উৎসব উদযাপন ছাড়াই কানাডায় টিকা দেওয়া শুরু
উৎসব উদযাপন ছাড়াই কানাডায় টিকা দেওয়া শুরু

উৎসব উদযাপন ছাড়াই কানাডায় টিকা দেওয়া শুরু

শওগাত আলী সাগর

‘আমি জানি, দিনরাতকে উপেক্ষা করে তোমরা দেশের বাদবাকি সবাইকে নিরাপদ রাখতে কাজ করে গেছো। তোমরা জেনো, তোমাদের প্রতি আমদের সীমাহীন কৃতজ্ঞতা। তোমাদের প্রতি এই কতজ্ঞতা সবসময়ই থাকবে। ’- প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আবেগতাড়িত বার্তা এটি।

 

গত দুদিন ধরে কানাডায় করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী হিসেবে কানাডায় ভ্যাকসিন নিয়ে আসার কৃতিত্বটা তারই। কিন্তু তিনি সেই কৃতিত্ব নিতে চাইছেন না। তিনি কৃতিত্ব দিতে চাইছেন স্বাস্থ্যকর্মীসহ অন্যদের। সেই কৃতজ্ঞতার প্রকাশ ঘটিয়েছেন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এইভাবে।  

কানাডায় কোভিডের ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে সোমবার থেকেই। মঙ্গলবার দ্বিতীয় দিনে রাজধানী অটোয়ার হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন দেয়া হয়। সারা দেশে ভ্যাকসিন নিয়ে প্রবল আগ্রহ তৈরি হলেও সরকারিভাবে এ নিয়ে কোনো ধরনের উৎসব বা উদযাপন ছিলো না। তবে মঙ্গলবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অটোয়ার হাসপাতালে যান যারা ভ্যাকসিন নিয়েছেন তাদের অভিজ্ঞতা শুনতে।

news24bd.tv


আরও পড়ুন: 

নির্বাচনকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া, ১৪৪ ধারা জারি

ইশরাকের বাসায় হামলা-ভাঙচুর

ব‌রিশালে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে ফাঁকা গু‌লি, আহত ৫০

অবাক কাণ্ড! নদীতে ভেসে আসছে সোনা-রুপার গয়না‍!

অভিনয় ছাড়ার কারণ জানালেন সিদ্দিক


হাসপাতাল থেকে ফিরে এসে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে হাসপাতালে স্বাস্থ্যকর্মীদের সাথে তোলা কয়েকটি ছবি পোস্ট করেন তিনি। তাতে তিনি লিখেন, কানাডায় ভ্যাকসিন আসা নিশ্চিত করতে যারা দিনরাত কাজ করেছেন তাদের কয়েকজনের সাথেও হাসপাতালে আমার কথা হয়েছে। তারা যা করেছে তার জন্যে আমি তাদের ধন্যবাদ দিয়েছি। এই উদ্যোগের সাথে জড়িত সারাদেশে যারা আছেন তাদের আমি ধন্যবাদ বার্তা পাঠাবো।

শওগাত আলী সাগর, প্রধান সম্পাদক, নতুনদেশ, কানাডা।

news24bd.tv নাজিম