মাধবদীতে মেয়রের অনুসারী দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ২

মো. হৃদয় খান, নরসিংদী:

মাধবদীতে মেয়রের অনুসারী দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ২

নরসিংদীর মাধবদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিকের অনুসারী দুই গ্রুপের সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়েছে।

গতকাল রোববার রাত ১১ টার দিকে মাধবদী এসপি ইনস্টিটিউটের মাঠে এই সংঘর্ষের ঘটনা ঘটে। দুটি গ্রুপই মাধবদীর পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধানের অনুসারী হিসেবে পরিচিত।

গুলিবিদ্ধরা হলেন, আহাদ গ্রুপের সদস্য পৌরশহরের বিরামপুর এলাকার জাকির হোসেনের ছেলে সাব্বির (২৪) ও আরিফ গ্রুপের সদস্য মেয়র মোশাররফের আরেক ভাগিনা নুরালাপুর গ্রামের কাইয়ুম মিয়ার ছেলে আশিক (২৮)। গুলিবিদ্ধ দুজনকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাদের রাজধানী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে রোববার সন্ধ্যার পরে মাধবদী এসপি স্কুলের ভিতর মাঠে আহাদ গ্রুপের লোকজন কর্তৃক আরিফ গ্রুপের লোকজন মারধরের শিকার হওয়ার খবর পেয়ে আরিফ ঘটনাস্থলে এসে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে তারই খালাতো ভাই আশিক ও প্রতিপক্ষ গ্রুপের সাব্বির গুলিবিদ্ধ হয়ে আহত হয়। 

আহতদেরকে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে একজনকে ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ, জেলা গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) রূপন কুমার সরকার, মাধবদী থানার ওসি সৈয়দুজ্জামানসহ পুলিশ বিভাগের বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থল থেকে পুলিশ কর্তৃক গুলির খোসাসহ বিভিন্ন আলামত উদ্ধারের কথা জানালেও পুলিশ এ ব্যাপারে কথা বলতে অস্বীকৃতি জানায়।

এদিকে ঘটনাটিকে ধামাচাপা দিতে ঘটনার পরপর মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন মানিক ও নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির পুলিশ কর্মকর্তাদের সাথে ঘণ্টাব্যাপী বৈঠক করেন। এসময় মাঠের ভিতরে সাংবাদিকসহ সুধী সমাজের কাউকে ঢুকতে দেওয়া হয়নি।

জানা যায়, মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন মানিক পৌরসভার দায়িত্ব গ্রহণের পরপর পৌরসভার টেন্ডার থেকে শুরু করে হাট-বাজার ইজারা, ঠিকাদারিসহ সবকিছু এককভাবে আরিফ নিয়ন্ত্রণ করত। মামার ক্ষমতায় পাকাপোক্ত হাতিয়ার হিসেবে কাজ করতে তখন সে নরসিংদী সদর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদকের পদ ছেড়ে তার দুই মামা মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন মানিক ও নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট আলী হোসেন শিশিরের নেতৃত্বে তৎকালীন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও নরসিংদী সদরের এমপি লেঃ কঃ (অবঃ) নজরুল ইসলাম হিরু বীরপ্রতীক হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করে। 

এরপর থেকেই সে চরম বেপরোয়া হয়ে ওঠে। কারণে-অকারণে মানুষকে ধরে এনে মারধর, গোলাগুলিসহ নানা অপকর্মে লিপ্ত হয়ে পড়ে। থানায় জমা হয় তার নামে একের পর এক মামলা। 

মেয়রের আস্কারায় পৌরসভার এক কর্মকর্তার বিশ্রামকক্ষ তখন সে দখল করে নিজের অফিস বানিয়ে সেখানে নিয়মিত অবস্থান করতে থাকে। সময়ের ব্যবধানে তার জায়গায় মেয়র মোশাররফ বিরামপুরের হাজী নান্নু মিয়ার ছেলে আহাদকে পৌরসভার বিভিন্ন কাজের দায়িত্ব দেয়।

