‘পরমাণু বিজ্ঞানী হত্যায় জড়িত কয়েকজনকে আটক করা হয়েছে’

‘পরমাণু বিজ্ঞানী হত্যায় জড়িত কয়েকজনকে আটক করা হয়েছে’

অনলাইন ডেস্ক

ইরানের জাতীয় সংসদের স্পিকারের বিশেষ সহকারি হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বলেছেন, দেশের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত বেশ কয়েকজনকে শনাক্ত এবং গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ইরানের আরবি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আল-আলমকে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান। আমির আব্দুল্লাহিয়ান বলেন, “এই বর্বর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কয়েক জনকে শনাক্ত করা হয়েছে, এমনকি আমাদের নিরাপত্তা সংস্থা কয়েকজনকে আটক করেছে। অপরাধীরা বিচারের হাত থেকে পালাতে পারবে না এবং তাদেরকে কঠিন শাস্তির মুখে পড়তে হবে।

ইরানের শীর্ষ পর্যায়ের এ কর্মকর্তা আরো বলেন, বিজ্ঞানী হত্যার ঘটনায় ইহুদিবাদী ইসরাইল জড়িত রয়েছে তবে আমেরিকার গোয়েন্দা সংস্থাসহ অন্যদের ষড়যন্ত্র এবং সহযোগিতা ছাড়া তার একার পক্ষে এই বর্বর হত্যাকাণ্ড সম্পন্ন করা সম্ভব হয় নি।


আরও পড়ুন: ধনী হতে চান? তাহলে ঘুম থেকে উঠতে হবে দেরি করে


আমির আব্দুল্লাহিয়ান বলেন, হত্যাকাণ্ডের ঘটনা এবং এর সংগঠকদের নানা তথ্যপ্রমাণ থেকে পরিষ্কার হয়েছে যে, ইসরাইল এ ঘটনায় জড়িত কিন্তু আমেরিকা এবং অন্যদের সহযোগিতা ছাড়া কোনমতেই তারা এই হত্যাকাণ্ড ঘটাতে সফল হতে পারে নি। তিনি বলেন, ইসরাইল এই হত্যাকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে কিন্তু মাঠ পর্যায়ে হত্যাকাণ্ড বাস্তবায়নের ঘটনায় তারা অন্য লোকজন, গোয়েন্দা সংস্থা এবং সরঞ্জামাদি ব্যবহার করেছে।

গত ২৭ নভেম্বর ইরানের রাজধানী তেহরানের কাছে দেশটির শীর্ষ পর্যায়ের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে বর্বর হত্যাকাণ্ডের শিকার হন।

news24bd.tv আহমেদ