কুষ্টিয়ায় আবারও ভাস্কর্য ভাঙচুর

কুষ্টিয়ায় আবারও ভাস্কর্য ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

কুষ্টিয়ায় আবারও ভাস্কর্যে হামলা। এবার কুমারখালী উপজেলার কয়া গ্রামে স্থাপিত ব্রিটিস বিরোধী আন্দোলনের নেতা বাঘা যতীনের ভাস্কর্যে হামলা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে কে-কারা ভাস্কর্যটির মুখের একাংশ ভেঙে দেয়। হালকারীদের এখন পর্যন্ত চিহ্নিত করতে পারেনি পুলিশ।

ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জিজ্ঞাসাবাদের জন্য দায়িত্বরত নৈশ্য প্রহরীসহ তিনজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

গেল ৪ ডিসেম্বর কুষ্টিয়া শহরে পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ ঘটনার ১৫ দিনের মাথায় আবারো ভাস্কর্যে হামলা।

এবার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয়ের সামনে হামলা হলো স্থাপিত বৃটিশবিরোধী আন্দোলনের নেতা বাঘা যতিনের ভাস্কর্যে। রাতের আধারে দুর্বৃত্তরা ভাস্কর্যের মুখের একাংশ ভেঙ্গে দেয়। দায়িত্বরত নৈশ্যপ্রহরী টের পাওয়ার আগেই পালিয়ে যায় হামলকারীরা।

এ ঘটনায় ক্ষোভ জানিয়েছেন মুক্তিযোদ্ধা ও নাগরিক সমাজের প্রতিনিধিরা।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার ও জেলা প্রশাসক। ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেটকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য কয়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষ, ম্যনেজিং কমিটির সভাপতি ও নৈশ্য প্রহরীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

আরও পড়ুন: করোনা নেগেটিভ, তবুও কোয়ারেন্টিনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

তৎকালীন ভারতবর্ষে ব্রিটিশ বিরোধেী আন্দোলনের অন্যতম নেতা যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়। যিনি বাঘা যতীন নামেই পরিচিত। বিপ্লবি এই নেতার স্মৃতি বিজড়িত কুমারখালীর কয়া মহাবিদ্যালয়ের সামনে ২০১৬ সালে ভাস্কর্য স্থাপন করা হয়।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর