মার্কিন সুপ্রিম কোর্টে প্রজ্ঞা ও সাহসিকতার বালাই নেই: ট্রাম্প

মার্কিন সুপ্রিম কোর্টে প্রজ্ঞা ও সাহসিকতার বালাই নেই: ট্রাম্প

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে আবেদন খারিজ হওয়ার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সেদেশের সুপ্রিম কোর্ট তাদেরকে হতাশ করেছে।

তিনি এক টুইটার বার্তায় বলেছেন, সুপ্রিম কোর্ট আসলেই আমাদেরকে হতাশ করেছে। সেখানে প্রজ্ঞা ও সাহসিকতার বালাই নেই।

শুক্রবার সন্ধ্যায় দেওয়া সংক্ষিপ্ত আদেশে সুপ্রিম কোর্ট থেকে বলা হয়েছে, ট্রাম্প শিবিরের মামলার আইনগত কোনো গ্রহণযোগ্যতা নেই।

নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের প্রতি আহ্বান জানিয়েছিলেন ট্রাম্প। ট্রাম্পের নিজের মনোনয়ন দেওয়া তিন রক্ষণশীল বিচারপতিও তার পক্ষে দাঁড়াননি।

টেক্সাসের অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটোন চার অঙ্গরাজ্যের নির্বাচনী ফলাফলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছিলেন। এ মামলায় পক্ষ হওয়ার আবেদন জানিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প শিবিরের প্ররোচনায় ১৮টি রাজ্যের অ্যাটর্নি জেনারেল এবং ১২৬ জন রিপাবলিকান আইনপ্রণেতাও এ মামলায় যুক্ত হয়েছিলেন। প্রেসিডেন্ট ট্রাম্প সরাসরি সুপ্রিম কোর্টকে নির্বাচনে হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছিলেন।

টেক্সাস অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেলের পক্ষ থেকে করা মামলায় ইলেক্টোরাল ভোট গ্রহণের তারিখ পেছানো এবং এ নিয়ে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করা হয়েছিল।

আরও পড়ুন: ‘বইমেলা বন্ধ না করে ২/৩ মাস পিছিয়ে নিলেও চলে’

ইসলামী দলগুলোকে নিয়ে জোট করার চিন্তা মামুনুলের

নির্বাচনের ফলাফল বাতিল করে রাজ্যের আইনপ্রণেতাদের ইলেক্টোরাল ভোট সম্পর্কে সিদ্ধান্ত দেওয়ার আদেশ কামনা করা হয়েছিল মামলার আবেদনে। মামলার পক্ষে পৃষ্ঠার পর পৃষ্ঠা বক্তব্য সুপ্রিম কোর্টে জমাও দিয়েছিলেন শতাধিক রিপাবলিকান আইনজীবী।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর