শতাব্দী সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো
শতাব্দী সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো

শতাব্দী সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো

পার্থ বণিক

গ্লোব সকার অ্যাওয়ার্ডসের শতাব্দী সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রবিবারবার দুবাইয়ের বুর্জ খলিফায় জমাকালো এক অনুষ্ঠানে রোনালদোর হাতে তুলে দেয়া হয় এই সম্মাননা। ২০০১ থেকে ২০২০ পর্যন্ত পারফর্ম্যান্সে বিচারে সিআরসেভেন পিছনে ফেলেছেন তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে।

আরও পড়ুন: ধর্ষণের পর অশালীন সংলাপ, আপত্তি ছিল স্পর্শিয়ার

পাগলীর ফুটফুটে সন্তান নিয়ে বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ

আলোর রোশনাই, গ্ল্যামারের ছড়াছড়ি আর দুবাইয়ের আভিজাত্য- সব মিলিয়ে বছরের শেষটায় আরো উজ্জ্বল ক্রিস্টিয়ানো রোনালদো।

কেননা অজস্র সম্মাননার সঙ্গে এখন রোনালদোর নামের পাশে যুক্ত হল শতাব্দী সেরা ফুটবলারের তকমা।
দুবাইয়ের ল্যান্ডমার্ক বুর্জ খলিফায় বসেছিল গ্লোব সকার অ্যাওয়ার্ডসের জমকালো অনুষ্ঠান। মূহুর্তটা উপভোগ করতে বান্ধবি জর্জিনা রদ্রিগেজকে নিয়ে হাজির হয়েছিলেন সময়ের অন্যতম সেরা এই তারকা। ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোসহ উপস্থিত ছিলেন ফুটবল বিশ্বের অনেক রথি মহারথি।

২০০১ থেকে ২০২০ সাল পর্যন্ত সময়কে বিবেচনায় নিয়ে দেয়া হয় এই অ্যাওয়ার্ড। সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় পুরস্কার হাতে স্বভাবতই উচ্ছ্বসিত ছিলেন সিআর সেভেন।

তিনি বলেন, আমার জন্য এটি বড় প্রাপ্তি। যেমনটা আমি আগেই বলেছিলাম এ ধরণের সম্মাননা আমাকে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগায়। দারুণ সব ফুটবলারের সঙ্গে এই ইভেন্টের অংশ হতে পেরে আমি গর্বিত। আশা করি সামনের বছর মহামারী কেটে যাবে। আর আপনারাও পরিবারের সঙ্গে ফুটবলকে আরো বেশি উপভোগ করতে পারবেন।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে রোনালদোর সঙ্গে অ্যাওয়ার্ড মঞ্চ আলোকিত করেছেন পেপ গার্দিওলা। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ হয়ে এখন ম্যান সিটির দায়িত্বে থাকা পেপ হয়েছেন শতক সেরা কোচ।

ক্লাব অফ দ্যা সেঞ্চুরির অ্যাওয়ার্ড গেছে রিয়াল মাদ্রিদের ঘরে। এদিকে চলতি বছরের পারফর্ম্যান্সের উপর ভিত্তি করেও দেয়া হয়েছে সম্মাননা। যেখানে রোনালদো-মেসিকে টপকে বর্ষসেরা ফুটবলার হয়েছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোস্কি।

news24bd.tv তৌহিদ