হোয়াইট হাউজে কাটানো ৪ বছর নিয়ে বই লিখবেন ইভানকা

হোয়াইট হাউজে কাটানো ৪ বছর নিয়ে বই লিখবেন ইভানকা

অনলাইন ডেস্ক

সম্প্রতি শেষ হওয়া মার্কিন নির্বাচনে হেরেছেন ডোনাল্ড ট্রাম্প। তাই নিয়ম অনুসারে আগামি ২০ জানুয়ারি ক্ষমতা ছাড়তে হবে তাকে। সেই সাথে ছাড়তে হবে প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজও।

প্রেসিডেন্ট ট্রাম্পের সাথে তারই কন্যা উপদেষ্টা হিসেবে ছিলেন হোয়াইট হাউজে।

ক্ষমতা ছাড়ার পর তাই হোয়াইট হাউজে কাটানো দিনগুলো নিয়ে একটি বই লেখার পকিল্পনা করছেন ইভানকা। পাশাপাশি ফ্লোরিডা থেকে নিজের মতো করে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করতে চান তিনি।

ডেইলি মেইলের খবরে এমনটিই দাবি করা হয়েছে। সেখানে বলা হয়, ইভানকা ফার্স্ট ডটার হিসেবে হোয়াইট হাউজে যেসব ঘটনা প্রত্যক্ষ করেছেন তা গত চার বছর আলাদা করে নোট রেখেছেন।

এ নিয়ে নিউ ইয়র্ক পোস্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এতে বলা হয়েছে, হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ে থাকার সময় যেসব নোট রেখেছেন ইভানকা তা দিয়ে তিনি বই লিখতে পারেন।

যদি তিনি তা লেখেন, তাহলে তা হবে তার তৃতীয় বই। এর আগে ২০০৯ সালে তিনি লিখেছেন ‘দ্য ট্রাম্প কার্ড’ এবং ২০১৭ সালে লিখেছেন, ‘ওমেন হু ওয়ার্ক’।


আরও পড়ুন: দেওয়ানবাগী পীর মারা গেছেন


এ বিষয়ে সূত্র বলেছেন, তৃতীয় বইটি লেখার প্রতি খুব বেশি আগ্রহ রয়েছে ইভানকার। কারণ, এতে অনেক ইস্যু রেকর্ড আকারে উপস্থাপন করতে চান তিনি। এমনকি সমালোচকদের জবাব দিতে চান। গুজব রয়েছে তার দক্ষতায় ঘাটতি আছে। তাই তাকে একপেশে করে রেখেছিলেন ট্রাম্প। এ ছাড়া ফার্স্টলেডি ও তার সৎমা মেলানিয়া ট্রাম্পের সঙ্গে তার উত্তেজনাকর অবস্থা থাকার কথাও শোনা গেছে। এসব বিষয়ে জবাব দিতে পারেন তিনি।

নভেম্বরে রিপোর্ট প্রকাশিত হয় যে, কয়েক লাখ ডলারের কনসালটিং ফি দেয়া হয়েছে। এ জন্য প্রেসিডেন্ট ট্রাম্প এবং ট্রাম্প অর্গানাইজেশনের বিরুদ্ধে দুটি প্রতারণার অভিযোগে তদন্ত করছিল নিউ ইয়র্ক রাজ্য। অভিযোগ আছে, এসব কনসালটেশন ফি’র অনেকটাই দেয়া হয়েছে ইভানকাকে। এমন অভিযোগকে এক টুইটে স্রেফ হয়রানি বলে মন্তব্য করেছেন ইভানকা। তিনি একে শতভাগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন।

সূত্র: নতুনদেশ

news24bd.tv আহমেদ