এক সপ্তাহের জন্য সীমান্ত বন্ধ রাখার ঘোষণা ওমানের

এক সপ্তাহের জন্য সীমান্ত বন্ধ রাখার ঘোষণা ওমানের

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে করোনাভাইরাসের একটি নতুন ধরন ‘নিয়ন্ত্রণের বাইরে’ চলে যাওয়ার কথা শুনে দেশটির সঙ্গে ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে বিশ্বের অনেক দেশ। এবার যুক্তরাজ্যসহ বিশ্বের সব দেশের সঙ্গে এক সপ্তাহের জন্য সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ওমান সরকার।

টাইমস অব ওমান এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারি নিয়ন্ত্রণে গঠিত দেশটির সুপ্রিম কমিটি কাল মঙ্গলবার থেকে আগামী এক সপ্তাহের জন্য সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

এ সময় ওমানের স্থল, নদী ও আকাশ পথে বাইরের দেশ থেকে প্রবেশ কিংবা বের হওয়া যাবে না।

এর আগে একই কারণে জার্মানি, ফ্রান্স, ইতালি, কানাডার মতো দেশগুলো ব্রিটিশদের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা ছিন্ন করার ঘোষণা দেয়।  

সম্প্রতি যুক্তরাজ্যে নতুন প্রজাতির করোনাভাইরাস শনাক্তের খবর সামনে আসতেই বিভিন্ন দেশ বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করতে শুরু করে। ইউরোপীয় দেশগুলো ব্রিটিশ ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা আরোপের পর কানাডাও যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে।

সবশেষ এ তালিকায় নাম লেখায় মধ্যপ্রাচ্যের দেশ ওমান।

যুক্তরাজ্যের সঙ্গে প্রথম ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় নেদারল্যান্ডস। পরে একই পথে হাঁটে বেলজিয়াম, ইতালি, জার্মানি ও ফ্রান্স।


উত্তেজনার মাঝে ভূমধ্যসাগরে নৌ মহড়া চালালো তুরস্ক

থার্টি ফার্স্ট নাইটে কোনো পার্টি করা যাবে না: ডিএমপি কমিশনার

অপমনের উপযুক্ত জবাব দিয়েছেন হাফিজ: তথ্যমন্ত্রী


এদিকে যুক্তরাজ্যের পর দ্রুত ছড়িয়ে পড়তে সক্ষম করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত হয়েছে অস্ট্রেলিয়াতেও। যুক্তরাজ্যের পর ভাইরাসের সেই একই ‘স্ট্রেইন’ অস্ট্রেলিয়াতেও শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার কর্মকর্তারা বলেছেন, যুক্তরাজ্য থেকে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে যাওয়া দুজনের দেহে ওই ভাইরাস শনাক্ত হয়েছে। তারা দুইজনই হোটেলে কোয়ারেন্টিনে আছেন।

news24bd.tv নাজিম