দেশ গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

দেশ গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


খালেদা-তারেক ও ফখরুলের বিরুদ্ধে করা মামলাও নেননি আদালত

নুরকে হত্যাচেষ্টা, কৌশলে প্রাণে বেঁচে গিয়ে থানায়

চলন্ত ট্রেনে যৌন হয়রানির শিকার ৩ নারী ডাক্তার


news24bd.tv কামরুল

মন্তব্য

পরবর্তী খবর

প্রেস ক্লাবের সামনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ ঘটনায় মামলা

অনলাইন ডেস্ক

প্রেস ক্লাবের সামনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ ঘটনায় মামলা

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনায় একটি মামলা করেছে পুলিশ। এতে বিএনপির ৪৭ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। রোববার দিনগত রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এই মামলাটি করেন।

মামলার এজাহারে ৪৭ জন নেতাকর্মী ও অজ্ঞাতনামা ২০০/২৫০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত সংঘর্ষের ঘটনায় ১২ জনকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। মামলায় অভিযোগ করা হয়েছে (পুলিশ অ্যাসল্ট) হত্যাচেষ্টা, হামলা ও ভাঙচুর চালানো।


মাদক মামলা থেকেও ইরফান সেলিমকে অব্যহতি

ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও


আজ সোমবার (১ মার্চ) সকালে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন-অর-রশীদ বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তার আসামিদের আদালতে উপস্থাপন করা হবে। গতকাল সংঘর্ষের ঘটনায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছে। সংঘর্ষের সময় প্রেস ক্লাব সংলগ্ন অস্থায়ী পুলিশ বক্সের জানালা ভাঙচুরসহ পুলিশের ওপর হামলা চালায় ছাত্রদলের নেতাকর্মীরা।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

এলো অগ্নিঝরা মার্চ

অনলাইন ডেস্ক

এলো অগ্নিঝরা মার্চ

আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন। বাঙালি জাতির মহান স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সময়ের নানা কারণে মার্চ মাস ঐতিহাসিক ও ঘটনা বহুল। এ মাসেই জাতি এবার পালন করবে মহান স্বাধীনতার ৫০ বছর। এ উপলক্ষে মাসের প্রথম দিন থেকেই শুরু হবে সভা সমাবেশ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। নানা আয়োজনে মুখরিত থাকবে গোটা দেশ।

একাত্তরে এই মাসের ২৫ মার্চে বর্বর পাকিস্তানি বাহিনী গণহত্যা শুরু করলে গ্রেপ্তার হওয়ার আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। বঙ্গবন্ধুর আহ্বানে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলা হয়। আবালবৃদ্ধবনিতা যোগ দেন মহান মুক্তিযুদ্ধে। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সশস্ত্র যুদ্ধের পর ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মধ্যদিয়ে জাতি লাভ করে স্বাধীনতা।

এর আগে জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চ পাকিস্তানি শাসকদের হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘সাত কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবে না। মরতে যখন শিখেছি, তখন কেউ আমাদের দাবায়ে রাখতে পারবে না। রক্ত যখন দিয়েছি, আরও দেব। এদেশের মানুষকে মুক্ত করে ছাড়বো- ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। জয় বাংলা।’

ইয়াবার টাকা না পেয়ে কাঁচি দিয়ে মাকে হত্যা

৯৯৯ এ ফোন এক ঘন্টায় চোরাই মোটরসাইকেল উদ্ধার

ঠাকুরগাঁওয়ে ব্যাংক থেকে বয়স্ক ভাতার টাকা উধাও

আল্লাহর কাছে যে তিনটি কাজ বেশি প্রিয়


১৯৭১ এর ৭ মার্চ সাবেক রেসর্কোস ময়দান- আজকের সোহরাওয়ার্দী উদ্যানে দেয়া এই ঐতিহাসিক ভাষণের সময় মুহুর্মুহু গর্জনে উত্তাল ছিল জনসমুদ্র। লাখো কণ্ঠের একই আওয়াজ উচ্চারিত হতে থাকে দেশের এ প্রান্ত থেকে অপর প্রান্তে। ঢাকাসহ গোটা দেশে পতপত করে উড়ছিল সবুজ জমিনের উপর লাল সূর্যের পতাকা।

২৫ মার্চের কালোরাতে পাকিস্তানিরা বাঙালির কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার লক্ষ্যে ‘অপারেশন সার্চলাইট’ নামে বাঙালি নিধনে গণহত্যা শুরু করে। ঢাকার রাস্তায় বেরিয়ে পাকিস্তানি সৈন্যরা নির্বিচারে হাজার হাজার লোককে হত্যা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ছাত্র-শিক্ষককে হত্যা করে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

স্বাধীনতার মাস ‘অগ্নিঝরা মার্চ’ শুরু

অনলাইন ডেস্ক

স্বাধীনতার মাস ‘অগ্নিঝরা মার্চ’ শুরু

বাঙালির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসের সাক্ষী অগ্নিঝরা মার্চ। ১৯৭১ সালের এই মাসে তীব্র আন্দোলনের পরিণতিতে শুরু হয় মহান স্বাধীনতা যুদ্ধ। বাংলার আন্দোলন সংগ্রামের ঘটনাবহুল ও বেদনাবিধুর স্মৃতি বিজড়িত ১৯৭১-এর এই মার্চ মাসেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে শুরু হয় অসহযোগ আন্দোলন। পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ ২৩ বছরের আন্দোলন সংগ্রামের চূড়ান্ত পর্বে এসে শুরু হয় সশস্ত্র মুক্তিযুদ্ধ।

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটেছিল বাংলাদেশ নামক স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের। ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠা হলেও চূড়ান্ত আন্দোলনের সূচনা হয়েছিল একাত্তরের ১ মার্চ থেকেই।

বছর ঘুরে এক অন্যরকম পরিবেশে এবার বাঙালির জীবনে এসেছে মার্চ। এবারের মার্চটি ভিন্ন আঙ্গিকে পালিত হবে। এবার দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

সরকারিভাবে মার্চসহ গোটা বছরই নানা কর্মসূচির মাধ্যমে জাঁকজমকভাবে উদযাপন করা হবে।

 


স্বাধীনতার ৫০ বছরের অগ্নিঝরা মার্চে পা দিলো লাল সবুজের বাংলাদেশ। এ উপলক্ষে রাত ১২টা এক মিনিটে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

মার্চ মাস শুরুর ক্ষণে স্বাধীনতার জন্য জীবন দেয়া বীর শহীদদের স্মরণ করে মোমবাতি প্রজ্বলন করেন নেতা কর্মীরা। এ সময় শ্লোগানে শ্লোগানে ধানমন্ডি ৩২ নম্বর সড়ক মুখর করে বঙ্গবন্ধুকে স্মরণ করেন তারা।

মোমবাতি প্রজ্বলন ও ফুল নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করে বীর শহীদদের স্মরণ করেন স্বেচ্ছাসেবক নেতা কর্মীরা।

মন্তব্য

পরবর্তী খবর

সৈয়দপুরের প্রথম ‘নারী নৌকার মাঝি’ বেবী

আব্দুর রশিদ শাহ, নীলফামারী

সৈয়দপুরের প্রথম ‘নারী নৌকার মাঝি’ বেবী

নীলফামারীর প্রথম শ্রেনীর সৈয়দপুর পৌরসভার ৬৩ বছরের ইতিহাসে প্রথম নারী মেয়র নির্বাচিত হলেন রাফিকা জাহান আকতার বেবী। পঞ্চম ধাপের পৌর নির্বাচনে ২৮ ফেব্রুয়ারী রবিবার ভোট গ্রহণ শেষে বেসরকারীভাবে তাকে মেয়র ঘোষণা করেন নির্বাচন কর্তৃপক্ষ।

প্রতিদ্বন্দ্বী ৪ জন প্রার্থীকে পেছনে ফেলে তিনি ২৮ হাজার ২৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। স্বামী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র আখতার হোসেন বাদলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর সরাসরি মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। আওয়ামী লীগের এই নতুন মুখ প্রথমবার নির্বাচনে এসেই গৃহিনী থেকে পৌর পরিষদের অভিভাবক হলেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাজী রশিদুল হক সরকার পেয়েছেন ১০ হাজার ৯৭৫ ভোট।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


এছাড়া জাতীয় পার্টির আলহাজ্ব সিদ্দিকুল আলম পেয়েছেন ৯হাজার ৬৩৩, স্বতন্ত্র প্রার্থী (মোবাইল ফোন) ব্যবসায়ী রবিউল আউয়াল রবি পেয়েছে ১ হাজার ৮৯২ এবং ইসলামী আন্দোলনের প্রার্থী হাফেজ নুরুল হুদা পেয়েছেন ১ হাজার ৮৪৩ ভোট।

তার বিজয়ে সৈয়দপুরের ইতিহাসে নতুন অধ্যায়ের সূচনা হলো। এই অধ্যায়ে সৈয়দপুরের উন্নয়নের অতীত দৃষ্টান্তের রেকর্ড ভেঙ্গে সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাাহিকতায় সার্বিক উন্নয়ন ঘটিয়ে সমৃদ্ধ নগরীতে রূপান্তরিত হবে বলেই পৌরবাসী আশাবাদী।

বিজয়ের শুভক্ষণে অভিবাদন জানিয়ে তার প্রতি শুভ কামনা জ্ঞাপন করেছেন সৈয়দপুর আওয়ামী লীগের উপজেলা সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, জেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খানসহ আওয়ামী লীগ, অঙ্গ সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীবৃন্দ।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

নরসিংদীতে নৌকার প্রার্থী বাচ্চু বিজয়ী

মো. হৃদয় খান, নরসিংদী

নরসিংদীতে নৌকার প্রার্থী বাচ্চু বিজয়ী

নরসিংদী পৌরসভা নির্বাচনে স্থগিত ৪ কেন্দ্রের ফলাফলে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু বিজয়ী হয়েছেন।

আজ রোববার চার কেন্দ্রের পুনঃনির্বাচনে তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের এসএম কাইয়ুমের চেয়ে ১ হাজার ২৮ ভোট বেশি পেয়ে এ বিজয়ী হন।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠিত নরসিংদী পৌরসভা নির্বাচনে ৩৬ কেন্দ্রের ফলাফলে আমজাদ হোসেন ১ হাজার ১৭৬ ভোটে এগিয়ে ছিলেন।


গুলি ছুড়ে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করেছে সৌদি

জানা গেল আসল রহস্য, ১৩-১৪ বছরের দুই বোনের সঙ্গেই শরীরিক মেলামেশা ছিল তার

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

৬৬ নারীকে ধর্ষণ


এনিয়ে আমজাদ হোসেন বাচ্চু মোট ২ হাজার ২০৪ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

আজ রোববার নরসিংদী মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে নির্বাচন নিয়ন্ত্রণ কক্ষে রিটার্নিং কর্মকর্তা কমল কুমার ঘোষ এ ফলাফল ঘোষণা করেন।

নরসিংদী রিটার্নিং কর্মকর্তা কমল কুমার ঘোষ জানান, নরসিংদী পৌরসভায় ৯টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ২৭টি ভেন্যুতে মোট ৪০টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে। নরসিংদী পৌরসভায় ভোটার সংখ্যা ৯৯ হাজার ৪৫৪টি।

মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু পেয়েছেন ২১ হাজার ৭৬৮ ভোট, ধানের শীষ প্রতীকের মো. হারুন অর রশীদ পেয়েছেন ৯ হাজার ৬৯৪ ভোট, হাতপাখা প্রতীকের মো. আসাদুল হক পেয়েছেন ১ হাজার ৫২৯ ভোট ও স্বতন্ত্র মোবাইল প্রতীকের এসএম কাইয়ুম পেয়েছেন ১৯ হাজার ৫৬৪ ভোট।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর