়েছেন শ্রাবন্তীও। বিজেপিতে যোগ দিয়েছেন এই অভিনেত্রী। তারপর থেকেই একের পর এক ট্রোলের শিকার তিনি।

বিজেপির পতাকা হাতে তোলার পর সকলের উদ্দেশ্যে এক টুইট বার্তায় শ্রাবন্তী বলেন, ‘গতকাল থেকে জীবনের এক গুরুত্বপূর্ণ অধ্যায় শুরু হল। তাই আপনাদের কাছে নত মস্তকে আশীর্বাদ কামনা করছি| একজন মা এবং নারী হিসেবে চাইব আমাদের সবার সন্তান যেন ‘সোনার বাংলা’ তে বড় হয়ে উঠুক।”

আরও পড়ুন:


পাওয়া গেল হুবহু আরেক সানি লিওনকে (ভিডিও)

অবৈধভাবে ক্ষমতা দখলকারীরাই দেশকে অস্থিতিশীল করে: প্রধানমন্ত্রী

আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় নিহত ১


টুইটটের পর বহু মানুষের শুভেচ্ছায় সিক্ত হন এই অভিনেত্রী। তবে সমালোচনা থেকেও বাদ যাননি তিনি। মানুষ তার ব্যাক্তিগত জীবন নিয়ে কাদা ছুড়াছুড়ি করেন।

রাজনীতির রং বদলের খেলায় সদ্য নাম লিখিয়েছেন শ্রাবন্তী ও পায়েল। দুজনেই টলিউডের হেভি ওয়েট অভিনেত্রী। এই দুজনেই পদ্মবনে নাম লিখিয়েছেন। ইতিমধ্যে পায়েলের হিন্দিতে নমস্কার বলা নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে, তেমনই শ্রাবন্তীর ব্যাক্তিগত জীবন নিয়ে চূড়ান্ত কুৎসা ছড়িয়ে যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। অবশ্য অভিনেত্রীর তাতে কিছু যায় আসেনা। তিনি হাসি মুখে এখন বিজেপির দলের সদস্য হয়ে উঠেছেন। এবার দেখার পালা ২রা মে ফলাফল কি হয়।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

পাওয়া গেল হুবহু আরেক সানি লিওনকে (ভিডিও)

অনলাইন ডেস্ক

পাওয়া গেল হুবহু আরেক সানি লিওনকে (ভিডিও)

এ যেন হুবহু আরেক সানি লিওন। সব দিক থেকেই মিল আছে বলিউড ও সাবেক পর্ন তারকা সানি লিওনের সাথে। কিন্তু সানি লিওনের মতো দেখতে কে এই আবীরা সিং। কিভাবেই বা আলোচনায় এলেন তিনি।

একটি মিউজিক ভিডিওতে ভারতের জনপ্রিয় সঙ্গীত তারকা মিকা সিংয়ের সঙ্গে কাজ করার কথা ছিল সানি লিওনের। কিন্তু সময় না থাকায় মিউজিক ভিডিওতে সানি লিওনের পরিবর্তে কাজ করেন আবীরা সিং।

আর এখান থেকেই আলোচনার সূত্রপাত। আবীরার চেহারার সঙ্গে মিল আছে সানি লিওনের। এরই মধ্যে সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল হয়েছে তার ছবি। সবার মুখে একই কথা এ যেন সানি লিওনের ফটোকপি।

ভিডিও দেখতে ক্লিক করুন।

আরও পড়ুন:


অবৈধভাবে ক্ষমতা দখলকারীরাই দেশকে অস্থিতিশীল করে: প্রধানমন্ত্রী

আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন


আবীরা সিংয়ের ইনস্টাগ্রাম হ্যান্ডেল লক্ষ্য করলেও দেখা যাবে, সানি লিওনের মতো সাজপোশাকেই ছবি শেয়ার করেন তিনি। এর আগে জখম নামে একটি পঞ্জাবি মিউজিক ভিডিওতে দেখা যায় আবীরা সিংকে। তবে মিকা সিংয়ের সঙ্গে কাজ করার পর বেশি আলোচিত হচ্ছেন তিনি।

বলিউডের আরেক তারকা ঐশ্বরিয়া রাইয়ের চেহারার সঙ্গে মিল থাকায় সম্প্রতি পাকিস্তানের আমনা ইমরানকে নিয়েও জোর শোরগোল শুরু হয়েছিল।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

অনলাইন ডেস্ক

আইটেম গার্ল জেরিন খান এখন ড. জেরিন খান

বলিউড মানেই নতুন নতুন খবর। সেই খবরে আরেকটি মাত্রা যোগ করলেন বলিউড সুন্দরী জেরিন খান। বি-টাইনের এই নায়িকা যতটা না অভিনেত্রী হিসেব জনপ্রিয় তার চেয়ে বেশি জনপ্রিয় আইটেম গার্ল হিসেবে।

জেরিন খানের বেশ কিছু আইটেম সং দর্শক মনে ঝড় তুলেছিল। তাছাড়াও অভিনেত্রীর সৌন্দর্য আর শারীরিক গঠনে এখনো হাজারো দর্শক পাগল তার জন্যে।

সম্প্রতি ভারতের গোয়ায় অনুষ্ঠিত হল নেলসন ম্যান্ডেলা নোবেল পিস অ্যাওয়ার্ড-২০২০। আর সেই আয়োজনে সম্মানিত অতিথি ছিলেন বলিউড অভিনেত্রী জারিন খান।

আরও পড়ুন:


রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন

মা হচ্ছেন শ্রেয়া ঘোষাল, বেবি বাম্পের ছবি ভাইরাল

নন-ক্যাডারে নিয়োগ দেবে পিএসসি


ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকমের খবর, ওই আয়োজনে শুধু সম্মানিত অতিথি হিসেবেই উপস্থিত ছিলেন না জেরিন খান, তাঁকে দেওয়া হয়েছে নেলসন ম্যান্ডেলা নোবেল পিস অ্যাওয়ার্ড। পেয়েছেন আমেরিকান ইউনিভার্সিটি অব গ্লোবাল পিসের পক্ষ থেকে সাম্মানিক ডক্টরেট। আর সে কারণেই তিনি এখন ড. জেরিন খান! এই অর্জনের জন্য গোয়া রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত অভিনন্দন জানিয়েছেন জেরিনকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ খবর প্রকাশ করেছেন চিত্রনায়িকা জেরিন খান নিজেও। আয়োজন ও পুরস্কারপ্রাপ্তির বেশ কিছু ছবি শেয়ার করে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন তিনি। জানিয়েছেন, সাম্মানিক ডক্টরেট পেয়ে তিনি সত্যিই উচ্ছ্বসিত।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর