সারার জীবনে কার শিক্ষা বেশি গুরুত্বপূর্ণ? জানালেন অভিনেত্রী

সারার জীবনে কার শিক্ষা বেশি গুরুত্বপূর্ণ? জানালেন অভিনেত্রী

অনলাইন ডেস্ক

সাইফ আলী খানের মেয়ে এই পরিচয়ের বাইরে গিয়ে নিজের জায়গা পাকাপোক্ত করে ফেলেছেন সারা আলী খান। ২০১৮ সালে কেদারনাথ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে সারার। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

‘সিম্বা’, ‘লাভ আজ কাল’, ‘কুলি নম্বর ওয়ান’, ‘আতরঙ্গি’ ফিল্মোগ্রাফির লম্বা তালিকা নিয়ে বিদ্যুৎ গতিতে ছুটছেন অভিনেত্রী সারা আলী খান।

এরমধ্যে কিছু ছবি মুক্তি পেয়েছে, কিছু ছবি মুক্তির অপেক্ষায়।

একটি সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে তাঁকে প্রশ্ন করা হয়, তাঁর জীবনে সবথেকে গুরুত্বপূর্ণ সমালোচক কে? কার মতামত সব থেকে বেশি মূল্যবান তাঁর কাছে? ঝটপট বিন্দুমাত্র সময় নষ্ট না করে উত্তর দিলেন সারা। বললেন, ‘‘সকলের মতামতই গুরুত্বপূর্ণ আমার কাছে’’। কিন্তু আসলেই কি তাই?

ছোটবেলাতেই বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ।

তার পরে মায়ের সঙ্গেই থেকেছেন সারা আলী খান ও তাঁর ভাই ইব্রাহিম। বাবা সাইফ আলী খানের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়নি কোনও দিন। কিন্তু এককথায় বললে, দীর্ঘ সময় কেবল মায়ের সঙ্গেই থেকেছেন তিনি। বড় হয়েছেন মায়ের ছায়ায়।


আরও পড়ুন: বিদায় স্টেলা টেনেথ


প্রথম বার সারাকে পর্দায় দেখতেই দর্শকের মনে অভিনেত্রী অমৃতা সিংহর ছবি ভেসে ওঠে। অনেকেই বলতে থাকেন, ঠিক যেন অমৃতার ছোটবেলা। মা যে তাঁর পথপ্রদর্শক হবেন, তা তো জানা কথাই।

তেমনটাই জানালেন তিনি,‘‘আমি মায়ের সঙ্গে থাকি। মায়ের কথাবার্তা, ভাবনাচিন্তা সবেরই একটা প্রভাব রয়েছে আমার উপর। আর তাই মায়ের মতামত, সমালোচনা আমার জীবনে ভীষণ মূল্যবান। সকলের চাইতে বেশি। কিন্তু তিনি সবসময় আমাকে অন্যদের মতামতকে গুরুত্ব দেওয়ার পরামর্শ দেন। ফলে সকলের সব সমালোচনাকে মূল্য দেওয়ার অভ্যাস মায়ের থেকেই পেয়েছি। ’’সারাকে একটি গুরুত্বপূর্ণ কথাঅমৃতা সিংহ বলেন সবসময়, ‘‘আমি তোমার মা। তোমার সবকিছুই আমার ভাল লাগবে। জানা দরকার, দর্শকের কেমন লাগছে। তাদের ভালবাসাটা বেশি জরুরি। ’’

news24bd.tv আহমেদ