বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ | আপডেট ১০ মিনিট আগে

পিএসজিকে ৪৪ লাখ টাকা জরিমানা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পিএসজিকে ৪৪ লাখ টাকা জরিমানা

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছে এবারের আসরের হট ফেভারিট প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি)। রিয়াল মাদ্রিদের মাঠে ৩-১ গোলে হারের পর নিজ ডেরাতেও ২-১ ব্যবধানে হেরে বসে প্যারিসিয়ান্সরা।সেই পরাজয়ের ক্ষত শুকানোর আগেই আরেকটি দুঃসংবাদ শুনতে হলো ক্লাবটিকে। সেটাও নিজ সমর্থকদের জন্য!

সমর্থকদের উচ্ছৃঙ্খল আচরণের জন্য পিএসজিকে ৪৪ লাখ টাকা জরিমানা করেছে উয়েফা। গেল ৬ মার্চ পার্ক ডু প্রিন্সেসে মঞ্চস্থ হয় ফিরতি লেগ। ওই ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতে ‘পিএসজি এন্ডের’ ঠিক পেছনের গ্যালারিতে দর্শকরা আগুনের ফ্লেয়ার ছুড়তে থাকে। তাতে স্বাগতিক ডি বক্সে ও তার আশপাশ ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়।

ম্যাচের ৪৮ ও ৬৬ মিনিটে দুইবার ধোঁয়ার কারণে খেলা বন্ধ করে দেন রেফারি। ম্যাচ শেষ উয়েফা জানিয়েছিল তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। শেষ পর্যন্ত শাস্তির সম্মুখীনই হতে হলো ফ্রেঞ্চ জায়ান্টদের। উয়েফা কর্তৃপক্ষ এরইমধ্যে জরিমানার বিষয়টি পিএসজিকে জানিয়ে দিয়েছে। তবে পিএসজি এ নিয়ে এখনো কোন কিছু জানায়নি।

এর আগে ফ্রেঞ্চ লিগ কাপের ফাইনালে মোনাকোর বিপক্ষে ৪-১ গোলে জয়ের পর স্টেডিয়ামের একাংশকে ধ্বংসস্তূপে পরিণত করেছিল পিএসজি সমর্থকরা। বসার চেয়ার থেকে শুরু করে টয়লেট- সব জায়গাতেই পাওয়া যায় তাদের ধ্বংসযজ্ঞের চিহ্ন। সেই কর্মকাণ্ডের জন্য লিগ ডি ফুটবল প্রফেশনালস (এলএফপি) কর্তৃপক্ষ পিএসজিকে ১ লাখ ইউরো জরিমানা করে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য