ট্রাম্প বললেন, জালিয়াতির বিরুদ্ধে লড়াই মাত্র শুরু

ট্রাম্প বললেন, জালিয়াতির বিরুদ্ধে লড়াই মাত্র শুরু

অনলাইন ডেস্ক

বাইডেন কেবিনেটের যোগাযোগ মন্ত্রী হতে যাচ্ছেন ইন্ডিয়ানা স্টেটের সাবেক গর্ভনর পিট বুটিগিগ। বুধবার তাকে মনোনীত করেন নতুন নির্বাচিত এই প্রেসিডেন্ট। আর এর মধ্য দিয়ে ৩৮ বছর বয়সী পিটই হতে যাচ্ছেন বাইডেন কেবিনেটের সর্বকনিষ্ঠ মন্ত্রী। তবে উইলিয়াম বারের পদত্যাগের পর মার্কিন অ্যাটর্নি জেনারেল পদে কাকে মনোনীত করেছেন তা জানাননি তিনি।

 

এদিকে, বুধবারও ফের ভোট কারচুপির অভিযোগ করেন বিদায়ী প্রেসিডেণ্ট। এক টুইটে বলেন, জালিয়াতির বিরুদ্ধে তার লড়াই মাত্র শুরু।

৩ নভেম্বরে নির্বাচনে ঐতিহাসিক জয় পাওয়ার পর নানা নাটকীয়তা শেষে আগামী ২০ জানুয়ারি  যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন জো বাইডেন। এরইমধ্যে তার সম্ভাব্য কেবিনেটও গুছিয়ে এনেছেন তিনি।

বুধবার তার কেবিনেটের যোগাযোগ মন্ত্রী হিসেবে ডেমোক্রেট দলের পিট বুটিগিগকে মনোনয়ন দিয়েছেন বাইডেন। ৩৮ বছর বয়সী ইন্ডিয়ানার অঙ্গরাজ্যের সাবেক এই গভর্নর মন্ত্রীসভায় যোগ দিলে তিনিই হবেন তার কেবিনেটের সর্বকনিষ্ঠ সদস্য।  সেইসঙ্গে হবেন মার্কিন ইতিহাসে প্রথম কোনো সমকামী মন্ত্রী।

বাইডেন বলেন, আমাদের কেবিনেটে শুধু একটি চমক নয়, গেল ৮টি ঘোষণাতেই নতুনত্ব ছিল। এবার নবম ঘোষণা আরও ইতিহাস সৃষ্টি হলো।

এই ঘটনায় বাইডেনের প্রতি কৃতজ্ঞতা জানান, পিট বুটিগিগ। ২০২০-নির্বাচেনে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ডেমোক্রেট দল থেকেই তিনিও বাইডেনের সঙ্গে লড়েছিলেন। তবে ট্রাম্পের সঙ্গে মনোমালিন্যের জের ধরে পদত্যাগ করা মার্কিন অ্যাটর্নী জেনারেল উইলিয়াম বারের স্থলে কে বসতে যাচ্ছেন সেখানে তা স্পষ্ট করেননি বাইডেন।

আরও পড়ুন: মাদারীপুরে সড়কে নিহত ২, মহাসড়কে গাছ ফেলে অবরোধ

৫ বছরের শিশুকে যৌন হয়রানি, দাদা ধরা

এদিকে, নির্বাচনে ভোট জালিয়াতির বিষয়ে ফের সুর চওড়া করলেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবারও এক টুইটে জানান, ২০২০ নির্বাচনের কারচুপির অভিযোগ নিয়ে তার লড়াই শেষ নয়, সবে শুরু।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর