চিরনিদ্রায় শায়িত আব্দুল কাদের

চিরনিদ্রায় শায়িত আব্দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

চিরনিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের। রাজধানীর বনানী কবরস্থানে শনিবার বাদ মাগরিব সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে তাকে দাফন করা হয়। অভিনেতার পরিবার সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে আগের ঘোষণা অনুযায়ী বিকাল ৩টার পর বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে রাখায় হয় আব্দুল কাদেরের মরদেহ।

সেখানে তাকে শ্রদ্ধা নিবেদন করেন তার দীর্ঘদিনের সহকর্মীসহ সর্বস্তরের মানুষ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, ফেরদৌসী মজুমদার, ত্রপা মজুমদার, রামেন্দু মজুমদার, এস এ হক অলিকসহ অনেকেই আব্দুল কাদেরকে শ্রদ্ধা জানান। শিল্পকলায় প্রয়াত আব্দুল কাদেরকে ঘিরে শ্রদ্ধার আয়োজন শেষ হয় ৪টা ৫ মিনিটে। এরপর আব্দুল কাদেরের মরদেহ নেওয়া হয় রাজধানীর বনানী কবরস্থানে।

সেখানে তাঁর দ্বিতীয় জানাজা হয়। এরপর দাফন সম্পন্ন হয়।

উল্লেখ শনিবার সকাল ৮টা ২০ মিনিটে  রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অভিনেতা আব্দুল কাদের।


আরও পড়ুন: অভিনেতা কাদেরকে নিয়ে হানিফ সংকেতের আবেগঘন স্ট্যাটাস


জনপ্রিয় এই অভিনেতা অনেকদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ক্যান্সার জটিল আকারে ছাড়িয়ে পড়েছিল সারা শরীরে। অবস্থা গুরুতর হওয়ায় জরুরি ভিত্তিতে তাকে গেল ৮ ডিসেম্বর ভারতের চেন্নাইয়ের ভেলোর শহরের ক্রিস্টিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় তাকে দেশে ফিরিয়ে আনা হয়। এরপর এয়ারপোর্ট থেকে সরাসরি তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সোমবার সন্ধ্যায় তার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপর থেকে এভারকেয়ারের করোনা ইউনিটে ভর্তি ছিলেন আব্দুল কাদের।  

news24bd.tv আহমেদ