এ নিয়ে আহাদ এর প্রতি আরিফের ক্ষোভ তৈরি হতে থাকে। সবমিলিয়ে মেয়র মোশাররফের সাথে আরিফের দূরত্ব বাড়তে থাকে। আর মামা-ভাগিনার এই দূরত্বের পুরো ফায়দা উঠায় আহাদ। অর্থ ও ক্ষমতায় ক্রমেই আহাদ গ্রুপ শক্তিশালী হয়ে ওঠে। 

সম্প্রতি, আহাদ জার্মানির বিখ্যাত ওডি কোম্পানির নতুন মডেলের একটি ব্র্যান্ড নিউ  প্রাইভেটকার ক্রয় করে। এসব নিয়ে আরিফ গ্রুপের সাথে তার বিরোধ চরম পর্যায়ে পৌঁছে। আর এর জের ধরেই এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগে খোদ মেয়রের বিরুদ্ধেও পিস্তল উঁচিয়ে এক ব্যবসায়ীকে ধাওয়া করার অভিযোগ ওঠে।

আরও পড়ুন:


‘সালমান শাহ’ হত্যা মামলায় গ্রেপ্তার ২

'জীবনে অনেক ভুল করে দেউলিয়া হয়েছি'

স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

মা-মেয়ের বিয়ে এক সঙ্গে!

৯ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা: ৮ জনের ফাঁসি


news24bd.tv কামরুল

মন্তব্য

পরবর্তী খবর

বিসিসি’র প্রকৌশলী পরিচয়ে চাঁদাবাজি আটক ১

রাহাত খান, বরিশাল:

বিসিসি’র প্রকৌশলী পরিচয়ে চাঁদাবাজি আটক ১

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে চাঁদাবাজী সহ প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

সিটি করপোরেশন কর্তৃপক্ষ আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের আজিজিয়া হাউজিং এলাকা থেকে আটক করে বিকেলে থানা পুলিশে সোপর্দ করে। 

আটক যুবকের নাম মো. সবুর খান (৪২)। তিনি নগরীর বৈদ্যপাড়া এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করে জেলার বানারীপাড়ায় এলজিইডি’র একটি প্রকল্পে মাস্টাররোলে কাজ করছেন। তিনি ঝালকাঠী জেলার কাঠালিয়া উপজেলার আ. রহমান খানের ছেলে। 

সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, সবুর খান বিভিন্ন সময় নগরীর বিভিন্ন এলাকায় নির্মানাধীন বাড়ির মালিকদের কাছে গিয়ে নিজেকে সিটি করপোরেশনের প্রকৌশলী পরিচয় দিয়ে চাঁদাবাজী সহ প্রতারণা করে আসছিল। 

আজ বৃহস্পতিবার দুপুরে সে সিটি করপোরেশনের প্রকৌশলী ফরিদ মাহমুদ পরিচয়ে  ২৩ নম্বর ওয়ার্ডের আজিজিয়া হাউজিং এলাকায় জনৈক মো. মাইনুদ্দিনের নির্মানাধীন ৪ তলা ভবনের অনুমোদিত নকশা সহ কাগজপত্র দেখতে চায়। খবর পেয়ে সিটি করপোরেশনের নিরাপত্তারক্ষীরা তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। 


সেই দুই ভাইয়ের সাড়ে ৫ হাজার বিঘা জমি, ৫৫টি বাস ক্রোকের নির্দেশ

দেশে করোনার সর্বশেষ মৃত্যু-শনাক্তের তথ্য

টিকা নেয়ার ১২ দিন পর ত্রাণ সচিবের করোনা শনাক্ত

চাকায় ওড়না পেঁচিয়ে রাস্তায় পড়ে মারা গেলো মেয়েটি


জিজ্ঞাসাবাদে সে সিটি করপোরেশনের প্রকৌশলী পরিচয়ে নির্মানাধীন ভবন মালিকদের কাছ থেকে বিভিন্ন অংকের চাঁদা আদায়ের কথা স্বীকার করেছে। পরে তাকে থানায় সোপর্দ করা হয় বলে তিনি জানান।

কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে নিউজ টোয়েন্টিফোরকে বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

মুকুলে ছেয়ে গেছে দিনাজপুরের লিচুর বাগান

পরিচর্যায় ব্যস্ত বাগানিরা

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর

মুকুলে ছেয়ে গেছে দিনাজপুরের লিচুর বাগান

লিচুর জন্য বিখ্যাত দিনাজপুর জেলা। আবহাওয়া অনুকূলে থাকায় বাগান গুলোতে গেল কয়েক বছরের চেয়ে লিচুর মুকুল এসেছে লক্ষ্য করার মততো। এরই মধ্যে বাগানিরা লিচু বাগানের পরিচর্যায় ব্যস্ত সময় পার করছে। প্রাকৃতিক কোনো দুর্যোগ না হলে ভালো ফলনের আশা করছেন তারা। তবে কৃষকদের অভিযোগ কৃষি অফিস থেকে লিচু চাষিদের সব ধরনের পরামর্শ দিয়ে যাচ্ছেন।


গণধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে কলেজছাত্রীর গায়ে আগুন

বাবার সঙ্গে দেখা করতে গিয়ে রাতধর ধর্ষণের শিকার মেয়ে

৩০-৩২ গার্লফ্রেন্ড থাকার পরও আমাকে ভালোবাসত নাসির: তামিমা

আমার সব প্রশ্নের জবাব ইসলামে পেয়েছি: কানাডিয়ান নারী


লিচু জেলা দিনাজপুর। এরই মধ্যে এ জেলার ছোট বড় সব বাগানেই গাছে গাছে লিচুর মুকুলে ছেয়ে গেছে। ফাগুনের হাওয়ায় দুলছে এই সব লিচুর মুকুল। বাগানীরাও তাই ব্যস্ত সময় পার করছে লিচু গাছ পরিচর্যায়। প্রতি বছর এ জেলায় লিচুর বাগান বৃদ্ধি পেলেও কৃষি অফিসের তথ্য মতে ছোট বড় সব মিলিয়ে প্রায় সাড়ে ৫ হাজার হেক্টর জমিতে লিচুর বাগান রয়েছে এবং বাগান আছে প্রায় সাড়ে তিন হাজার। প্রতিবছর এই জেলায় লিচু উৎপাদন হয় ২৫ হাজার মেট্রিক টনের বেশি।

এবার বাম্পার ফলনের আশা করছে লিচু চাষিরা। তবে আবহাওয়া অনুকূলে থাকলে গতবারের তুলনায় ভালো ফলন হবে বলে মনে করছেন লিচু চাষিরা।

বাগানীরাও বেশ পরিচর্যায় ব্যস্ত সময় পার করছে। গাছে পানি সেচ, কিটনাশক স্প্রে, সার দেয়াসহ সব ধরনের পরিচর্যা করেছে তারা।

অপরদিকে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ তৌহিদুল ইকবাল জানান, ভালো ফলনের জন্য কৃষকদের সব ধরনের পরামর্শ দিয়ে যাচ্ছেন। তবে এ বছর লিচুর মুকুল কিছুটা আগাম এসেছে বলে জানালেন এই কর্মকর্তা। বম্বাই, মাদ্রাজী, বেদানা, কাঠালী, চায়না থ্রীসহ বিভিন্ন জাতের লিচুর বাগান রয়েছে এখানে। এ জেলায় সবচেয়ে বেশি লিচুর বাগান রয়েছে সদর ও বিরল উপজেলায়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

৯৯৯ এ কল ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার

অনলাইন ডেস্ক

৯৯৯ এ কল ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার

এম ভি বোরহান সরদার নামের এক সিমেন্ট ক্লিংকার বাহী লাইটার জাহাজ ১১ জন নাবিক সহ চট্টগ্রাম বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে যাত্রা করেছিল ২৪ ফেব্রুয়ারি বুধবার সকালে। মেঘনা নদীর লক্ষীপুরের, রামগতি থানাধীন গজারিয়ার চর এলাকায় যখন তারা পৌঁছায় তখন রাত নেমে আসে। নদীতে তখন কুয়াশার কারণে তাদের দৃষ্টিসীমা কমে গিয়েছিল। সেখানে নোঙ্গর করে রাত কাটিয়ে সকালে রওনা দেয়ার সিদ্ধান্ত নেয় তারা।

রাত তখন সাড়ে এগারোটা। কুয়াশার কারণে দিকভ্রান্ত হয়ে সেতু ৬ নামে একটি জাহাজ তাদের নোঙর করা জাহাজকে প্রচণ্ড জোরে ধাক্কা দিয়ে চলে যায়। ধাক্কায় তাদের জাহাজের তলা ফেটে পানি উঠতে শুরু করে। কুয়াশার কারণে চারপাশে পরিষ্কার কিছুই দেখা যাচ্ছিল না। তারা বাঁচাও বাঁচাও অনেক চিৎকার করেছিল কিন্তু মাঝ রাতে মাঝ নদীতে কেউ তাদের সাহায্যে এগিয়ে আসেনি। ইতিমধ্যে ঘণ্টাখানেক কেটে গেছে। রাত তখন সাড়ে বারোটা, ক্যালেন্ডারের তারিখ পালটে হয়ে গেছে ২৫ ফেব্রুয়ারি। জাহাজে পানি উঠে এক পাশ কাত হয়ে গেছে, যেকোন সময় পুরো জাহাজ ডুবে যেতে পারে। হঠাৎ মো. সোহেল নামে এক নাবিকের মনে হলো শেষ চেষ্টা হিসেবে ৯৯৯ এ ফোন করে দেখা যাক।


সেই দুই ভাইয়ের সাড়ে ৫ হাজার বিঘা জমি, ৫৫টি বাস ক্রোকের নির্দেশ

দেশে করোনার সর্বশেষ মৃত্যু-শনাক্তের তথ্য

টিকা নেয়ার ১২ দিন পর ত্রাণ সচিবের করোনা শনাক্ত

চাকায় ওড়না পেঁচিয়ে রাস্তায় পড়ে মারা গেলো মেয়েটি


৯৯৯ যখন মো. সোহেলের ফোন কলটি রিসিভ করে রাত তখন একটা বাজতে এক মিনিট বাকি। ৯৯৯ তাৎক্ষণিক ভাবে নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষে বিষয়টি জানায়। নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ থেকে বিষয়টি লক্ষীপুরের বড়খেরী নৌ পুলিশ ফাঁড়িকে জানানো হয়। ঘটনাস্থল বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ি থেকে নৌপথে ১২/১৩ কিমিঃ দূরত্বে অবস্থিত। 

সংবাদ পেয়ে বড়খেরী নৌ পুলিশ ফাঁড়ির একটি দল উদ্ধারকারী নৌযান যোগে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয় রাত দুইটার দিকে । কিন্তু কুয়াশার কারণে দৃষ্টিসীমা কম থাকায় তাদের যথেষ্ট সাবধাণে এবং ধীরে নৌ পথে অগ্রসর হতে হয়েছে। অবশেষে ভোর পাঁচটার টার একটু পরে কুয়াশাচ্ছন্ন মেঘনা নদী থেকে একটি মাছ ধরা ট্রলারের সহযোগিতায় নদীতে লাইফ জ্যাকেট পরে ভাসমান অবস্থায় ১১ জন নাবিককে উদ্ধার করা হয়েছে।

ইতিমধ্যে এম ভি বোরহান সর্দার ১ সম্পূর্ণ রূপে নিমজ্জিত হয়ে গেছে। উদ্ধারকৃত নাবিকদের নিরাপদে তীরে নিয়ে আসা হয়েছে এবং তারা সবাই সুস্থ আছেন।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

