আইনজীবীকে হেনস্থার প্রতিবাদে সিএমএম আদালতে বিক্ষোভ

আইনজীবীকে হেনস্থার প্রতিবাদে সিএমএম আদালতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

এক আইনজীবীকে আসামির লকআপে দুই ঘণ্টা আটকে রাখার অভিযোগে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের ম্যাজিস্ট্রেটের অপসারণ চেয়ে বিক্ষোভ করছেন আইনজীবীরা।   

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষুব্ধ আইনজীবীরা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের এজলাস কক্ষ থেকে সবাইকে বের করে তালা দিয়ে দেন। এসময় তারা ম্যাজিস্ট্রেটের অপসারণ দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।  

এদিকে, এ ঘটনায় আদালতের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ রিপোর্ট লেখা সিএমএম আদালতের বিচারকাজ বন্ধ রয়েছে।


পাকিস্তান থেকে আজ দেশে ফিরছেন কারাবন্দি ২৯ বাংলাদেশি

পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি

নানাকে বিয়ে করতে স্বামীকে তালাক, এবার বসলেন অনশনে


জানা গেছে, রুবেল আহমেদ নামে এক আইনজীবী লকআপে আটকে রাখার অভিযোগ এনে বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গতকাল ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বরাবর আবেদন করেন।

news24bd.tv

ওই আবেদনে আইনজীবী রুবেল আহমেদ ভুঞা বলেন, মঙ্গলবার আমি ওই আদালতে মামলা পরিচালনা করতে যাই। এ সময় সকাল সাড়ে ১০টায় বিচারক এজলাসে উঠবেন বলে জানান।

কিন্তু ১১টার দিকেও বিচারক না ওঠায় বিষয়টি পেশকারের কাছে জানতে চাই। পরে আদালতের কার্যক্রম শুরু হলে আমি বিচারকের সামনে যেতেই তিনি আমাকে বলেন, আমি কোর্টে বিশৃঙ্খলার চেষ্টা করছি। এরপর তিনি আমার মামলা না শুনে পরে আসতে বলেন। পরে গেলে আমাকে দুই ঘণ্টা লক আপে আটকে রাখেন এবং বলেন, আমার সনদ বাতিল করে দেবেন এবং সব ম্যাজিস্ট্রেটকে বলে দেবেন, আমার মামলা না শোনার জন্য। আমি বিষয়টিতে চরম অপমান বোধ করছি এবং উক্ত ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।   

news24bd.tv নাজিম