উবার কিনে নেয়ার ঘোষণা গ্র্যাবের!

উবার কিনে নেয়ার ঘোষণা গ্র্যাবের!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

উবারের দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যবসা কিনে নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে জানালো গ্র্যাব। তবে কতো টাকার বিনিময়ে তারা উবারের ব্যবসা কিনেছে সে বিষয়ে কিছু জানায়নি।

সিঙ্গাপুরভিত্তিক রাইডিং কোম্পানিটির কাছে ব্যবসা বিক্রি করে দিলেও উবারের ২৭ দশমিক ৫ শতাংশ শেয়ার থাকবে গ্র্যাবে এবং উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) দারা খশরুশাহী যোগ দেবেন গ্র্যাবের পরিচালনা পরিষদে।

news24bd.tv

এই চুক্তির ফলে গ্র্যাবের প্রধান প্রতিদ্বন্দ্বী গো-জ্যাক বাজার দখলের দৌঁড়ে বেশ পিছিয়ে পড়বে।

ওই অঞ্চলে খাবার ডেলিভারি করে থাকে গ্র্যাব ফুড। উবার ইটসও তাদের ব্যবসায় যোগ দেওয়ায় এখন খাবার ডেলিভারি খাতেও শীর্ষস্থানে চলে আসবে গ্র্যাব।

গ্র্যাবের সিইও ও সহ-প্রতিষ্ঠাতা অ্যান্থনি ট্যান বলেন, আজকে নতুন যুগের সূচনা হলো। উবারের সঙ্গে মিলে আমরা এখন আরও ভালোভাবে গ্রাহকদের চাহিদাগুলো পূরণ করতে পারবো।

দারা খোশরুশাহী বলেন, গ্রাহকদেরকে উন্নত সেবা দিতে আমাদের পণ্য আর প্রযুক্তিতে অনেক বেশি বিনিয়োগ করছি।  তাই এটা উন্নতির জন্য নেওয়া পরিকল্পনাগুলোকে দ্বিগুণ গতিতে এগিয়ে যেত সহায়তা করবে।

দক্ষিণ-পূর্ব এশিয়ায় গ্র্যাব ট্রান্সপোর্ট, খাবার ডেলিভারি ও মোবাইল পেইমেন্ট সেবা খাতে ব্যবসা পরিচালনা করছে। বর্তমানে প্রতিষ্ঠানটি সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভিয়েতনাম, মিয়ানমার ও কম্বোডিয়ার ১৯০ টি শহরে সেবা দিচ্ছে।

২০১৭ সালে উবার ৪৫০ কোটি ডলার ক্ষতির মুখে পড়ে। এরপরই কোম্পানিটি গ্র্যাবের সঙ্গে একত্রীকরণের সিদ্ধান্ত নেয়।  

সূত্র: বিবিসি, চ্যানেল নিউজ এশিয়া   •    অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর