লা লিগায় রিয়াল মাদ্রিদের জয়

স্পোর্টস ডেস্ক

লা লিগায় রিয়াল মাদ্রিদের জয়

লা লিগায় এইবারকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। বেনজেমা নৈপুন্যে জয়ের দেখা পায় তারা। এ জয়ে ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে গ্যালাকটিকোরা। এদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে লিলের বিপক্ষে হতাশাজনক ড্র করেছে পিএসজি । ফলে, টেবিলের শীর্ষে উঠে আসার সুযোগ হাতছাড়া করলো টুখেলের শিষ্যরা। 

ঘরের মাঠে আসরে এখন পর্যন্ত জয়শূণ্য এইবারের বিপক্ষে শুরুটা দুর্দান্ত করে রিয়াল। মাত্র ১৩ মিনিটে দুই গোল হজম করায় প্রতিপক্ষকে। যার একটি আসে বেনজেমা নৈপুন্যে। বাঁ দিক থেকে রদ্রিগোর বাড়ানো ক্রসটি লক্ষ্যভেদ করান ষষ্ঠ মিনিটে। আর অপরটি আসে লুকা মদ্রিচ পা থেকে। বাইলাইনের কাছ থেকে বেনজেমার কাটব্যাক করা শটটিকে গোলে রুপ দেয় মদ্রিচ। 

১৬ ও ২৬তম মিনিটে নিশ্চিত দুটি সুযোগ হারালে চাপ বাড়ানোর সুযোগ পায় এইবার। ২৮ তম মিনিটে দারুণ শট নিয়ে ব্যাবধান কমান গর্সিয়া। ৩৫তম মিনিটে বেনজেমার গোল অফসাইডের শিকার হলেও শেষ ১০ মিনিটে এইবারের কফিনে শেষ পেরেক ঠুকেন স্প্যানিশ ফরোয়ার্ড ভাসকেস। এই জয়ে ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে রিয়াল। 

এদিকে লিগ ওয়ানের খেলায় হতাশার সৃষ্টি করে পিএসজি। নেইমার ও কিলিয়ান এমবাপেকে ছাড়া খেলতে নামা পিএসজি শুরু থেকেই সুযোগ তৈরী করলেও লক্ষ্যভেদ করতে পারছিলো না গোলরক্ষক নৈপুন্যে। 

৫৯তম মিনিটে গোলমুখে বাড়ানো ক্রসে পা ছোঁয়াতে পারেননি ইতালিয়ান ফরোয়ার্ড। ৭৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে প্রতিপক্ষের শট কর্নারের বিনিময়ে ফেরান পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস। মারিয়াকে তুলে নামানো এমবাপেও দিতে পারেনি কাঙ্ক্ষিত গোল। 

ফলে খেলা ড্র হয় ০-০ গোলে। ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট কম নিয়ে আগের মতো তিনে আছে পিএসজি।


এবার ‘ওলে ওলে’ গান নিয়ে হাজির হিরো আলম (ভিডিও)

সৌদি আরবে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

এবার চালকবিহীন যুদ্ধ হেলিকপ্টার তৈরি করল তুরস্ক

সাংবাদিকদের জন্য ইউএসএআইডির সিরিজ কর্মশালা


নিউজ টোয়েন্টিফোর / কামরুল

মন্তব্য

পরবর্তী খবর

মেসি ঝড়ে বার্সার জয়, অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো

অনলাইন ডেস্ক

মেসি ঝড়ে বার্সার জয়, অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমলো

মেসি ঝড়ে জয়ের ধারা অব্যাহত রাখল বার্সেলোনা। ২-০ গোলে ওসাসুনাকে হারাল কাতালানরা। এই জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাতলেটিকোর সঙ্গে ব্যবধান কমাল কাতালানরা।

রোববার লা লিগার ম্যাচে ২-০ গোলে জিতেছে রোনাল্ড কুমানের দল। প্রতিপক্ষের মাঠে লিগে এ নিয়ে টানা অষ্টম জয় পেল তারা।গতবার ওসাসুনার মাঠে ড্র করার পর ঘরের মাঠে হেরেছিল বার্সেলোনা। এবার জিতল দুই ম্যাচেই।

রোনাল্ড কুমানের ওসাসুনার মাঠে বার্সাকে নামান ৪-৩-৩ ফরমেশন নিয়ে। সেরা একাদশে ছিলেন মেসি, গ্রিজম্যান, ডি ইয়ংদের মত তারকারা। নিশ্চিত বড় জয় পেতে সেরা একাদশটা যে সাজানো চাই।  

কিন্তু প্রথমদিকে বলার মতো ভালো কোন সুযোগই তৈরি করতে পারছিল না কাতালানরা। বল দখল, বলের পজিশন সব দিক থেকে এগিয়ে থাকলেও ওসাসুনার শক্ত রক্ষণভাগের সামনে বার বার ব্যর্থ হচ্ছিলেন মেসি, গ্রিজম্যানরা।  

অবশেষে ৩০ মিনিটে গিয়ে গোলখাতা খোলে বার্সা। অতিথিদের হয়ে ওসাসুনার জাল কাঁপান জর্ডি আলবা। আর এতে তাকে সহায়তা করেন মেসি।

আরও পড়ুন:


এবার অনলাইনে প্রতারণার শিকার মিমি চক্রবর্তী

ভালো ছেলে পেলে তৃতীয় বিয়ে করবেন মুনমুন

রবিবার যেসব এলাকা বন্ধ থাকবে

সাত মার্চের ভাষণের প্রেক্ষাপট তৈরি হয়েছিল যে কারণে


ব্যস, ওই এক গোলের সন্তুষ্টি নিয়েই প্রথমার্ধ্ব শেষ করে কোম্যানের দল। উল্টো প্রথমার্ধ্বে বেশ ভালো পরীক্ষাই দিতে হয়েছে বার্সা গোলরক্ষক টের স্টেগেনকে। 

বিরতির পর ফিরেও বেশ ক্ষাণিকক্ষণ দৃশ্যপট থাকে একই। অবশেষে ৮৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় বার্সা। কৌরৌমার গোলে ব্যবধান ২-০ করে কাতালানরা। এবারও গোলের কারিগর সেই মেসিই। 

ম্যাচে এরপর আর কোনো গোল না হওয়ায় সহজ জয় পায় কুমানের দল। এ জয়ে ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। 

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

১২৯ বছর পর লিভারপুলকে লজ্জা ফেলল চেলসি!

অনলাইন ডেস্ক

১২৯ বছর পর লিভারপুলকে লজ্জা ফেলল চেলসি!

ইয়ুর্গেন ক্লপের হাত ধরে বদলে গিয়েছিলো লিভারপুল। যে মাঠ থেকে জয় নিয়ে ফেরা যে কোনো ক্লাবের জন্যই ছিলো এক দুঃসাধ্য অভিযান। এই ক্লপের অধীনেই অ্যানফিল্ডে টানা ৬৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডও গড়েছিল অলরেডরা। কিন্তু মুদ্রার উল্টো পিঠটাও দেখা হয়ে গেলো জার্মান মাস্টার মাইন্ডের। অ্যানফিল্ডে বৃহস্পতিবার রাতে ১-০ ব্যবধানে জিতেছে টমাস টুখেলের দল। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ম্যাসন মাউন্ট।

ম্যাচ জুড়ে ধুঁকতে দেখা গেল লিভারপুলকে। লক্ষ্যে শট রাখতে পারল কেবল একটি। উজ্জীবিত ফুটবল খেলে তাদের মাঠ থেকে দারুণ এক জয় নিয়ে ফিরল চেলসি।

চেলসির কাছে ১-০ গোলের এই হার দীর্ঘদিন ক্ষত হয়ে থাকবে কোটি লিভারপুল সমর্থকের মনে। এ নিয়ে অ্যানফিল্ডে টানা ৫ ম্যাচ হারলো ইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ১৮৯২ সালে ক্লাব প্রতিষ্ঠিত হবার পর ১২৯ বছরের ইতিহাসে এই প্রথম অ্যানফিল্ডে টানা পাঁচ ম্যাচ হারলো লিভারপুল। 

লিগে এই নিয়ে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ হারল লিভারপুল। টুখেল দায়িত্ব নেওয়ার পর সব প্রতিযোগিতা মিলে টানা ১০ ম্যাচে অপরাজিত রইল চেলসি। গত সেপ্টেম্বরে দুই দলের প্রথম দেখায় স্ট্যামফোর্ড ব্রিজে ২-০ গোলে জিতেছিল লিভারপুল। 

গেলো ক'মাস ধরেই ইনজুরি বেশ ভোগাচ্ছিলো লিভারপুলকে। যার প্রভাব ছিলো ম্যাচের ফলে। টানা হারতে হয়েছে বেশ কিছু ম্যাচে। ইপিএলের শিরোপা ধরে রাখার স্বপ্ন অনেক আগেই শেষ অলরেডদের। তাদের চাওয়া হয়তো এটুকুই ছিলো অন্তত সেরা চারে থেকে মৌসুম শেষ করা। কিন্তু সেটাও এখন কঠিন থেকে কঠিনতর হচ্ছে।

সালাহ-ফিরমিনো-মানে, আক্রমণভাগে পছন্দের তিন খেলোয়াড় নিয়েই চেলসির বিপক্ষে একাদশ সাজান ক্লপ। লিভারপুলে যখন দুর্দশা, চেলসি তখন মাঠে নামে টানা ৯ ম্যাচ অপরাজিত থাকার আত্মবিশ্বাস নিয়ে। 

যার স্পষ্ট ছাপ ছিলো ব্লু'দের খেলাতেও। ভার্নার-জিয়েখরা শুরুতেই নিয়ে নেয় ম্যাচের নিয়ন্ত্রণ। একবার তো গোল করে চেলসিকে এগিয়েও দেন টিমো ভার্নার। যদিও ভিএআরে সেটা বাতিল করে দেন রেফারি।


ঋণ থেকে মুক্তির দু’টি দোয়া

মেসি ম্যাজিকে সহজেই জিতল বার্সা

দোয়া কবুলের উত্তম সময়

রোনালদোর গোলেও হোঁচট খেল জুভেন্টাস


তার ৪ মিনিট বাদেই লিড নিতে পারতো স্বাগতিকরা। কিন্তু এ যাত্রায় বলের সঙ্গে সাদিও মানের সংযোগ না হওয়ায় গোল বঞ্চিত হয় ক্লপের দল।

চেলসি আক্রমণাত্মক ফুটবল খেলার ফল পায় প্রথমার্ধ্বের শেষদিকে। ৪২ মিনিটে মেসন মাউন্টের গোলে লিড পায় থমাস টুখেলের দল। 

দ্বিতীয়ার্ধ্বের শুরু থেকেই চলতে থাকে চেলসির ব্যবধান বাড়ানোর চেষ্টা। ক্লাবের নতুন সাইনিং হাকিম জিয়েখ ব্যবধান দ্বিগুণ প্রায় করেই ফেলেছিলেন। তবে রবার্টসন  সে যাত্রায় ত্রাতা হয়ে রক্ষা করেন লিভারপুলকে।

গোলের জন্য মরিয়া লিভারপুল বস ৬২ মিনিটে পরিবর্তন আনেন দুটি। মাঠে নামান দিয়েগো জটা আর চেম্বারলাইনকে। যদিও তাতেও লাভ হয়নি খুব একটা। অলরেডদের হয়ে গোল করতে পারেনি কেউই। চেলসির ১-০ গোলের জয়ে নিশ্চিত হয় সেরা চারে যাওয়া আর হারের সঙ্গে লজ্জার ইতিহাস নিয়ে নত মাথায় মাঠ ছাড়ে লিভারপুল।

২৭ ম্যাচে ১৩ জয় ও আট ড্রয়ে চেলসির পয়েন্ট হলো ৪৭। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের মাঠে ১-০ গোলে জেতা এভারটন ২৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে।

২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে লেস্টার সিটি।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শেখ জামাল-রহমতগঞ্জ পয়েন্ট ভাগাভাগি

স্পোর্টস ডেস্ক

শেখ জামাল-রহমতগঞ্জ পয়েন্ট ভাগাভাগি

ফাইল ছবি

প্রিমিয়ার ফুটবল লিগে দিনের প্রথম ম্যাচে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে শেখ জামাল এবং রহমতগঞ্জ। এদিকে দিনের অপর ম্যাচে জয়ে ফিরলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। মুক্তিযোদ্ধা সংসদকে ২-০ গোলে হারিয়েছে তারা।  

একের পর এক সুযোগ নষ্ট করে ৪৯ মিনিটে কর্নারে গোলের খাতা খোলে শেখ জামালের ওটাবেক।
 
তবে গোল শোধে বেশি সময় নেয়নি রহমতগঞ্জ। ৪৮ মিনিটে মাঝ মাঠ থেকে বাড়ানো বলে গোল করেন রহমতগঞ্জের স্ট্রাইকার ক্রিস্ট রিমি। 

ম্যাচের অতিরিক্ত সময়ে রহমতগঞ্জের রেমিকে ফাউল করলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন শেখ জামালের ফরোয়ার্ড সোলেমান সিল্লা। ফলে, ১-১ সমতায় শেষ হয় খেলা।


রাজশাহীতে চলছে বিএনপির মহাসমাবেশ

করোনায় দেশে আরও ৭ জনের মৃত্যু

বিমানের মধ্যেই মৃত্যু, পাকিস্তানে ভারতীয় বিমানের জরুরি অবতরণ

কুয়েতে দিনার ছিটিয়ে ‘অশ্লীল নাচ’, ৪ বাংলাদেশিকে খুঁজছে দূতাবাস


এদিকে প্রিমিয়ার লিগে জয়ে ফিরলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মঙ্গলবার ২-০ গোলে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে জয় পায় তারা।  ৩৫ মিনিটে দিয়াবাতের গোলে এগিয়ে যায় তারা। ১-০ তে বিরতি যাওয়া মোহামেডান ব্যবধান বাড়ায় দ্বিতীয়ার্ধে। 

সোহাগ রহমানের সহয়তায় স্কোরবোর্ড ২-০ করে কুলিদিয়াতি। এরপর আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

শেষ মুহূর্তের গোলে হার এড়ালো রিয়াল

অনলাইন ডেস্ক

শেষ মুহূর্তের গোলে হার এড়ালো রিয়াল

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে আরেকটু হলে হার নিয়েই মাঠ ছাড়তে হতো লা-লিগা চ্যাম্পিয়নদের। বদলি হিসেবে নামা ভিনিসিয়াস জুনিয়র শেষ মুহূর্তে গোল এনে দিয়ে কোনরকমে হারের লজ্জা থেকে বাঁচিয়েছে রিয়াল মাদ্রিদকে।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে সোমবার রাতে লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতে পোর্তুর গোলে পিছিয়ে পড়া রিয়াল বড় বাঁচা বেঁচেছে ভিনিসিয়াস জুনিয়রের শেষের ঝলকে।

তবে হার এড়ালেও শিরোপা দৌড়ে এটা রিয়ালের জন্য বড় ধাক্কাই। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ হাতছাড়া করেছে জিনেদিন জিদানের দল।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

পরবর্তী নির্বাচনে আবারও অংশ নিবেন ডোনাল্ড ট্রাম্প

ইরানের সমঝোতা প্রস্তাব প্রত্যাখ্যানে হতাশ যুক্তরাষ্ট্র

খাশোগি হত্যাকান্ড: রহস্যজনকভাবে বদলে গেল প্রতিবেদনে অভিযুক্তের নাম


রিয়ালের ভাগ্য খারাপই বলতে হয়। ম্যাচে প্রাধান্য বিস্তার করে খেলেও সাফল্যের দেখা পাচ্ছিল না। এর মধ্যে প্রথমার্ধেই দুইবার বারে আটকে যায় গোলের সম্ভাবনা। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটের মাথায় উল্টো পোর্তোর দুর্দান্ত হেডে এগিয়ে যায় সোসিয়েদাদ।

২৪ ম্যাচে অ্যাটলেটিকোর পয়েন্ট ৫৮, এক ম্যাচ বেশি খেলে রিয়ালের এখন ৫৩। ২৫ ম্যাচে তাদেরই সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় বার্সেলোনা আছে দুই নম্বরে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ম্যাচে কর্মকর্তাদের হাতাহাতি, মোহামেডান-চট্টগ্রাম আবাহনীকে জরিমানা

অনলাইন ডেস্ক

ম্যাচে কর্মকর্তাদের হাতাহাতি, মোহামেডান-চট্টগ্রাম আবাহনীকে জরিমানা

মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও চট্টগ্রাম আবাহনীর দুই কর্মকর্তাকে নিষিদ্ধ ও দুই ক্লাবকে আর্থিক জরিমানা করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।

এর আগে নিজেদের মুখোমুখি ম্যাচে রেফারির সিদ্ধান্তকে কেন্দ্র করে মাঠে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিযোগে লাল কার্ড দেখেছিল তারা।

গত ২৬ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান ম্যাচের ৬২ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজ ও মোহামেডান দলের প্রধান প্রশিক্ষক শেন লিন বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন।

এ সময়ে মোহামেডান-এর দলনেতা আবু হাসান চৌধুরী প্রিন্স ও চট্টগ্রাম আবাহনীর ম্যানেজার আরমান আজিজের মধ্যে ধাক্কাধাক্কি হয়। রেফারি তখন দুইজনকেই লাল কার্ড দেখিয়ে ডাগআউট থেকে বের করে দেন।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

পরবর্তী নির্বাচনে আবারও অংশ নিবেন ডোনাল্ড ট্রাম্প

ইরানের সমঝোতা প্রস্তাব প্রত্যাখ্যানে হতাশ যুক্তরাষ্ট্র

খাশোগি হত্যাকান্ড: রহস্যজনকভাবে বদলে গেল প্রতিবেদনে অভিযুক্তের নাম


আজ সোমবার সভায় বসেছিল বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। এই সভায় মোহামেডান কোচকে সতর্ক করা হয় এবং আবু হাসান চৌধুরী প্রিন্সকে ক্লাবের পরবর্তী ৩ ম্যাচে নিষিদ্ধ এবং মোহামেডানকে ৫০ হাজার টাকা জরিমানা করে।

এছাড়া আরমান আজিজকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। চট্টগ্রাম আবাহনীকে জরিমানা করা হয়েছে ২৫ হাজার টাকা।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর