‘বাইডেনের ঘনিষ্ঠ হতে রাশিয়াকে ‘শত্রু’ বলছে পম্পেও’

‘বাইডেনের ঘনিষ্ঠ হতে রাশিয়াকে ‘শত্রু’ বলছে পম্পেও’

অনলাইন ডেস্ক

রাশিয়াকে ‘আমেরিকার শত্রু’ হিসেবে আখ্যায়িত করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও নিজের রাজনৈতিক ক্যারিয়ারের অপমৃত্যু ঠেকানো এবং নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন রুশ সিনেটর অ্যালেক্সি পুশকভ। তিনি বলেন, আসন্ন বাইডেন প্রশাসনে স্থান করে নেয়ার চেষ্টা করছেন পম্পেও।

গোয়েন্দা নীতি বিষয়ক স্থায়ী কমিটির সদস্য অ্যালেক্সি পুশকভ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সকে দেয়া এক সাক্ষাৎকারে পম্পেও সম্পর্কে এ অভিমত প্রকাশ করেন।

তিনি বলেন, “শিগগিরই চাকরি হারাতে যাওয়া পম্পেও রাশিয়াকে শত্রু আখ্যায়িত করে প্রকাশ্যে জো বাইডেনের সঙ্গে তাল মেলানোর চেষ্টা করেছেন।

কারণ, পম্পেও রাশিয়া সম্পর্কে যা বলেছেন হুবহু সে কথাই সম্প্রতি বাইডেন তার নির্বাচনি প্রচারাভিযানে বলেছিলেন। ”


আরও পড়ুন: বিশ্বে ৭ কোটি ৭১ লাখ মানুষ করোনায় আক্রান্ত


মাইক পম্পেও শনিবার এক বক্তব্যে বলেন, রাশিয়া নিঃসন্দেহে মার্কিন যুক্তরাষ্ট্রের শত্রু। তিনি রুশ ফেডারেশনের পক্ষ থেকে পরমাণু অস্ত্রের হুমকিকে ‘বাস্তব’ বলে মন্তব্য করেন।   

এর আগে জো বাইডেন তার নির্বাচনি প্রচারাভিযানের সময় সিবিএস’কে দেয়া সাক্ষাৎকারে দাবি করেছিলেন, রাশিয়া বর্তমানে আমেরিকা ও তার মিত্র দেশগুলোর নিরাপত্তার জন্য প্রধান হুমকি হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরো দাবি করেন, রাশিয়ার মতো বহিঃশক্তিগুলো চায় না তিনি নির্বাচনে জয়লাভ করুন, কারণ তারা জানে সেক্ষেত্রে তিনি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক