‘শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশের উন্নয়ন হচ্ছে’

‘শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশের উন্নয়ন হচ্ছে’

মো. বুরহান উদ্দিন, সুনামগঞ্জ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে কোনো সমস্যা থাকবে না। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশের উন্নয়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী দারিদ্র্য বিমোচনে কাজ করছেন। শিক্ষা ক্ষেত্রে যত ভালো করব, দেশে দারিদ্র্য তত কমবে।

বতর্মান সরকার এ জন্য শিক্ষার উন্নয়নকে সবেচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। ’

সুনামগঞ্জ সদর উপজেলার বাহাদুরপুরে জামেয়া ইসলামিয়া বাইশগ্রাম মাদ্রাসায় আজ বিকেলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এ কথা কথা বলেন।

ওই মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রয়াত মো. আবদুল বারীর জীবন ও কর্ম নিয়ে প্রকাশিত স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আরো বলেন, ‘আমরা পরাধীন ছিলাম।

বঙ্গবন্ধু না হলে এই দেশ স্বাধীন হতো না। তিনিই স্বাধীনতার মহানায়ক। আমাদের মনে রাখতে হবে, এই দেশ এমনি এমনি আসেনি। স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ জীবন দিয়েছেন। দুই লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছেন। তাঁদের প্রতি সব সময় আমাদের শ্রদ্ধা রাখতে হবে। ’


অভিযোগ এলে যে কাউকে তলবের ক্ষমতা আছে দুদকের

হল খোলা সরকারের সিদ্ধান্ত: ঢাবি উপাচার্য

করোনায় মারা গেলেন সাবেক বস্ত্রমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর

দেশে করোনায় প্রাণ গেল আরও ১৯ জনের


এক সময় যেখানে রাস্তা ছিল না, এখন সেখানে রাস্তা হয়েছে উল্লেখ করে এম এ মান্নান বলেন, ‘যেখানে বিদ্যুৎ ছিল না, সেখানে এখন আলো জ্বলছে। এসব সম্ভব হয়েছে দেশ স্বাধীন হয়েছে বলে। এখন দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশের এই অগ্রযাত্রায় শেখ হাসিনাকে সহযোগিতা করতে হবে। ’

মাদ্রাসারার মুহতামিম মাওলানা তাফাজ্জুল হক আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সুনামগঞ্জের প্রবীণ আইনজীবী হুসেন তওফিক চৌধুরী, স্থানীয় লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদুল ওদুদ প্রমুখ।

news24bd.tv নাজিম