নরসিংদীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আ.লীগ নেতা বহিষ্কার

নরসিংদীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আ.লীগ নেতা বহিষ্কার

মো. হৃদয় খান, নরসিংদী

নরসিংদীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মোন্তাজ উদ্দিন ভূঞাকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। পাশাপাশি দল কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না এই মর্মে আগামী ১৫ দিনের মধ্যে লিখিতভাবে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ করাহয়েছে।

আজ সোমবার রাত ৯ টার দিকে নরসিংদী জেলা আওয়ামী লীগের প্যাডে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন: হাতে কাজ নেই; নিজের জন্য পাত্র খুঁজছেন শ্রীলেখা

বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, গত ২৪ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে স্থানীয় সাংসদ মো. নজরুল ইসলাম হিরুর আহ্বান করা প্রতিবাদ সমাবেশে সাংসদের উপস্থিতিতে আপনি বক্তব্য দেন।

বক্তব্যে সাংসদ মো. নজরুল ইসলাম হিরুকে নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি প্রসঙ্গে জনসমক্ষে আপনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির জাতীয় নেতৃবৃন্দকে প্রশ্নবিদ্ধ করে অর্থনৈতিক লেনদেনের যে অভিযোগ করেছেন তাতে দলের ভাবমূর্তি ও দলীয় শৃঙ্খলা বিনষ্ট হয়েছে। ফলশ্রুতিতে দলীয় নেতকর্মীদের মধ্যে প্রচন্ড ক্ষোভ, হতাশা, বিশৃঙখলা ও বিভাজন তৈরি হয়েছে। আপনার এ ধরনের ধৃষ্টতাপূর্ণ, অশালীন কার্যকলাপ গঠনতন্ত্র বিরোধী বিধায় আপনাকে নরসিংদী জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। পাশাপাশি দল কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না এই মর্মে আগামী ১৫ দিনের মধ্যে লিখিতভাবে জবাব দেওয়ার জন্য নির্দেশ করা হলো।

উল্লেখ্য, এর আগে গত ২৪ ডিসেম্বর নরসিংদী জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গনে এমপি নজরুল ইসলাম হিরুর আহবানে প্রতিবাদ সভায় জনসম্মুখে মোন্তাজ উদ্দিন ভূইয়া কেন্দ্রীয় নেত্রীবৃন্দের প্রশ্নবিদ্ধ করে বক্তব্য দেন।

বক্তব্যকালে মোন্তাজ ভূঞা বলেন, কেন্দ্রীয় নেতারা মোটা অংকের টাকার বিনিময়ে নজরুল ইসলাম হিরু এমপিকে জেলা আওয়ামীলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়েছে। এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে জেলাজুড়ে সমালোচনার ঝড় উঠে।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর