সিলেটে আজও চলছে পরিবহণ ধর্মঘট, দুর্ভোগ চরমে

সিলেটে আজও চলছে পরিবহণ ধর্মঘট, দুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক

সিলেটের বন্ধ পাথর কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে  ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’র ডাকা ৭২ ঘণ্টার ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে আজ।

এই ধর্মঘটে  সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ছাড়াও সিলেটের পরিবহন সংশ্লিস্ট অন্যান্য সংগঠনগুলো একাত্মতা পোষণ করায়। আজও সিলেট থেকে সব ধরণের দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

এছাড়াও সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল সংযোজনের সিদ্ধান্ত বাতিলসহ কয়েকটি দাবিতে গত সোমবার থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘটে নেমেছিল সিএনজি-অটোরিকশা মালিক ঐক্য পরিষদ।

আজ থেকে আবারো ৪৮ ঘণ্টার ধর্মঘটে নেমেছে সংগঠনটি।

এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন মানুষ। বিশেষ করে কর্মজীবী কিংবা জরুরি প্রয়োজনে বের হ‌ওয়া মানুষেরা হেঁটে অথবা বাড়তি খরচ করে মোটরসাইকেলে করে গন্তব্যে যাচ্ছেন।


আইনজীবীকে হেনস্থার প্রতিবাদে সিএমএম আদালতে বিক্ষোভ

আওয়ামী লীগ কার্যালয় পরিদর্শন করলেন দোরাইস্বামী

করোনার নতুন ধরন নিয়ে জরুরি বৈঠক


বন্ধ রয়েছে পণ্য পরিবহণও।

এর ফলে সিলেট প্রায় অচল এবং সারা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে, রেল ও আকাশপথ স্বাভাবিক রয়েছে। তবে মানুষের ভীড় বাড়ায় টিকেট পাওয়া কষ্টসাধ্য হয়ে পড়েছে।

পরিবেশের বিপর্যয় ঠেকাতে ২০১৬ সালের ১ সেপ্টেম্বর সিলেটের জাফলং, ভোলাগঞ্জ, শাহ আরেফিন টিলা, বিছনাকান্দি ও লোভাছড়া-এই পাঁচ কোয়ারি থেকে পাথর উত্তোলন নিষিদ্ধ করে খনিজ সম্পদ মন্ত্রণালয়।  

সরকারের নিষেধাজ্ঞার পর কোয়ারি থেকে পাথর উত্তোলনের অনুমতি চেয়ে আন্দোলন করে আসছেন পাথর ব্যবসায়ীরা। এবার তাদের সঙ্গে যুক্ত হয়েছেন পরিবহণ ব্যবসায়ীরাও।

#সিলেটে চলছে তিনদিনের পরিবহন ধর্মঘট

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক