সাগরে ইঞ্জিন বিকল, ভাসতে ভাসতে ১৫ দিনে ভারতীয় জলসীমায় ট্রলার

সাগরে ইঞ্জিন বিকল, ভাসতে ভাসতে ১৫ দিনে ভারতীয় জলসীমায় ট্রলার

১৯ বাংলাদেশি জেলে উদ্ধার
শেখ আহসানুল করিম, বাগেরহাট

একটি ফিশিং ইঞ্জিন (প্রোফেলর) বিকল হয়ে ভাসতে ভাসতে বঙ্গোপসাগরের ভারতীয় জলসীমায় চলে যাওয়ার ১৫ দিনের মাথায় ভারতীয় কোস্টগার্ড ট্রলারটিকে উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ডের কাছে হস্তান্তর করেছে। বৃহস্পতিবার দুপুরে মোংলা কোস্টগার্ডের পশ্চিম জোন সদর দপ্তরে উদ্ধার ওই ট্রলার ও জেলেদের আনা হয়।

এরপর ট্রলার ও জেলেদের ট্রলার মালিককে তার বুঝিয়ে দিয়েছে মোংলা কোস্টগার্ড। উদ্ধার হওয়া জেলেদের বাড়ি কক্সবাজারে।

কোস্টগার্ডের পশ্চিম জোন সদর দপ্তরে মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হামিদুল ইসলাম জানান, চট্টগ্রাম থেকে এফভি রানা নামের ফিসিং ট্রলারটিতে করে ১৯ জন জেলে গত ১৫ নভেম্বর গভীর সাগরে মাছ ধরার জন্য যায়। এরপর ২৩ নভেম্বর ট্রলারটি প্রোফেলর ভেঙ্গে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে ভাসতে ভাসতে ভারতীয় জলসীমায় চলে যায়। প্রায় ১৫ দিন ধরে মাঝ সমুদ্রে ভাসার পর ভারতীয় কোস্টগার্ড জাহাজ ভদর ওই ট্রলারটিকে দেখতে পায়।

গত ৮ ডিসেম্বর ভারতীয় কোস্টগার্ড ওই ট্রলারটিকে উদ্ধার করে ৯ ডিসেম্বর ভোর ৬টার সময় বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় টহলরত কোস্টগার্ডের জাহাজ সোনার বাংলার কাছে হস্তান্তর করে।

আরও পড়ুন: সাগরে ইঞ্জিন বিকল, ভাসতে ভাসতে ১৫ দিনে ভারতীয় জলসীমায় ট্রলার

ভাস্কর্য নিয়ে কে কী বলল দেখার সময় নেই: হিরো আলমর

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে জেলেসহ ট্রলারটিকে মোংলাস্থ কোস্টগার্ডের পশ্চিম জোন সদর দপ্তরে আনার পর ফিসিং ট্রলার ও জেলেদেরকে ট্রলার মালিক মো. রানার কাছে হস্তান্তর করা হয়েছে। ট্রলার মালিক ও জেলেদের বাড়ি কক্সবাজারে বলে জানিয়েছে কোস্টগার্ড।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর