ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শহিদ মিনার সিনিয়র দল
ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শহিদ মিনার সিনিয়র দল
শেখ মনি স্মরণে আয়োজিত

ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শহিদ মিনার সিনিয়র দল

অনলাইন ডেস্ক

শেষ হলো মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি স্মরণে আয়োজিত ব্যাডমিন্টন টুর্নামেন্ট। গতকাল (বৃহস্পতিবার) রাতে ২১নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সমাপনী ম্যাচে শহিদ মিনার সিনিয়র দল ভিক্টরি সিক্সার্সকে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়।

পরে অনুষ্ঠানের অতিথিবৃন্দ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপসহ অন্যান্য দলকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করেন।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, খেলাধুলা চর্চা দিনে দিনে স্তিমিত হয়ে যাওয়ায় যুব সমাক মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের দিকে ঝুঁকছে।

এ ধরণের আয়োজন যুবসমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বলয় থেকে বের করে এনে আগামী দিনের দেশ গড়ার সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে খেলাধুলা আয়োজনের বিকল্প নেই। তাই, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বরেণ্য রাজনীতিবিদ শেখ ফজলুল হক মনি স্মরণে ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে আয়োজিত এই উদ্যোগটি সত্যিই প্রশংসনীয় ও অনুকরণীয়।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া আরও বলেন, শেখ ফজলুল হক মনি এদেশের স্বাধীনতা পূর্ব ও পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর নীতি-আদর্শকে পুরোপুরি ধারণ করেন এ দেশের যুবসমাজকে সঙ্ঘবদ্ধ ও  সংগঠিত করতে অদ্বিতীয় ভূমিকা রেখেছেন। আজ তারই ধারাবাহিকতায় তাঁর দুই সুযোগ্য উত্তরসূরী খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ পিতার দেখানো পথেই যুবসমাজকে মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল রাখতে নিরলস পরিশ্রম করে চলেছেন। আর তাঁর ছোট সন্তান ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রধানমন্ত্রী ঘোষিত আধুনিক বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রায় ঢাকাকে একটি উন্নত রাজধানী হিসেবে গড়ে তোলার সংগ্রামে নিরন্তন কাজ করে চলেছেন। এই ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন যুব জাগরণে একটি অনন্য বার্তা।  

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে টুনামেন্টের সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, সহ-সভাপতি দিলীপ কুমার রায়, সদস্য রাসেদুল মাহমুদ রাসেল, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদ, শাহবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড এম এ হামিদ খান ও ২১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবু মতি লাল রায় প্রমুখ।  

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে গত ৪ ডিসেম্বর এই ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু হয়। টুর্ণামেন্টে মোট ২০টি দল অংশগ্রহণ করে।


সেনাবাহিনী থেকে খালেদা জিয়াকে চিঠি

এবার ট্রাম্পের চোখ ৬ জানুয়ারির দিকে

কুষ্টিয়ায় বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর

দুই ভাই জেলা প্রশাসক, এক বোন এএসপি


নিউজ টোয়েন্টিফোর বিডি / কামরুল