দু'নম্বরি করলে লুকিয়ে বিয়ে করতাম: নাসির (ভিডিও)

অনলাইন ডেস্ক

দু'নম্বরি করলে লুকিয়ে বিয়ে করতাম: নাসির (ভিডিও)

আমরা যদি দু'নম্বরি করতাম তাহলে লুকিয়ে বিয়ে করতাম। এতো লোক সমাগমে করতাম না। নিউজ টোয়েন্টিফোরকে দেওয়া সাক্ষাৎকারে এমন কথা বলেছেন ক্রিকেটার নাসির হোসেন।

বুধবার বিকাল পাঁচটার দিয়ে সংবাদ ব্রিফিংয়ে আসেন নাসির, তামিমা, তাদের আইনজীবীসহ বেশ কয়েকজন। এসময় প্রথমে কথা বলেন নাসিরের আইনজীবী।

নাসিরের আইনজীবীর বক্তব্যের পর কথা বলেন তামিমা তাম্মি। তামিমার ডান পাশেই বসা ছিলেন নাসির।

অনুষ্ঠানের ভিডিওতে দেখা যায়, তামিমা শুরুতেই রাকিবের অভিযোগ মিথ্যা বলে দাবি করেন। তবে তামিমা বলেন, রাকিব যেসব কথা বলেছেন তার মধ্যে মাত্র দুইটি কথা সত্য। এক, রাকিবের সঙ্গে আমার বিয়ে হয়েছিল। দ্বিতীয়, আমাদের একটি মেয়ে আছে।

তামিমা এসব কথা বলার সময় একটু বিব্রত বোধ করেন। এসময় নাসির তাকে পিঠ চাপড়ে স্বাভাবিক করার চেষ্টা করেন। তামিমা তখন হেসে দেন।

ভিডিও দেখতে ক্লিক করুন

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

বাগেরহাটে গাঁজা গাছসহ আটক ১

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে গাঁজা গাছসহ আটক ১

বাগেরহাটের ফকিরহাটে গাঁজা গাছসহ মো. জোবায়ের শেখ (২০) নামের এক গাঁজা চাষীকে আটক করেছে র‌্যাব-৬ এর সদস্যরা। মঙ্গলবার গভীর রাতে ফকিরহাট উপজেলার দিয়াপাড়া মাদারবুনিয়া গ্রামের ফারুক শেখের বাড়িতে অভিযান চালিয়ে পুকুর পাড় থেকে জোবায়েরকে আটক করে র‌্যাব সদস্যরা। 

এ সময় পুকুর পাড় থেকে ৫টি গাঁজা গাছ জব্দ করা হয়। আটককৃত জোবায়ের শেখ দিয়াপাড়া মাদারবুনিয়া গ্রামের মো. ফারুক শেখের ছেলে। আটককৃতের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক ফকিরহাট থানায় সোপর্দের প্রস্তুতি চলছে। 

আরও পড়ুন:


স্ত্রীকে সৌদি পাঠিয়ে ৮ বছরের মেয়েকে নিয়মিত ধর্ষণ করে বাবা

বন্ধুর স্ত্রীর ‘গোপন ভিডিও’ ধারণ, ভয় দেখিয়ে আটমাস ধরে ‘ধর্ষণ’

কুমিল্লাগামী বাসে দরজা-জানালা বন্ধ করে তরুণীকে ধর্ষণ!

কলাইক্ষেতে নারীর অর্ধনগ্ন মরদেহ, পাশে পাজামা-ছাতা-স্যান্ডেল


র‌্যাব-৬ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহাবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর একটি দল মঙ্গলবার রাতে ফকিরহাট উপজেলার দিয়াপাড়া মাদারবুনিয়া গ্রামের ফারুক শেখের বাড়িতে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে জোবায়ের শেখ নামের এক যুবককে ৫টি গাঁজা গাছসহ আটক করা হয়। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক ফকিরহাট থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর