কাপাসিয়ায় ১০ ফুট গভীরে দেবে গেল সড়ক, যোগাযোগ বিচ্ছিন্ন

কাপাসিয়ায় ১০ ফুট গভীরে দেবে গেল সড়ক, যোগাযোগ বিচ্ছিন্ন

গাজীপুর প্রতিনিধি:

সড়ক ও জনপদ বিভাগের নির্মিত গাজীপুরের কাপাসিয়া-শ্রীপুরর উপজেলা সংযোগ সড়কের নারায়নপুর বাজার ও শীতলক্ষ্যা নদী সংলগ্ন প্রায় আধা কিলোমিটার রাস্তা দেবে গেছে।  

আজ শুক্রবার (১১ডিসেম্বর) ভোরে ভূমি ধ্বসের কারণে এ সড়কে চলাচলকারী দুই উপজেলার সাধারণ মানুষ ও পণ্য চলাচলকারী পরিবহনের মাঝে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, এ পর্যন্ত চার বার এই স্থানে ভুমি ধ্বসের ঘটনা ঘটেছে। প্রথম বার ১৯৬৪ সালে ফেব্রুয়ারী মাসে, দ্বিতীয় বার ২০০৩ সালের ফেব্রুয়ারীতে , তৃতীয় বার ২০১৮ সালের ফেব্রুয়ারীতে এবং সর্বশেষ আজ শুক্রবার ভোর রাতে একই এলাকায় ভূমি ধ্বসের ঘটনা ঘটে।

এ ভূমি ধ্বসের ঘটনায় রাস্তার আশপাশের সন্তোষ মাস্টার, রতন চন্দ্র, ননী গোপাল, সাধন চন্দ্র দাস মাস্টার, সুশীল চন্দ্র, নিতাই চন্দ্রসহ ১০ পরিবারের লোকজন আতঙ্কিত হয়ে পড়ে।

২০১৮ সালে গাজীপুরের সওজের কর্মকর্তারা ওই রাস্তাটি পর্যবেক্ষণকাজ চলছে মর্মে একটি সাইন বোর্ড ঝুলিয়ে দেয়। সড়ক ও জনপদের কর্মকর্তারা একাধিকবার পরিদর্শন করে গেলেও কাজের কাজ কিছুই হচ্ছে না বলে স্থানীয়রা অভিযোগ করেন।

স্থানীয় প্রভাবশালীরা শীতলক্ষ্যা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার কারণে এ ভূমি ধ্বসের ঘটনা ঘটে থাকতে পারে বলেও এলাকাবাসীর ধারণা।

আরও পড়ুন:


পুলওয়ামায় এনকাউন্টারে তিন জঙ্গি নিহত

ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন মরক্কোর

হাসপাতালের জানালার কার্নিশ থেকে নবজাতকের মৃতদেহ উদ্ধার

সালমার নতুন গান 'অন্তঃপুরে'


news24bd.tv কামরুল