অতিরিক্ত সুন্দরী তাই কাজ পাইনি: দিয়া মির্জা

অতিরিক্ত সুন্দরী তাই কাজ পাইনি: দিয়া মির্জা

অনলাইন ডেস্ক

বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। মিস ইন্ডিয়া আর মিস এশিয়া-প্যাসিফিকের মুকুট মাথায় উঠেছিল ২০০০ সালে। এর পরের বছরই ‘র‌্যাহনা হ্যায় তেরে দিল মে’ ছবি দিয়ে শুরু করেন বলিউডযাত্রা। প্রথম সিনেমায় সুপার হিটের তকমা পেয়েছিল।

শুনলে মনে হতেই পারে যেন কোনও রূপকথা। বিউটি পেজ্যান্ট জিতে খুব সাবলীলভাবেই সিনেমার জগতে ক্যারিয়ার তৈরি করেন তিনি। কিন্তু বাস্তবের ছবিটা কিছুটা অন্যরকম। সংবাদমাধ্যমের কাছে প্রকাশ্যেই তা তুলে ধরলেন দিয়া মির্জা।

বলেন, ‘আমার উত্তর শুনলে মনে হবে, আমি অকৃতজ্ঞ। কিন্তু আমি যা বলছি তা-ই সত্যি। সিনেমা আর আমার মধ্যে বাধা হয়ে দাঁড়িয়েছে আমার রূপ।

news24bd.tv

“যে কোনও ধরনের প্রচলিত ধ্যান ধারণা ক্ষতিকর হতে পারে। আমার লুক অনেক সময়ই আমার পেশায় অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছে। একটি চাকরি হারিয়েছি এবং একটি চরিত্রে আমাকে কাস্ট করা হয়নি, কারণ আমি দেখতে সুন্দর। এটা একটা অদ্ভুত ধরনের অসুবিধা। ”

news24bd.tv

গায়ের রং শ্যামবর্ণ বলে ইন্ডাস্ট্রিতে কাজ না পাওয়ার কথা নতুন নয়। তবে দিয়ার ক্ষেত্রে উলট-পুরাণ। অভিনেত্রী জানালেন গায়ের রং ফর্সা বলে তিনি অনেক সময় অসুবিধায় পড়েছেন। তিনি যে ধরনের ছবিতে কাজ করতে চেয়েছেন, তাঁর গায়ের রঙের জন্য সেই ধরনের ছবি করতে পারেননি বলে মনে করেন দিয়া। news24bd.tv

ইউনাইটেড নেশনসের (ইউএন) এই গুডউইল অ্যাম্বাসেডর আরও বলেন, ‘আমি যখন পেছনে ফিরে তাকাই, মনে হয় এসব হওয়ারই ছিল। ১৬ বছর বয়সে আমি মডেলিং শুরু করি। তারপর মিস ইন্ডিয়ার মুকুট আমার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিল। হাঁটতে হাঁটতে হঠাৎই দৌড়াতে শুরু করলাম। এখনো নানা কাজ করছি। ’

news24bd.tv

যদিও স্বীকার করেছেন, বিউটি পেজ্যান্ট জিতেই তিনি মানসিক এবং আর্থিক ভাবে আত্মনির্ভর হয়েছেন। পাশাপাশি এই খেতাব প্রচুর কাজের সুযোগ এনে দিয়েছে তাঁকে।

news24bd.tv


আরও পড়ুন: ২০ বছরের ছেলের বাবা-মা ইমরান হাশমি ও সানি লিওন!


২০০১ সালে ‘রহেনা হ্যায় তেরে দিল মে’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন। অভিনেত্রী হিসাবে ছাপ না ফেলতে পারলেও পরবর্তীকালে প্রযোজনা এবং বিভিন্ন সমাজসেবামূলক কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন তিনি। তবে অভিনয়কে বিদায় জানাননি দিয়া। তিনি আশাবাদী। আগামী দিনে আরও ভাল কাজ করবেন বলে মনে করছেন তিনি।

news24bd.tv

‘লাগে রাহো মুন্না ভাই’, ‘হেই বেবি’, ‘সঞ্জু’ ছবিগুলোতে দিয়া মির্জাকে দেখা গিয়েছিল। শেষ দেখা দিয়েছিলেন ‘থাপ্পড়’ সিনেমায়। এরপর তাঁকে দেখা যাবে তেলেগু সিনেমা ‘ওয়াইল্ড ডগ’-এ। এখানে দিয়ার সঙ্গে থাকবেন দক্ষিণ ভারতীয় তারকা নাগার্জুনা। এ ছাড়া ইউএনের টেকসই উন্নয়ন প্রকল্পের উপদেষ্টা হিসেবেও কাজ করছেন নারীবাদী ও পরিবেশবাদী হিসেবে পরিচিতি পাওয়া দিয়া।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর