চাঁপাইনবাবগঞ্জের বিভিষণ সীমান্তে ৬ বাংলাদেশী আটক

চাঁপাইনবাবগঞ্জের বিভিষণ সীমান্তে ৬ বাংলাদেশী আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ভারতের কারাগারে সাজাভোগ শেষে বাংলাদেশে প্রবেশের সময় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বিভিষণ সীমান্তে নারী-পুরুষসহ ৬ বাংলাদেশীকে আটক করেছে বিজিবি।  

আটককৃতরা হচ্ছে, মাদারিপুর জেলার রাজৈর থানার মাঝকান্দি গ্রামের মৃত আব্দুল খালেক শরীফের ছেলে মহিউদ্দিন শরীফ (৪০), খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার দক্ষিণ রায়ের মহল এলাকার দেলোয়ার মুন্সীর ছেলে রাকীব মুন্সী (৩০), শরিয়তপুর জেলার দামুরড্যা উপজেলার সদরকাঠি গ্রামের মো. ইদ্রিস মাতব্বরের ছেলে হানিফ মাতব্বর (২৫), নড়াইল জেলার নড়াইল সদর উপজেলার কদমতলী চাচরা গ্রামের মো. আবু তালেব শেখের মেয়ে পান্না শেখ (৪৫), খুলনা জেলার দৌলতপুর ইশিপাড়া গ্রামের মো. আফজাল সরদারের মেয়ে মোসা. ফারজানা আক্তার (২০) ও যশোর জেলার শার্শা উপজেলার মাটি পুকুরিয়া মৃত মোস্তফা সরদারের মেয়ে মোসা. তানজিলা খাতুন ওরফে প্রিয়া (২১)।  

গতকাল বৃহস্পতিবার সকালে বিভিষণ সীমান্ত এলাকায় ১৬ বিজিবি’র সদস্যরা তাদের আটক করে এবং রাতে তাদের গোমস্তাপুর থানায় সোপর্দসহ পাসপোর্ট ও বৈধ কাগজপত্র ব্যতীত ভারতে প্রবেশ করার দায়ে মামলা দায়ের করা হয়।  

আজ শুক্রবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল এ কে এম আরিফুল ইসলাম জানান, আটককৃতরা কোন একসময় ভারতে অবৈধভাবে প্রবেশের অপরাধে ভারতের পশ্চিমবঙ্গের মালদা জেলার কারাগারে আটক ছিল।  

সাজাশেষে ভারতের মালদা জেলার শিংরাবাদ বিএসএফ সদস্যরা গত বৃহস্পতিবার সকালে তাদেরকে বাংলাদেশ সীমান্ত এলাকায় ছেড়ে দিলে তারা বিভিষণ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

এ সময় তাদের বিজিবি সদস্যরা আটক করে এবং রাত সাড়ে ৯টায় গোমস্তাপুর থানায় হস্তান্তর করা হয়। এদিকে গোমস্তাপুর থানার ওসি দিলীপ কুমার দাস জানান, আটককৃতদের আজ শুক্রবার সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।

 

আরও পড়ুন:


পুলওয়ামায় এনকাউন্টারে তিন জঙ্গি নিহত

ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপন মরক্কোর

হাসপাতালের জানালার কার্নিশ থেকে নবজাতকের মৃতদেহ উদ্ধার

সালমার নতুন গান 'অন্তঃপুরে'

news24bd.tv কামরুল