৬ সেকেন্ডে গোল করে লিয়াওয়ের ইতিহাস
৬ সেকেন্ডে গোল করে লিয়াওয়ের ইতিহাস

৬ সেকেন্ডে গোল করে লিয়াওয়ের ইতিহাস

অনলাইন ডেস্ক

খেলা শুরুর ৬ সেকেন্ডের মধ্যে গোল করে ইতালিয়ান ফুটবলে নতুন ইতিহাসে গড়লেন এসি মিলানের রাফায়েল লিয়াও। রোববার (২১ ডিসেম্বর) সাসসুয়োলোর মাঠে বলতে গেলে কিক-অফের পরপরই গোল করেছেন ২১ বছর বয়সী পর্তুগিজ স্ট্রাইকার।

অবিশ্বাস্য সূচনায় তুর্কি মিডফিল্ডার হাকান কালহানগ্লু কিক-অফ থেকে বল ধরে তা বাড়িয়ে দেন লিয়াওয়ের উদ্দেশে। লিয়াও কোনাকুনি জোরালো শটে পরাস্ত করেন সাসসুয়োলো গোলকিপার আন্দ্রেয়া কনসিজলিকে।

এই গোলে প্রথমে এগিয়ে যাওয়া মিলান শেষ পর্যন্ত জিতেছে ২-১ গোলে। ২৬ মিনিটে মিলানের দ্বিতীয় গোলটি করেছেন বেলজিয়ান মিডফিল্ডার আলেক্সিস সেলমেকার্স। শেষদিকে একটি গোল শোধ দিয়েছেন স্বাগতিক দলের দোমেনিকো বেরার্দি। সিরি ‘আ’র এ মৌসুমে শুরু থেকে ১৩ ম্যাচে অপরাজিত থাকা মিলান ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো। তবে ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান, ১৩ ম্যাচে যাদের পয়েন্ট ৩০।


করোনামুক্ত হলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

করোনার টিকা নিতে হলে অনলাইনে নিবন্ধন করতে হবে

৭ মিনিটে ১২৬ ভরি স্বর্ণালঙ্কার চুরি, রহস্যের জট খুলল ৮ মাস পর


মিলান অবশ্য পরে ক্লাবের টুইটার হ্যান্ডলে টুইট করে জানিয়েছে লিয়াওয়ের গোলটি হয়েছে ঠিক ৬.২ সেকেন্ডের মাথায়। তারপরও এটি সিরি ‘আ’ ইতিহাসের দ্রুততম গোল। ১৯ বছর আগে ২০০১ সালের ২ ডিসেম্বর ৮.৯ সেকেন্ডে আগের দ্রুততম গোলটি করেছিলেন পিয়াসেনজার পাওলো পোজ্জি, ফিওরেন্তিনার বিপক্ষে।

লিয়াওয়ের এই গোল শুধু সিরি ‘আ’ ইতিহাসেরই দ্রুততম গোল নয়, ইংলিশ প্রিমিয়ার লিগের দ্রুততম গোলের চেয়েও দ্রুততর গোল এটি। গত বছর ২৩ এপ্রিল ৭.৬৯ সেকেন্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্রুততম গোলটি করেছিলেন সাউদাম্পটনের শেন লং, প্রতিপক্ষ ছিল ওয়াটফোর্ড।  

news24bd.tv নাজিম