শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৭ ঘণ্টা ০১ মিনিট আগে

‘শান্তি চুক্তি পরও পাহাড়ে অশান্তি-অস্থিরতা অব্যাহত’

ফাতেমা জান্নাত মুমু • রাঙামাটি

‘শান্তি চুক্তি পরও পাহাড়ে অশান্তি-অস্থিরতা অব্যাহত’

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পরও পাহাড়ে কিছু স্বার্থন্বেষী মহলের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার। 

আজ সকালে রাঙামাটি বরকল উপজেলার দক্ষিণ বরুনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক প্রতিমন্ত্রীর বক্তব্য, ‘পার্বত্যাঞ্চলে ভ্রাতৃঘাতি সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করে নিজেদের ফায়দা লুটে যাচ্ছে কেউ কেউ। তাদের অবৈধ অস্ত্রের ভয়ে জিম্মি পাহাড়ের মানুষ। ইচ্ছে করলে স্বাধীনমত প্রকাশ করতে পারেনা এ অঞ্চলের মানুষ। প্রাণ নাশের ভয়ে মুখ খুলতে পারছেনা। নীরবে অত্যাচার সহ্য করছে পাহাড়ে বসবাসরত সকল জাতিগোষ্ঠী। তাদের এ দুর্বলতাকে কাজে লাগিয়ে  পাহাড়ে ত্রাসের রাজত্ব কায়েম করছে সশস্ত্র সন্ত্রাসীরা।’ তাই তিনি পাহাড়ে বিভাজন সৃষ্টিকারীদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহবান জানান।

বরুনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আবুল কালামের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিুকুল মাওলা, বরকল উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, মনোয়ারা জাহান প্রমুখ।

দীপংকর তালুকদার আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে আমরা স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী দেশের মানুষের জন্য ন্যায়ের অধিকার নিয়ে যেমন কাজ করে চলেছেন, তেমনি পাহাড়ে বসবাসরত মানুষদের অধিকার রক্ষায় আমাদের সবাইকে একযোগে কাজ করে যেতে হবে।

পরে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মুমু/অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য