বসুন্ধরা কিংসের নারী ফুটবলারদের শিরোপা উদযাপন

বসুন্ধরা কিংসের নারী ফুটবলারদের শিরোপা উদযাপন

নিজস্ব প্রতিবেদক

আগেই নারী ফুটবল লিগের শিরোপা নিশ্চিত করেছিরেন বসুন্ধরা কিংসের নারী ফুটবলাররা। পুরো আসরে একটি ম্যাচেও হারেনি দলটি।

নারী ফুটবলের নতুন জায়ান্টরা এক ম্যাচ হাতে রেখেই ২০১৯/২০ মৌসুমের নারী ফুটবলের শিরোপা নিশ্চিত করেছে। গত ৯ ডিসেম্বর বুধবার লিগে নিজেদের শেষ ম্যাচটাও খেলে ফেলেছিলেন সাবিনা-তহুরারা।

বাকি ছিল শুধু শিরোপা হাতে উদযাপন। সেটাও হয়ে গেল এবার।

রোববার (১৩ ডিসেম্বর) শিরোপা হাতে জয়ের উল্লাসে মেতেছিলেন বসুন্ধরা কিংসের নারী ফুটবলাররা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দেওয়া হয়।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়ক ও কর্মকর্তাদের হাতে ট্রফি তুলে দেন।

এবারের টুর্নামেন্টে ৮টি হ্যাটট্রিক করে ৩৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন বসুন্ধরা কিংসের অধিনায়ক সাবিনা খাতুন। তার সতীর্থ তহুরা খাতুন টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন। তহুরা ১৬টি গোল করেছেন।


আরও পড়ুন: হেফাজত নেতা আল্লামা কাসেমীর জানাজার স্থান পরিবর্তন


৭ দলের লিগে বসুন্ধরা কিংস মৌসুম শেষ করেছে ১২ ম্যাচে পূর্ণ ৩৬ পয়েন্ট নিয়ে। অপরাজিত থেকে শিরোপা জেতা কিংসের মেয়েরা প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষকে নিয়ে মেতেছিল ছেলেখেলায়। এই গোল উৎসবে প্রতিবার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সাবিনা। গোলমেশিনখ্যাত এই নারী ফুটবলার ১২ ম্যাচে ৮ হ্যাটট্রিকে করেছেন মোট ৩৬ গোল।

ঘরোয়া ফুটবলে ২৫০ গোলের রেকর্ডটি আগেই নিজের করে ফেলা সাতক্ষীরার মেয়ে সাবিনা মৌসুম শেষ করলেন ২৬৬ গোল নিয়ে। পুরুষ-নারী মিলিয়ে দেশের ফুটবলে এর আগে কেউ ২০০ গোলেরও দেখা পাননি। সাবিনা এই কীর্তি গড়েছেন ভারত, মালদ্বীপ ও দেশের ঘরোয়া ফুটবলে খেলে।

news24bd.tv আহমেদ