কানাডা মহিলা আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

কানাডা মহিলা আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কানাডার উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবারের এই অনুষ্ঠানে বাংলাদেশ, আমেরিকাসহ কানাডার বিভিন্ন শহরের নেতৃবৃন্দরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত গাওয়া হয়। এরপর জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ, ১৫ আগস্ট নিহত জাতির জনকের পরিবারের সদস্য, শহীদ মুক্তিযোদ্ধা, জাতীয় চার নেতা ও ২১ আগস্ট বোমা হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ লীগের সহ-সাধারণ সম্পাদক শীরিন রুখসানা,  বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ মহানগর উত্তরের সভানেত্রী সাহিদা আক্তার দিপ্তী, অন্টারিও আওয়ামী লীগ কানাডার সভাপতি মোস্তফা কামাল।


আরও পড়ুন: টেস্ট সেন্টার বাড়ায় কমেছে দুর্ভোগ


জুম লাইভে অনুষ্ঠিত এই আয়োজনের সভাপতিত্ব করেন কানাডা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা আক্তার জানু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তাজুল ইসলাম।

সভায় বক্তারা বলেন, প্রবাসে জননেত্রী শেখ হাসিনার সৈনিকরা যেকোনো জাতীয় বিষয়ে তার নির্দেশনা পালনে ঐক্যবদ্ধ। সকল প্রবাসী নেতা নেত্রীর দাবী ছিলো বঙ্গবন্ধুর খুনী নূর চৌধূরীকে দেশে ফিরিয়ে নিয়ে অচিরে বিচারের আওতায় আনার।

আলোচক বৃন্দ বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে আলোচনা করেন। হাইকমিশনার ড. খলিলুর রহমান তার বক্তব্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশের পক্ষে সকলকে নিয়ে এক হয়ে কাজ করার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

news24bd.tv আহমেদ