বার্সেলোনায় কনস্যুলার সেবা প্রদান

বার্সেলোনায় কনস্যুলার সেবা প্রদান

ইসমাইল হোসাইন রায়হান, স্পেন

করোনা পরিস্থিতির মধ্যেও সেবার মান ধরে রাখতে চলতি মাসের ১৯ ও ২০ তারিখ মাদ্রিদ থেকে প্রায় ৭০০ কিলোমিটার দূরে অবস্থিত বার্সোলোনা শহরে কনস্যুলার সেবা প্রদান করা হয়েছে।

বাংলাদেশি অধ্যুষিত এই বার্সেলোনায় প্রায় ১৫ হাজার বাংলাদেশির বসবাস। প্রবাসীদের কষ্টার্জিত অর্থ এবং গুরুত্বপূর্ণ সময় বাঁচাতেই রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় এই ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে এ সেবা প্রদান করা হয়।

Avda. Josep Tarradellas, 134 Bajos, 08029 Barcelona-তে পাসপোর্ট বিতরণ,পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন, বিভিন্ন সনদের আবেদন গ্রহণ,রি-ইস্যুর আবেদন গ্রহণ,বাচ্চাদের নতুন পাসপোর্টের আবেদন গ্রহণ,বিভিন্ন ডকুমেন্ট সত্যায়ন সেবা প্রদান করা হয়। পাসপোর্ট আবেদন ২৪০, ডেলিভারী ৩২০, ভিসা ৪০, অন্যান্য ১২০ টি ডকুমেন্ট সত্যায়িত করা হয়।

news24bd.tv


সৌদি আরবে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

এবার চালকবিহীন যুদ্ধ হেলিকপ্টার তৈরি করল তুরস্ক

সাংবাদিকদের জন্য ইউএসএআইডির সিরিজ কর্মশালা

শীতে কাঁপছে দেশ, শৈত্যপ্রবাহ থাকতে পারে আরও দু’দিন

তাবিজ-কবচ ব্যবহার করা কি জায়েজ?


প্রশাসনিক কর্মকর্তা (হিসাব) মো. জাহাঙ্গীর আলম, ব্যক্তিগত কর্মকর্তা রেজাশাহ পাহলভী, প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (শ্রম উইং) মো. শফিকুল ইসলাম এবং অর্নব হোসেন সুমন এই কনস্যুলার সেবা পরিচালনা করেন।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দেশে প্রেরণের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক চাকা গতিশীল করছে।

করোনার মহামারীর মধ্যে ও চলতি মাসের মাত্র ১২দিনেই বিভিন্ন দেশ থেকে ১০৬ কোটি ৬লাখ মার্কিন ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা। প্রবাসীদের কষ্ট, অর্থ এবং সময় বাঁচানোর লক্ষ্যেই আমরা এই সেবাটি প্রদান করে আসছি। প্রবাসীদের দ্রুত সেবা দেয়াই আমাদের মূল লক্ষ্য। প্রতিটি প্রবাসীই আমাদের কাছে গুরুত্বপূর্ণ।

স্বাস্থ্যবিধি মেনে এই দূতাবাস সেবা পেয়ে প্রবাসীরা রাষ্ট্রদূতের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

news24bd.tv নাজিম