বিএনপির শোকজ মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননা: কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপির শোকজ মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননা: কাদের

সত্য বলায় একজন খেতাবধারী মুক্তিযোদ্ধাকে দল থেকে শোকজ করে বিএনপি দেশের মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতি অবমাননা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজের ইঙ্গিত করা দলের ভেতরের মহলটি বিএনপিকে মুক্তিযুদ্ধ বিরোধিতাকারিদের এজেন্ডা বাস্তবায়নে সহযোগিতা করেছে বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (২০ ডিসেম্বর) সকালে সচিবালয়ে তার দপ্তরে ব্রিফিংকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।  

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও আপাদমস্তক অগণতান্ত্রিক উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যাদের দলের অভ্যন্তরে গণতন্ত্রের চর্চা নেই তারা রাষ্ট্র পরিচালনায় গণতান্ত্রিক মূল্যবোধ বজায় রাখতে পারবে বলে জনগণ বিশ্বাস করে না। নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি এখন জনবিচ্ছিন্ন এবং তাদের নেতৃত্ব বহুধাবিভক্ত।


ভাস্কর্য ভাঙার মূল পরিকল্পনাকারী যুবলীগ নেতাকে বহিষ্কার

যে কারণে বিয়ের কয়েক ঘন্টা পরেই বিচ্ছেদ!

এবার কে হবেন হেফাজত মহাসচিব! আলোচনায় মামুনুলও

দুর্গম পাহাড় থেকে যেভাবে উদ্ধার হল ৪ যুবক


মুক্তিযুদ্ধের বিরোধীতাকারিদের সাথে গোপনসখ্যতা রাখায় বিএনপি ক্রমশ জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে বলে মন্তব্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর। 

তিনি বলেন, বিএনপি এখন মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির মুখপাত্রে পরিণত হয়েছে। সুযোগ পেলেই বিএনপি তাদের যেকোন নেতাকে আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেলতে পারে। বিএনপিতে মুক্তিযোদ্ধাদের কোণঠাসা করে রাখার জন্য একটি কুচক্রী মহল সক্রিয় রয়েছে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়ায় আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়ায় আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ মিছিল করে তারা।

পরে ছাত্রলীগ নেতারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নশীল দেশের মত উন্নতদেশের লক্ষমাত্রাও অর্জন করবে বাংলাদেশ। নাঈম আল জিকোর প্রকিবেদন।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভে আনন্দ মিছিল করতে মঙ্গলবার সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়েল মধুর ক্যান্টিনের সামনে জড়ো হতে থাকেন বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

পরে, ঢা্কা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ মিছিল করে তারা। মিছিলে অংশ নেয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতা-কর্মিরাও।


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


পরে রাজুভাস্কর্যের সামনে সমাবেশ করেন তারা। এসময় ছাত্র নেতারা বলেন, সব ধাপ পেরিয়ে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে বাংলাদেশ। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই।

উন্নয়নের এই ধারাবাহিকতাকে সচল রাখাকে বামপন্থি ছাত্র সংগঠন গুলোকে সরকার বিরোধী আন্দোলন থেকে সরে আসার আহবানও জানায় ছাত্রলীগ।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

ছাত্রলীগ ও যুবলীগে আবারও অভ্যন্তরীণ কোন্দল

অনলাইন ডেস্ক

ছাত্রলীগ ও যুবলীগে আবারও অভ্যন্তরীণ কোন্দল

অভ্যন্তরীণ কোন্দলে আবারও জড়িয়ে পড়েছে ছাত্রলীগ ও যুবলীগ। আধিপত্য নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের হাসপাতালের প্রধান ছাত্রাবাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্রাবাসের বেশ কয়েকটি রুম ভাঙচুর হয়েছে। দুই পক্ষের ৬জন আহত হয়েছে।

এদিকে, মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিরুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

মঙ্গলবার বিকেল তিনটার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের প্রধান ছাত্রবাসে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগ। এ সময় বেশ কয়েকটি রুম ভাঙচুর করা হয়।


সবইতো চলছে, শিক্ষাপ্রতিষ্ঠান কেন ঈদের পরে খুলবে: নুর

আইন চলে ক্ষমতাসীনদের ইচ্ছেমত: ভিপি নুর

রাঙামাটিতে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

৭৫০ মে.টন কয়লা নিয়ে জাহাজ ডুবি, শুরু হয়নি উদ্ধার কাজ


ঘটনার পর পরই পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে পুলিশ। ছুটে আসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়কও।

পুরো ছাত্রাবাস, এলাকা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

মানিকগঞ্জের সিংগাইরে হামলায় আহত ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিরু মারা গেছেন। মঙ্গলবার ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আশুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে স্থানীয় ইউপি মেম্বার ও যুবলীগের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় এক পক্ষকে রামদা নিয়ে কোপাতে দেখা যায়। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি মোটরসাইকেল। ঘটনাস্থল থেকে যুবলীগের দুই কর্মীকে আটক করে পুলিশ।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

গুন্ডাদের আর অরাজকতার সুযোগ দেব না: ছাত্রলীগ সভাপতি

নিজস্ব প্রতিবেদক

গুন্ডাদের আর অরাজকতার সুযোগ দেব না: ছাত্রলীগ সভাপতি

জাতীয়তাবাদী ছাত্রদলকে ‘অছাত্র ও গুন্ডাদের সংগঠন’ বলে অভিহিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান। 

তিনি বলেন, আজকে জামায়াত-শিবিরের প্রেতাত্মারা বিভিন্ন জায়গায় মাথাচাড়া দিচ্ছে। তাদের ও ছাত্রদলের গুন্ডাদের উদ্দেশে বলতে চাই, গুন্ডামি করে লাভ নেই। ছাত্রলীগ মাঠে আছে। দুদিন আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ধৈর্যের পরিচয় দিয়েছে। ছাত্রদলের গুন্ডারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর বাঁশ দিয়ে অতর্কিত হামলা করেছিল। ছাত্রদলের গুন্ডাদের বলতে চাই, আপনারা অছাত্রদের সংগঠন৷ অছাত্রদের এই সংগঠনকে আমরা আর কোনো ধরনের অরাজকতার সুযোগ দেব না।

আজ দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক সমাবেশে এ কথা বলেন তিনি। 

নাহিয়ান বলেন, বিএনপি জোটের আমলে বাংলাদেশ জঙ্গিবাদী দেশ হিসেবে পরিচিতি পেয়েছিল। বিএনপির নেতৃত্বে দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। তখন লোডশেডিং ছিল। এখন আমরা জানতেও পারি না কখন লোডশেডিং হয়। করোনা মোকাবিলায় সারা বিশ্ব যখন হিমশিম ও হোঁচট খেয়েছে, সেই সময়ে বাংলাদেশে উন্নয়নের কর্মযজ্ঞ অব্যাহত রেখে করোনো মোকাবিলায় দেশরত্ন শেখ হাসিনা এখন সারা পৃথিবীতে একটি আশ্চর্য। 

তিনি বলেন, শেখ হাসিনা যখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের দরবারে পরিচিত করেছেন, তখন একটি পক্ষের চুলকানি শুরু হয়ে গেছে। তাদের ঘুম হারাম হয়ে গেছে। কারণ, তারা সরকার হটানোর দিবাস্বপ্ন দেখেছিল। এত সহজ নয়। এই দেশে পাকিস্তানের প্রেতাত্মারা স্থান পাবে না। বাংলাদেশ এগিয়ে যাবে। ছাত্রলীগ ঐক্যবদ্ধ আছে।

আল নাহিয়ান খান আরও বলেন, এখন আর আমরা স্বল্পোন্নত দেশে নেই, উঠে গেছি উন্নয়নশীল দেশে। যার প্রত্যক্ষ যোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে, সেই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার অসমাপ্ত কাজ বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ আজকে জঙ্গিমুক্ত হয়েছে, রাজাকারদের ফাঁসি কার্যকর হয়েছে। দেশে আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান করছি। যাঁর নেতৃত্বে এই কাজগুলো হয়েছে, সেই দেশরত্ন শেখ হাসিনা ইতিমধ্যে বিশ্বরত্ন শেখ হাসিনা হিসেবে বিশ্বে পরিচিত হয়েছেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক এজিএস সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ প্রমুখ বক্তব্য দেন। কর্মসূচিতে ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা মহানগর ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশ নেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

নির্বাচন ব্যবস্থা নিয়ে মানুষের অনাস্থা তৈরি হয়েছে : জাপা মহাসচিব

অনলাইন ডেস্ক

নির্বাচন ব্যবস্থা নিয়ে মানুষের অনাস্থা তৈরি হয়েছে : জাপা মহাসচিব

নির্বাচন ব্যবস্থা নিয়ে মানুষের অনাস্থা তৈরি হয়েছে বলে জানিয়ে জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু বলেছেন, তাই বর্তমান নির্বাচন কমিশনের অধীনে জাতীয় পার্টি আগামীতে অংশ নেবে কী না তা জানা যাবে শিগগির। 

মঙ্গলবার জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


গুপ্তচরবৃত্তির ইসরাইলি জাহাজে ইরানের হামলা!

ওটিটি প্ল্যাটফর্মেও ডাবল ব্লকবাস্টার দৃশ্যম টু!

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে মুখোমুখি অবস্থানে পাক-ভারত!

অপো নতুন ফোনে থাকছে ১২ জিবি র‌্যাম


জিয়া উদ্দিন বাবলু আরো বলেন, স্থানীয় নির্বাচন নিয়ে জনমনে ক্ষোভ তৈরি হয়েছে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত গ্রহণযোগ্য নয়: আ স ম রব

নিজস্ব প্রতিবেদক

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত গ্রহণযোগ্য নয়: আ স ম রব

জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

বিস্তারিত আসছে...

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর