প্রবাসেও বাংলার টাইগার

প্রবাসেও বাংলার টাইগার

অনলাইন ডেস্ক

বিদেশে নানা প্রতিবন্ধকতা পেরিয়ে মেধা ও শ্রমের বিনিময়ে বিশ্বের বিভিন্ন দেশে প্রতিষ্ঠিত অনেক প্রবাসী। একদিকে প্রবাসে কঠোর পরিশ্রমের মাধ্যমে রেমিটেন্স যোদ্ধারা দেশে বৈদেশিক মুদ্রা পাঠাচ্ছেন অন্যদিকে খেলায় এগিয়ে যাচ্ছেন। কুয়েত ক্রিকেট কাউন্সিল কর্তৃক আয়োজিত ডোমেস্টিক ডেজার্ট লীগ টুর্নামেন্ট ২০২০ অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টে ভারত, পাকিস্থান সহ বিভিন্ন দেশের ১৪ টি টিম অংশ নেয়।

 

এই খেলায় প্রবাসী বাংলাদেশিদের টিম (জে কে আর) জিলিব নাইট রাইডার্স জয়ী হয়। শুক্রবার রাতে কুয়েতস্থ সোলাইবিয়া কেসিসি গ্রাউন্ডে বিজয়ীর পুরস্কার গ্রহন করেন জিলিব নাইট রাইডার্স (জে কে আর) এর ক্যাপ্টেন আজীজ। ফাইনালে প্রথমে ব্যাট করে ভারত ১১৩ রান নেয়। ১১৪রানের টার্গেট নিয়ে মাঠে নামে বাংলার টাইগাররা।

 

চার উইকেট হারিয়ে ১৪ ওভারেই টার্গেট পূরণে সফলতা অর্জন করে প্রবাসী বাংলাদেশীদের দল জিলিব নাইট রাইডার্স। ফাইনাল খেলায় বেস্ট ব্যাটসম্যান আল আমিন এবং ম্যান অব দ্যা ম্যাচ হয় কাউসার। প্রবাসী বাংলাদেশিদের উচ্ছ্বাসে পুরস্কার বিতরণী অনুষ্ঠান স্থলে এক আনন্দের ঝড় বইতে থাকে। সে সময় ক্যাপ্টেন আজীজ বলেন তারা কল্পনা করতে পারেননি যে এই খেলায় জয়ী হবে তবে বুকে সাহস এবং অন্তরে আশা ছিলো সেই আশা পূরণ হলো।

news24bd.tv

টিমের কর্মকর্তা নাজিম উদ্দিন, মোয়াজ্জেম হোসেন সহ খেলোয়াড়রা বলেন কুয়েতে আমরা বাংলাদেশিরা শুধু শ্রমিক নই খেলার মাধ্যমে আমাদের দক্ষতা দেখাতে পেরেছি বলে মনে করি। একটি বিদেশি টিম কুয়েত সুইডেস সেই টিমে খেলে ম্যান অব দ্যা ম্যাচ এর গৌরব অর্জন করেন বাংলাদেশি বুলবুল আহমেদ। কুয়েত সুইডেস টিমের কর্মকর্তা মীর মোশারফ হোসেন বলেন আমাদের কুয়েত সুইডেস টিমটি কোম্পানি কর্তৃক পরিচালিত হয়।  

এখানে বিভিন্ন দেশের খেলোয়াড় আছে। বাংলাদেশ ক্রিকেট এসোশিয়েশন এর সভাপতি জাহাঙ্গীর খান পলাশ বলেন বিদেশের মাটিতে এতগুলো বিদেশের খেলোয়ারড়দের সঙ্গে খেলে বাংলাদেশিরা জয়ী হয়েছে, আমরা আনন্দিত, এটা আমাদের গৌরব। বাংলাদেশ ক্রিকেট এসোশিয়েশন এর উপদেষ্টা সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমন বলেন এই জয়ে আমাদের দেশের ভাবমুর্তি ফুটে উঠেছে, বিদেশিরা মনে করবে বাংলার টাইগার শুধু দেশেই নয় বিশ্ব ছড়িয়ে আছে।  

এই জয়ে আবারো বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম বয়ে আনল প্রবাসী বাংলাদেশি ক্রিকেট খেলোয়াড়রা। তাদের উদ্বুদ্ধ ও আগ্রহী করতে প্রবাসী বিত্তবানদের সহযোগিতার উদ্যোগ নেওয়া প্রয়োজন। তাহলে প্রবাসীদের সাফল্য গাঁথার গল্পগুলো আমরা তুলে ধরতে পারব।


এবার ‘ওলে ওলে’ গান নিয়ে হাজির হিরো আলম (ভিডিও)

সৌদি আরবে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

এবার চালকবিহীন যুদ্ধ হেলিকপ্টার তৈরি করল তুরস্ক

সাংবাদিকদের জন্য ইউএসএআইডির সিরিজ কর্মশালা


নিউজ টোয়েন্টিফোর / কামরুল